রাজশাহী থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

রাজশাহী থেকে ঢাকা ট্রেনের সময়সূচীঃ রাজশাহী থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা, ঢাকা থেকে রাজশাহী ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে পারবেন। আপনি আরো জানতে পারবেন ভাড়ার তালিকা সম্পর্কে। ঢাকা টু রাজশাহী যাতায়াত করতে কত টাকা ভাড়া লাগে বা রাজশাহী থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সেগুলো সম্পর্কে আপনি জানতে পারবেন। আপনি অনেক সময় চিন্তায় থাকেন যে কিভাবে আপনি অনলাইনের মাধ্যমে ট্রেনের টিকেট কাটবেন এবং খুব সহজেই সেগুলো টিকিট অনুসরণ করে আপনি যাতায়াত করতে পারবেন।
রাজশাহী-থেকে-ঢাকা-ট্রেনের-সময়সূচী-ও-ভাড়ার-তালিকা
প্রিয় পাঠক বন্ধুগণ আপনাদের মধ্যে অনেকে আছেন যারারাজশাহী থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা এবং সময়সূচী সম্পর্কে জানতে পারবেন। আজকের আর্টিকেল দ্বারা আমরা উদ্দেশ্য করেছি যে রাজশাহী থেকে ঢাকা ট্রেনের সময়সূচি সম্পর্কে যত তথ্য আছে সকল তথ্য আপনি এখানে পেয়ে যাবেন। রেলওয়ে স্টেশন কোন জায়গায় আছে সেগুলো সম্পর্কে বৃহত্তম একটি স্টেশন। স্টেশন থেকে বিভিন্ন পদ বা কিছু কিলোমিটার দূরত্ব বজায় রাখতে সক্ষম। রেলওয়ে স্টেশন থেকে প্রতিদিন প্রতিনিয়ত বেশি কিছু ট্রেন্ড রাখলে থেকে যাতায়াত করে। 
পোস্ট সূচিপত্রঃ 
তবে রাজশাহী থেকে ঢাকার উদ্দেশ্যে যাওয়ার জন্য যে প্রতিনিয়তদের নিয়ম কানুন মেনে সব কিছু একত্রিত লস হিসেবে সেটি তা বজায় রাখতে সক্ষম। তবে তার ওপর যে রাজশাহী থেকে ট্রেন যাওয়া যায় তার করে তার ভ্রমণ করতে চান যদি আপনি চান তাহলে আপনাকে অবশ্যই সে সম্পর্কে জানতে হবে। আপনাকে সকল কিছু জেনে নিতে হবে তাছাড়া আপনি জানতে পারবেন না রাজশাহী থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সম্পর্ক সকল তথ্য জানতে পারবেন। তাই আশা করি আপনি আমাদের সঙ্গে থাকবেন শেষ অব্দি।

ভূমিকা - রাজশাহী থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

পাঠক বন্ধুগণ অনেক সময় দেখা যায় যে আপনারা ট্রেনে জার্নি করেন। আর আপনারা অনেক সময় টেনে জানেন করা অনেক পছন্দ করেন। এর কারণ হচ্ছে খুব অল্প সময়ে খুব কম টাকায় আপনি যাকাত করতে পারবেন। আপনি যদি অল্প সময়ে কোন লম্বা জার্নি করতে চান তাহলে আপনার ট্রেন জার্নি হবে খুবই ভালো একটা পদ্ধতি। আপনি এর ফলে অল্প টাকার লম্বা জয়েনিং করতে পারবেন খুব সহজেই। এতে আপনার যেমন সময় কম লাগবে ঠিক তেমনি আপনি কিছু সুবিধাও পাবেন। এক্ষেত্রে আপনার সুরক্ষা হবে বেশ ভালো মানের। আর সেই কারনে রাজশাহী থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সম্পর্কে জেনে নিন এবং সেগুলো সম্পর্কে জানার পরে আপনি সকল তথ্য সম্পর্কে কাজ করুন। আপনি যদি যাতায়াত করতে চান তাহলে আপনি যদি সময় এবং ভাড়ার তালিকা না চান তাহলে আপনি সমস্যাই পড়ে যাবেন। রাজশাহী থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা! সুরক্ষা করার জন্য আপনাকে প্রদান করা হবে কিছু ট্রেনিং যা ঝুঁকি এড়াতে সক্ষম। আর সে কারণে রাজশাহী থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা আমাদের সকলের জানা দরকার।
আপনাদের মধ্যে অনেকে আছে যারা রেলওয়েতে যাতায়াত করতে খুবই ভালো লাগে তাদের। সেজন্য তাদের জন্য আসতে দেওয়া হয়েছে যে, রাজশাহী থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা অবশ্য সেগুলো আপনাকে জানতে হবে। কারণ আপনি আর যদি যাতায়াত করতে হয় সে ক্ষেত্রে আপনি যদি সেগুলো না জানেন তাহলে আপনার অনেক বিপদ হতে পারে। ৮ সে ক্ষেত্রে আমরা আপনাকে সেগুলো তালিকা দিয়ে দিলাম। সেগুলো থেকে যদি আপনার উপকৃত হতে পারেন তাহলে আমাদেরও অনেক লাভ হবে। কারণ আপনার জন্য আমরা একটি খুব সুন্দর পাঠক পেলাম। যে কিনা রাজশাহী থেকে ঢাকা ট্রেনে করে যাতায়াত করতে পারবে। সে ক্ষেত্রে রাজশাহী থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা সম্পর্কিত কিছু তথ্য রয়েছে তা জানা দরকার। তবে সেক্ষেত্রে ঢাকা টু রাজশাহী এবং রাজশাহী থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা গুলো জানতে পারবেন।

