সান্তাহার টু বগুড়া ট্রেনের সময়সূচী - বগুড়া টু সান্তাহার ট্রেনের সময়সূচী

আপনি কি সান্তাহার টু বগুড়া ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা খুজতেছেন বা বগুড়া টু সান্তাহার ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা খুজতেছেন। আপনি যদি সেগুলো খুজে থাকেন তাহলে সান্তাহার থেকে বগুড়া ট্রেনের সময়সূচী ও টিকিটের মূল্য সংগ্রহ করতে আপনি আমাদের উক্ত পোস্ট মনোযোগ সহকারে পড়ুন। কারণ এর ভিতরে আপনা আপনাকে জানাবো কোন টিকিটের মূল্য কত টাকা এবং কখন গেল কত টাকার সময় ভাড়া লাগবে সেগুলো তথ্য সম্পর্কে আমরা আপনাকে জানাতে পারব। তাই সে সকল তথ্য জানতে হলে অবশ্যই আমাদের সঙ্গে থাকতে হবে।
সান্তাহার-টু-বগুড়া-ট্রেনের-সময়সূচী-বগুড়া-টু-সান্তাহার-ট্রেনের-সময়সূচী
সান্তাহার টু বগুড়া ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা, বগুড়া টু সান্তাহার ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা, সন্ধ্যার থেকে ট্রেন কয়টার সময় বগুড়ার উদ্দেশ্যে রওনা হয় সেগুলো তথ্য সম্পর্কে আপনার আপনাকে জানাতে পারব অবশ্যই। অনেক সময় দেখা যায় যে অনেক ট্রেন আসে না সেগুলো তথ্য আমরা আপনাকে জানাবো যে কোন ট্রেন কবে বন্ধ থাকে এবং কন্টেন কবে আসবেনা। তাই সে বিষয়ে সকল কিছু তথ্য জানতে হলে আমাদের উত্তর মনোযোগ সহকারে পড়ুন আশা করি সকল কিছু জানতে পারবেন।
পোস্ট সূচিপত্রঃ 

ভূমিকা

পাঠকবন্ধুগণ আপনাকে সান্তাহার্য বগুড়া যেখানে যাওয়া আসার জন্য ভাড়া তালিকা সম্পর্কে জানা যাচ্ছে কিংবা আপনি কি সান্তাহার টু বগুড়া ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে সকল কিছু জানতে চাচ্ছেন। অথবা অনেকে বগুড়া টু সান্তাহার ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করে। সে ক্ষেত্রে আপনাদের জন্য শুধু নিয়ে এসেছি আমরা সান্তাহার টু বগুড়া ট্রেনের সময়সূচী সম্পর্কে বিশেষ তথ্য। যে তথ্যগুলো সর্বদা আপনাকে সাহায্য করবে এবং সে এখন বর্তমানে আপনাকে সন্ধ্যা আটটার উপরে যাতায়াত করার জন্য সাহায্য করবে।
তার পাশাপাশি আপনারা জানতে পারবেন যে অন্তঃনগর ট্রেন কয়টার সময় কখন কোথা থেকে ছাড়ে সেগুলো তথ্য সম্পর্কে আপনি জানতে পারবেন। এবং আন্তর্জাতিক ট্রেন কখন কোন স্টেশনে কয়টার সময় পৌঁছাবে এবং কয়টা সময় সেখান থেকে সারবে সেটা কোন সম্পর্ক আপনারা জানতে পারবেন। তাছাড়া আপনারা যানতে পারবেন মেইল এক্সপ্রেস ট্রেনগুলো কোন সময় কয়টার সময় কোথা থেকে ছাড়ে এবং কয়টার সময় কোথায় গিয়ে পৌঁছে সম্পর্কে আপনারা জানতে পারবেন।

সান্তাহার টু বগুড়া ট্রেনের সময়সূচী

সান্তাহার টু বগুড়া ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা এবং দূরত্ব গুগলের মত প্রায় ৪২ কিলোমিটার এবং শান্তার থেকে বগুড়া রোডে লালমনিরহাট এক্সপ্রেস (৭৫১), রংপুর এক্সপ্রেস (৭৭১), দোলনচাঁপা এক্সপ্রেস (৭৬৭), এবং করোতোয়া এক্সপ্রেস (৭১৩) এই মিলে সর্বমোট চারটি আন্তর্জাতিক ট্রেন সবসময় চলাচল করে শান্তা টু বগুড়া উদ্দেশ্য।