রাজশাহী থেকে ঢাকা ট্রেনের সময়সূচী তালিকা

আপনাদের মত অনেকে আছেন তারা ট্রেনে খুব চড়েছেন। তবে বর্তমানে চলতে চাচ্ছেন কিন্তু আপনি ঢাকা থেকে রাজশাহী কোনদিন যাওয়া আশা করেন নাই। কিংবা রাজশাহী থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা জানেন না। কারণ আপনি কোনদিন রাজশাহী থেকে ঢাকা ট্রেনে যাওয়া আশা করেন নাই। কারণ আপনার এমন লোক কোন সমস্যা হতে পারে। এখন বর্তমানে আপনারা যারা ট্রেনে চলতে চাচ্ছেন তাদের জন্য অনেক বড় একটা সুখবর রয়েছে। যা হলো রাজশাহী থেকে ঢাকা ট্রেনের সময়সূচী তালিকা সম্পর্কে আপনি যদি জানতে চান তাও তো আর্টিকেল থেকে রান্না করেন তাহলে সম্পূর্ণ জানতে পারবেন। এবং তার সাথে আপনি আরো জানতে পারবেন যে কিভাবে আপনি রাজশাহী থেকে ঢাকা ট্রেনে করে যাতায়াত করতে পারবেন।

ট্রেনের নামছুটির দিনছাড়ার সময়পৌঠার সময়
সিল্ক সিটি এক্সপ্রেস (৭৫৪)রবিবার ছুটি০৭ঃ৪০১৩ঃ৩০
পদ্মা এক্সপ্রেস (৭৬০)মঙ্গরবার ছুটি১৬ঃ০০২১ঃ৪০
ধূমকেতু এক্সপ্রেস (৭৭০)বুধবার দিন২৩ঃ২০০৪ঃ৫০
বনলতা এক্সপ্রেস (৭৯২)শুক্রবার ছুটি০৬ঃ৫৫১১ঃ৩০
রাজশাহী-থেকে-ঢাকা-ট্রেনের-সময়সূচী-তালিকা