আর তাই আন্তর্জাতিক ট্রেন গুলো কোনগুলো সন্তানটাকে বগুড়ার উদ্দেশ্যে রওনা হয় সেগুলো ট্রেনের সম্পর্কে আপনাকে জানানো হয়েছে এসের মাধ্যমে। নিচে আন্তর্জাতিক ট্রেনগুলোর সময়সূচি ও ছাড়ার সময় এবং প্রোঁছার সময়সূচি দেওয়া হলোঃ
ট্রেনের নামছুটির দিনছাড়ার সময়পৌঁছার সময়মেইল এক্সপ্রেস
করতোয়া এক্সপ্রেসবুধবার০৯:১৫০৯:৫৮নাই
 লালমনি এক্সপ্রেসশুক্রবার০৩:৫০০৪:৩০নাই
 দোলনচাপা এক্সপ্রেসসপ্তাহে ৭ দিন খোলা১১:০০১১:৪৯নাই
রংপুর এক্সপ্রেসসোমবার১১:১০১৫:৫৬নাই

সান্তাহার টু বগুড়া ট্রেনের ভাড়ার তালিকা

শান্তা টু টু বগুড়া ট্রেনের ভাড়ার তালিকা কত এবং কত টাকা ভাড়া লাগে। কত টাকা ভাড়া দিলে আপনি সান্তাহার থেকে বগুড়া যেতে পারবেন ট্রেনে করে সেগুলো তথ্য সম্পর্কে তথ্য জানিয়ে দেওয়া হয়েছে। তাই উক্ত প্রশ্ন যদি আপনি মনোযোগ সহকারে পড়েন তাহলে আপনি জানতে পারবেন। নিচে তার তুলে ধরা হলোঃ

আসন বিভাগ

টিকেটের মূল্য

শোভন

৪৫ টাকা

শোভন চেয়ার

৫০ টাকা

বগুড়া টু সান্তাহার ট্রেনের সময়সূচি

আপনি যদি বগুড়া টু সান্তাহার যেতে চান ট্রেনে করে তাহলে আপনাকে অবশ্যই সান্তাহার ট্রেনের সময়সূচি সম্পর্কে জানতে হবে এবং তারপরে আপনি যেতে পারবেন। তাছাড়া আপনি যদি চান তাহলে আপনি দেখা যাবে অনেক সময় হয়রানি হতে পারে এব ফিরে আসতে হবে। তাই উক্ত পোস্ট মনোযোগ সহকারে পড়ুন তাহলে আপনারা বগুড়া টু সান্তাহার ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে পারবেন। নিচে সেই তালিকা দেওয়া হলোঃ
ট্রেনের নামছুটির দিনছাড়ার সময়পৌঁছার সময়মেইল এক্সপ্রেস
করতোয়া এক্সপ্রেসশুক্রবার২১:৫০২২:৪০নাই
 লালমনি এক্সপ্রেসশুক্রবার১৩:৫৪১৩: ৩৫নাই
 দোলনচাপা এক্সপ্রেসনাই১১:৪৫১২:১০নাই
রংপুর এক্সপ্রেসরবিবার২৩:২২০০:০৭নাই

বগুড়া টু সান্তাহার ট্রেনের ভাড়ার তালিকা

সান্তাহার ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে উত্তর মাধ্যমে সকল কিছু বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে কোন টাইম কখন ছাড়বে সেগুলো তথ্য আপনাদের সঙ্গে আলোচনা করা হয়েছে। তার সঙ্গে আপনি জানতে পারবেন কোন ট্রেনের মূল্য কতক্ষণ চ্যানেলে আপনি কত টাকার ভাড়া লাগবে এবং কিভাবে গেলে আপনার ভাড়া লাগবে কত টাকা সেগুলো সম্পর্কে জানতে পারবেন। সকল তথ্য জানতে হলে আমাকে পোস্টটা মনোযোগ সহকারে সম্পন্ন করতে থাকুন।