রাজশাহী টু ঢাকা ট্রেনের ভাড়ার তালিকা

রাজশাহী টু ঢাকা ট্রেনের ভাড়ার তালিকা জেনে নিন-

আসন বিভাগটিকেটের মূল্য

শোভন৩৪০ টাকা

স্নিগ্ধ৫৭০ টাকা

এসি সিট৬৮০ টাকা

এসি বার্থ১০২০ টাকা

রাজশাহী-টু-ঢাকা-ট্রেনের-ভাড়ার-তালিকা

রাজশাহী টু ঢাকা যেসব ট্রেন চলাচল করে

অনেকে অনেক সময় আমাদের কাছে প্রশ্ন করে থাকেন যে রাজশাহী টু ঢাকা চলাচল করা সব সময় সে সকল ট্রেনের সময়সূচী এবং তালিকা সম্পর্কে আমাদের জানা উচিত? এর সাথে সাথে আমাদের আরো জানা উচিত রাজশাহী টু ঢাকা ট্রেনের সময়সূচী সম্পর্কে। তাছাড়া আমাদের টেনশন সম্পর্কে আরো কিছু জানা উচিত। আর তা না হলে আমাদের চলাচল করবে সমস্যা হতে পারে। এবং তাছাড়া আপনার আরো জানতে হবে যে রাজশাহী থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সম্পর্কে আপনার জানতে হবে। 
রাজশাহী-থেকে-ঢাকা-ট্রেনের-সময়সূচী-ও-ভাড়ার-তালিকা
রাজশাহী টু ঢাকা মোট কয়টি টেন্ডার করে এবং কোন ট্রেন গুলো কোন কোন দিন ছুটি কাটায়। কোন কোন দিন ব্যতীত সেই ট্রেনগুলো চলাচল করে সেগুলো সম্পর্কে আমাদের জানা উচিত। তবে সেগুলোর মধ্যে কয়েকটি পদ্মা এক্সপ্রেস নন স্টপ ট্রেনগুলো বাধিত তবে সেগুলো টেন চলাচল করে নিয়মিত রাজশাহী থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সেই নিয়মিত রাজশাহী টু ঢাকা যেসব ট্রেন নিয়মিত চলাচল করে সেসব ট্রেন গুলোর নামের তালিকা নিচে দেওয়া হল।
  • বনলতা এক্সপ্রেস।
  • ধুমকেতু এক্সপ্রেস।
  • সিল্ক সিটি।
  • পদ্মা এক্সপ্রেস।
উপরে যে চারটি ট্রেনের নাম উল্লেখ করা হয়েছে সেগুলো ট্রেন মূলত এই চারটি ট্রেন সর্বদা সবসময় যাতায়াত করে। তাই এই চারটি ট্রেনের সম্পর্কে আমাকে জানা উচিত। কারণ এই যেই যেই সময় ধরে চলাচল করে সেকেন্ডগুলো সম্পর্কে আমাদের জানা আছে সেই ট্রেনগুলো সময়সূচী আমাদের জানা উচিত এবং সেই ট্রেনগুলোর ভাড়ার তালিকা আমাদের জানা উচিত। তাহলে খুব সহজে জানতে পারবেন যে, রাজশাহী থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সম্পর্কিত যে সকল তথ্য রয়েছে সে সকল তথ্য অফিসার জানতে পারবেন।

রাজশাহী টু ঢাকা ট্রেনের ছুটির তালিকা

রাজশাহী টু ঢাকা কোন কোন সময় বন্ধ থাকে। কোন দিন কোন ট্রেন বন্ধ থাকে সেগুলো তথ্য আমাদের জানা দরকার। রাজশাহী থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা! কোন সময় দেখা যায় যে আমরা এমন সময় এমন দিনে কোন জায়গায় যাব সে সময় সে ট্রেন চলে না, সে ক্ষেত্রে দেখা যাবে যে আমাদের হয়রানি হতে হবে। আর সে কারণ আমাদের যত হয়রানি না করতে হবে সেগুলোর জন্য আমাদের এই উত্তর পোস্ট করার মাধ্যমে আপনি জানতে পারবেন কোন কোন দিন কোন ট্রেন বন্ধ থাকে।
  • বনলতা এক্সপ্রেস - এটি সপ্তাহের শুক্রবারে ছুটি থাকে।
  • ধুমকেতু এক্সপ্রেস - এটি বৃহস্পতিবার ছুটি থাকে।
  • পদ্মা এক্সপ্রেস - এই ট্রেনটি মঙ্গলবার ছুটি থাকে।
  • সিল্ক সিটি - এই ট্রেনটি সপ্তাহে একদিন ছুটি থাকে সেদিন হলো রবিবার।