আসন বিভাগ

টিকেটের মূল্য

শোভন

৪৫ টাকা

শোভন চেয়ার

৫০ টাকা

ট্রেনের সময়সূচি

বগুড়া ট্রেনের সান্তাহার থেকে বগুড়া থেকে সান্তাহার যেতে কত সময় লাগে এবং কোন সময় বগুড়া থেকে টেনশন তার উদ্দেশ্যে রওনা হয় সেগুলো সম্পর্কে আমাদের সবসময় জানা উচিত পারবো কিভাবে আমরা যেতে পারবো বগুড়া থেকে সান্তাহার। তাই আমরা সব সময় জানতে পারবো যে বগুড়া থেকে শান্তার এবং শান্তার থেকে বগুড়া আমরা কিভাবে যাতায়াত করব সব সময় তানআমাদের জানা অবশ্যই জরুরি।
সান্তাহার টু বগুড়া ট্রেনের সময়সূচী এবং বগুড়া টু সান্তাহার ট্রেনের সময়সূচী জানার পরে আপনি সকল বিষয়ে জানতে পারবেন যে কিভাবে আপনি বগুড়া থেকে সান্তাহার যাতায়াত করবেন। ইন্টারনেটে সার্চ দিলে দেখা যায় যে বগুড়া টু সন্দাহার এবং শান্তাহার টু বগুড়ার সময়সূচির বা দূরত্ব যেটি রয়েছে সেই দূরত্বের মাঝে ৪২ কিলোমিটার রাস্তা বা পথ পাড়ি দিতে হয়।

বগুড়া টু সান্তাহার ট্রেনের ভাড়ার তালিকা

বগুড়া টু সান্তাহার ট্রেনের ভাড়ার তালিকা এবং শান্তা টু বগুড়া ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে হলে অবশ্যই আপনাকে সম্পূর্ণ পোস্ট মনোযোগ সহকারে পড়তে হবে। তবে পাশাপাশি আপনারা জানতে পারবেন বগুড়া টু সান্তাহার ট্রেনের ভাড়া কত এবং লোকাল এক্সপ্রেস ট্রেনের ভাড়া তেমন বেশি নয় এবং কত হলে চলবে সেটা আপনার জানা উচিত। তবে লোকাল এক্সপ্রেস ট্রেনের মধ্যে কেমন কিছু ভীর হয় না অল্প টাকা খরচ করে আপনি বগুড়া টু শান্ত আক্রমণ করতে পারবেন।

কিছু কিছু ভাড়ার টা লেখার বা স্বপন চেয়ারের ভাড়ার তালিকা তাই শোভন ৪৫ টাকা, শোভন চেয়ার ৫০ টাকা এবং প্রথম আসন নিতে হলে ৯০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে। তাই পর্যালোচনা করে দেখা গিয়েছে যে বগুড়া থেকে সান্তাহার পর্যন্ত এক্সপ্রেস এর ট্রেনের অধিকাংশ ভেসে গেছে সিট খালি থাকে। যার ফলে আপনি যখন ইচ্ছা তখন যেতে পারবেন সে ট্রেনে কোন বের হবে না আপনি সিটে বসে সবসময় যেতে পারবেন।

আর সে কারণে সেট নিয়ে টেনশন করার কোন কারণ নেই আপনি অবশ্যই সেখানে সেট পেয়ে যাবেন। আপনি যদি চান যে আপনি কোন লোকাল ট্রেনে যাতায়াত করবেন তাহলে বগুড়া থেকে সান্তাহার যেতে মাত্র ১৫ থেকে ২০ টাকা ভাড়া দরকার আপনার। ১৫ থেকে ২০ টাকার মধ্যে আপনি বগুড়া টু সান্তাহার করে আসতে পারবেন।

ট্রেন সম্পর্কে কিছু সাধারণত প্রশ্নের উত্তর

প্রশ্নঃ ট্রেনের টিকিট ক্রয় করার নিয়ম?

উত্তরঃ আপনি বাংলাদেশের যে কোন প্রান্তে ভ্রমণের জন্য অনলাইনে এবং সরাসরি আপনার টিকিট ক্রয় করতে পারবেন। এক্ষেত্রে আপনি যদি চান তাহলে আপনি অগ্রিম টিকিট ও সংগ্রহ করতে পারবেন। কারণ ট্রেনের টিকিট অগ্রিম বিক্রয় হয় অগ্রিম টিকেট ক্রয় করে আপনি সেই দিন আপনি যেতে পারবেন।

প্রশ্নঃ ট্রেনের টিকিট কাটার নিয়ম?