FAQ - রাজশাহী টু ঢাকা ট্রেন সম্পর্কে সংক্ষিপ্ত কিছু তথ্য

ঢাকা যাওয়ার জন্য রাজশাহী থেকে আমাদের রেলওয়েতে যেতে হয় এবং সেখানে গিয়ে আমাদের ট্রেনে চলে ঢাকা যেতে হয়। রাজশাহী থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা বাংলাদেশ রেলওয়ে বর্তমান সময়ের জন্য রেলওয়ে আমাদের সংক্ষিপ্ত আকারে গুরুত্বপূর্ণ পূর্ণ কিছু তথ্য জানাবে। আর সে কারণে আমাদের রাজশাহী টু ঢাকা চলাচল করার জন্য আমাদের কিছু ট্রেন প্রয়োজন হয়। আর সে কারণে জনপ্রিয় কিছু ট্রেন আমাদের জন্য রয়েছে। যেগুলো সম্পর্কে আমাদের জানতে হবে এবং সেগুলোতে যদি আমরা গ্রহণ করে থাকি তাহলে আমাদের ভালো হবে। থাকেন তাহলে আপনি রাজশাহী টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা আমাদের জানা খুব দরকার। ট্রেন জার্নি আমাদের অনেক পছন্দ আর সে কারণে আমরা অনেক সময় টেনে করে থাকি। বিভিন্ন কারণে আমরা অনেক সময় টেনে যাতায়াত করি। আর তাই রেলওয়ে সার্ভিস হিসেবে ট্রেন অনেক সময় নানা ধরনের কাজের কারণে তা নিরাপদ হিসেবে কাজ করতে পারে।

রাজশাহী টু ঢাকা ট্রেন সম্পর্কিত কিছু সাধারণ প্রশ্ন উত্তর (FAQ)

প্রশ্নঃ বনলতা এক্সপ্রেস সপ্তাহে কয়দিন ছুটি থাকে?
উত্তরঃ বনলতা এক্সপ্রেস সপ্তাহে সপ্তাহে একদিন ছুটি কাটায়। আবার এটা সর্বদা সবসময় রাজশাহী টু ঢাকা যাওয়া আসা করে। তবে এই ট্রেনটি সপ্তাহে একদিন ছুটি কাটায় সেদিনটির নাম হল শুক্রবার।
প্রশ্নঃ ধুমকেতু এক্সপ্রেস সপ্তাহে কয়দিন ছুটি থাকে?
উত্তরঃ ধুমকেতু এক্সপ্রেস রাজশাহী টু ঢাকা নিয়মিত চলাচল করে। তবে এই ট্রেনটির সপ্তাহে একদিন ছুটি কাটায় সেটি হলো বৃহস্পতিবার। এই ট্রেনটি সপ্তাহে একদিন ছুটি কাটায়।
প্রশ্নঃ পদ্মা এক্সপ্রেস সপ্তাহে কয়দিন ছুটি থাকে?
উত্তরঃ পদ্মা এক্সপ্রেস রাজশাহী টু ঢাকা ট্রেনের ছুটি থাকে সপ্তাহে একদিন সেই দিনটার নাম মঙ্গলবার।
প্রশ্নঃ সিল্ক সিটি এক্সপ্রেস সপ্তায় কয়দিন ছুটি থাকে?
উত্তরঃ সিল্ক সিটি এক্সপ্রেস রাজশাহী টু ঢাকা যাতায়াত করার জন্য সপ্তাহে একদিন ছুটি থাকে সেই দিনটির নাম হলো রবিবার।
প্রশ্নঃ ধুমকেতু এক্সপ্রেস রাজশাহী থেকে কটার সময় ছাড়ে?
উত্তরঃ ধুমকেতু এক্সপ্রেস আসছে তো ঢাকায় যাতায়াত করার জন্য নির্দিষ্ট সময় রয়েছে। তবে ধুমকেতু এক্সপ্রেস প্রতি সপ্তাহে বৃহস্পতিবারে বাজেটের সকল দিনের এগারোটা বিশ মিনিটে রাজশাহী থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়।
প্রশ্নঃ ধুমকেতু এক্সপ্রেস ঢাকায় কয়টায় গিয়ে পোঁছায়?
উত্তরঃ ধুমকেতু এক্সপ্রেস রাজশাহী টু ঢাকা নিয়মিত যাতায়াত করে থাকে। এখান থেকে সর্বোচ্চ ছাড়ে ১১:২০ মিনিটে এবং এটি ঢাকা গিয়ে পৌঁছায় ৪:৪৫ মিনিটে।
প্রশ্নঃ বনলতা এক্সপ্রেস রাজশাহী থেকে কটার সময় ছাড়ে?
উত্তরঃ বনলতা এক্সপ্রেস রাজশাহী থেকে ঢাকার উদ্দেশ্যে সপ্তাহে ছয় দিন যাতায়াত করে। এই ট্রেনটি সপ্তাহে একদিন বন্ধ থাকে তা হলো শুক্রবার। তবে রাজশাহী থেকে ছাড়ার সময় হল ০৭:০০ am.
প্রশ্নঃ বনলতা এক্সপ্রেস রাজশাহী থেকে ঢাকায় কয়টার সময় পৌঁছায়?
উত্তরঃ বনলতা এক্সপ্রেস ঢাকা নিয়ে আমাকে চলাচল করে। তবে সপ্তাহে একদিন ছুটি কাটানোর ট্রেন সকাল সাতটার সময় সাড়ে ছাড়ে এবং এটি ১১:৩০ মিনিটে ঢাকা গিয়ে পৌঁছায়।
প্রশ্নঃ সিল্ক সিটি এক্সপ্রেস রাজশাহী থেকে কটার সময় ছাড়ে?
উত্তরঃ সিল্ক সিটি রাজশাহী থেকে ঢাকার পর্যন্ত যেতে বেশ কিছুক্ষণ তবে এটি ৭:৪০ মিনিটে রাজশাহী থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয়।
প্রশ্নঃ সিল্ক সিটি এক্সপ্রেস রাজশাহী থেকে ঢাকায় কয়টার সময় পৌঁছায়?
উত্তরঃ সিল্ক সিটি রাজশাহী থেকে ঢাকা নিয়মিত চলাচল করে। তবে এই ট্রেনটি ঢাকাতে পৌঁছায় ১:৩০ মিনিটে।
প্রশ্নঃ পদ্মা এক্সপ্রেস রাজশাহী থেকে কয়টায় ছাড়ে?
উত্তরঃ পদ্মা এক্সপ্রেস যেটি রাজশাহী থেকে ঢাকা যাতায়াত করে এটি সপ্তাহে একদিন ছুটি থাকে। এ বাধিত প্রত্যেকদিন এটির ০৪:০০ am এ ছাড়ে।
প্রশ্নঃ পদ্মা এক্সপ্রেস রাজশাহী থেকে ঢাকায় কয়টাযর সময় পৌছায়?
উত্তরঃ পদ্মা এক্সপ্রেস রাজশাহী থেকে ঢাকা নিয়মিত চলাচল করে। তবে এই ট্রেন রাজশাহী থেকে ঢাকা থেকে পৌঁছায় ৯:৪০ pm.
প্রশ্নঃ রাজশাহী থেকে ঢাকা আসতে কত সময় লাগে?
উত্তরঃ রাজশাহী থেকে ঢাকা যাবার জন্য অন্যতম একটি মাধ্যম হলো ট্রেন। আর রাজশাহী থেকে ট্রেনে ঢাকাতে গেলে প্রায় ৫ থেকে ৬ ঘন্টা সময় লাগে।

শেষ কথা। রাজশাহী থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

রাজশাহী থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সম্পর্কিত সকল আশা করি আপনারা জানতে পেরেছেন। এতক্ষণ ধরে আমাদের সঙ্গে থাকার জন্য আপনাকে ধন্যবাদ এই প্রশ্ন সম্পর্কে পেতে ভিজিট করতে হবে আমাদের ওয়েব সাইটে। তাছাড়া যদি আরো নতুন নতুন পোস্ট পেতে চান তাহলে আমাদের ওয়েবসাইট করতে পারেন। আশা করো সেখানে অনেক আকর্ষণীয় কিছু প্রশ্ন রয়েছে যেগুলো আপনার অনেক ভালো লাগবে। আর তাই দুপুরে আপনাকে কেউ কিছু উক্ত পোস্ট পড়ার পরে আপনি যদি কোন রকম কোনো অভিজ্ঞতা পান তাহলে আমাদের কমেন্টের মাধ্যমে জানানোর চেষ্টা করবেন। আপনারা একটি কমেন্টের মাধ্যমে আমরা উৎসাহিত পাবো। 
আরজে তো পোস্টটা ভালো লেগে থাকে তাহলে আপনার বন্ধুদের সঙ্গে শেয়ার করবেন এতে তারাও উপকৃত হতে পারবে। তাই আপনি যদি নতুন নতুন ফটো দেখতে চান তাহলে আমার রক্ত পোস্টে ভিজিট করতে পারেন। দেখা হবে নতুন কোন পোস্ট নিয়ে আজকের মনে এখানে বিদায় নিচ্ছে। ততক্ষণ পর্যন্ত ভালো থাকবেন, আজকে এখানেই বিদায় নিতে হচ্ছে আমাদের, আসসালামু আলাইকুম।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

শামিম বিডির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url