উত্তরঃ অনলাইনের মাধ্যমে টিকেট কাটতে চাইলে আপনি প্রথমে ই-টিকিট রেলওয়ে নামে সার্চ করে ওয়েবসাইট এ সার্চ করুন। তাছাড়া আপনি রেল সেবা অ্যাপ থেকে আপনার জাতীয় পরিচয় পত্র দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে পারবেন। এক্ষেত্রে আপনার জাতীয় পরিচয় পত্র একটি ইউজার আইডির পাসওয়ার্ড থাকবে সেগুলোই একাউন্টে ভেরিফাই করার নিয়ম অনলাইন টিকিট কাটাতে পারবেন।

প্রশ্নঃ ট্রেনের অগ্রিম টিকিট অনলাইন?

উত্তরঃ এক্ষেত্রে আপনি অনলাইন থেকে অগ্রিম টিকিট সংগ্রহ করতে পারবেন। তবে সে ক্ষেত্রে অনলাইনে টিকেট ক্রয় করতে চাইলে আপনি অবশ্যই আপনার ভোটার আইডি কার্ড দিয়ে আপনি সে টিকেট সংগ্রহ করতে পারবেন।

প্রশ্নঃ ট্রেনের সিট খুঁজে পেতে কোন সমস্যা হলে কি করবেন?

উত্তরঃ তবে আপনারা আসনটি খুঁজে পেতে যদি সমস্যা হয় তাহলে আপনি ট্রেনের স্টাফকে অব্যাহত করতে পারবেন সে ক্ষেত্রে তারা আপনাকে অনেক সাহায্য করতে পারবে। আপনি যদি স্টাফদের কাছে বলেন যে আপনার সেট খুঁজে পেতে সমস্যা হচ্ছে তাহলে তারা নিজের থেকে আপনাকে সেই সেট খুঁজে দেবে।

শেষ কথা

ট্রেন আমাদের জাতীয় একটি সম্পদ এই সম্পদ আমরা রক্ষা করার জন্য সকলের দায়িত্ব হলে সুনাগরিক হিসেবে ট্রেনের টিকেট সংগ্রহ করার সময় মতো সংগ্রহ করতে পারলে আমরা অবশ্যই সিট পাব ভালোভাবে। বর্তমানে যে পরিস্থিতি পরিস্থিতিতে সান্তাহার থেকে বগুড়া যেতে সেই সময় লাগে এই সময়ের মধ্যে আপনাকে সেট পাওয়া অনেক ঝামেলা হয়ে যাবে তাই আপনি আমাকে টিকিট কেটে রাখুন। তবে সে ক্ষেত্রে ট্রেনের টিকিট না কেটে ভ্রমণ করা যায় জাতীয়তাবো অপরাধ তাই অপরাধ কি আপনি মান্য করবেন না।

অপরাধ করতে না চাইলে আপনি অবশ্যই ট্রেনের টিকেট সংগ্রহ করে টেনে উঠবেন তাছাড়া আপনাকে দিতে হতে পারে। এতক্ষণ ধরে আমরা আলোচনা করেছি সান্তাহার টু বগুড়া ট্রেনের সময়সূচী, বগুড়া টু সান্তাহার ট্রেনের সময়সূচী সম্পর্কে। আশা করা যায় আপনারা সকলকে জানতে পেরেছেন এবং বুঝতে পেরেছেন ভাড়ার তালিকা সম্পর্কে। করা যায় তো পোস্ট করে আপনার অনেক উপকার আসবে এবং আপনি জানতে পারবেন কিভাবে ট্রেনের চলতে হয়। পারবেন ট্রেনে সব সময় পকেটমার থাকে প্রচুর পরিমাণে। আর সে কারণে আপনি ভালোভাবে চলবে এবং সতর্ক থাকবেন যাতে তারা আপনার থেকে কোন কিছু চিন্তাই করে নিতে না পারে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

শামিম বিডির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url