সান্তাহার টু ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

সান্তাহার টু ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪, সান্তাহার টু ঢাকা ট্রেনের ভাড়ার তালিকা, সান্তাহার টু ঢাকা ট্রেনের ভাড়া, রাজশাহী টু সান্তাহার ট্রেনের সময়সূচী, সান্তাহার টু সৈয়দপুর ট্রেনের সময়সূচী, সান্তাহার টু রাজশাহী ট্রেনের সময়সূচী, ঢাকা টু সান্তাহার ট্রেনের সময়সূচী, ঢাকা টু সান্তাহার ট্রেনের সময়সূচী, সান্তাহার টু কুষ্টিয়া ট্রেনের সময়সূচী, সান্তাহার টু রংপুর ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে পারবেন।
সান্তাহার-টু-ঢাকা-ট্রেনের-সময়সূচী-এবং-ভাড়ার-তালিকা
প্রিয় পাঠক আপনি নিশ্চয়ই সান্তাহার টু ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সম্পর্কিত বিস্তারিত সকল কিছু জানতে হলে আমাদের আমাদের উক্ত পোষ্টটি মনোযোগ সরকারের পরুন। আশা করি আপনি সকল কাজে জানতে পারবেন ইন্টারনেট থাকার নেওয়ার সকল তথ্যগুলো আমরা আপনাদের সামনে তুলে ধরবো। যেগুলো তথ্য আমরা এখানে তুলে ধরেছি এগুলো তথ্য পেয়ে যাবেন।

আপনি খোঁজার চেষ্টা করবেন তারা কিভাবে আপনি সেখান থেকে সান্তাহার টু ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা শুনে আপনি তা জানতে পারবেন। জানতে পারবেন যে সান্তাহার থেকে ঢাকা গেলে কত টাকা ভাড়া লাগবে। এবং সন্ধ্যার থেকে ঢাকা যেতে আসতে কতক্ষণ সময় লাগবে। কোন সেটে গেলে কি রকম ধরা পড়বে সেগুলো সম্পর্কে আপনি জানতে পারবেন। সত্যপত্রের মাধ্যমে আপনি সকলের কাছে তথ্য পেয়ে যাবেন সে কারণে আপনি উক্ত পোস্ট মনোযোগ সহকারে পড়ুন আশা করি সকলকে জানতে পারবেন।
পোস্ট সূচিপত্রঃ 
আজকে আমাদের মূল বিষয় হচ্ছে সান্তাহার টু ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সম্পর্কে উক্ত পোস্টে আলোচনা করা হয়েছে। সকল তথ্য তুলে ধরা হয়েছে। এবং সন্তাহার থেকে ঢাকার কোন ট্রেন কয়টার সময় যায়ে পৌঁছে কটার সময় এখান থেকে ছাড়ে সেগুলো সম্পর্কেও জানতে পারবেন। তাই কোনো রকম কোনো তাড়াহুড়া না করে আপনি ভালোভাবে কোন আশা করি সকল কিছু জানতে পারবেন।

কারণ আপনি যদি সান্তাহার যেতে পারেন তাহলে আপনি সেখানে গিয়ে আপনার হাত পা কাজকর্ম করতে পারবে৷ আপনারা যারা নিয়মিত যাতায়াত করেন তাদের জন্য অবশ্যই জানার জন্য যে কয়টা ট্রেন কটার সময় পৌঁছায়। এবং কোন টাইম কটার সময় সাড়ে সেগুলো সম্পর্কে আপনাদের জানা প্রয়োজন। তাই সান্তাহার টু ঢকা ট্রেনের সময়সূচি এবং ভাড়ার তালিকা সম্পর্কিত সকল তথ্য আপনার জেনে থাকা প্রয়োজন। কারণ আপনি যদি ট্রেনে যাতায়াত করতে চান তাহলে আপনার প্রয়োজন হবে এগুলো জানার।
আপনাকে সব সময় জানতে হবে যে এগুলো সম্পর্কে জেনে নেওয়া আপনার দরকার। এগুলো সম্পর্কে আপনি না জানেন তাহলে আপনি বিবেচনা করে যাবেন। তারা আমাদের কাছ থেকে বেশি টাকা পেয়ে যায়। আপনাকে সরকারি রেট জানেন সরকারের কত টাকা ফ্রি দিতে হয়। তবে যাত্রা শুরু করার আগে আপনাকে সেগুলো জেনে নিতে হবে। এ কারণে আমাদের সুবিধার জন্য আমরা আজকে জানিয়েছি যে সান্তাহার টু ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সম্পর্কে যদি আপনি জেনে চান তাহলে আশা করা যায় আপনি কোন সময় বিপদে পড়বেন না। আর তাই আজকে আমনে যদি সম্পর্কে জানতে পারেন তাহলে আপনার কোন সমস্যা হবেনা আশা করা যায়। তার সম্পন্ন পোস্ট মনোযোগ সহকারে পড়ুন আশা করি সকলকে জানতে পারবেন।

ভূমিকা - সান্তাহার টু ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক বন্ধুগণ আজকে এই উক্ত আর্টিকেল দ্বারা আলোচনা করা হবে, সান্তাহার টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে পারবেন। আপনি যদি সান্তাহার টু ঢাকা ট্রেনের সময়সূচী সম্পর্কে আপনার যদি জানতে পারেন তাহলে আপনার রাস্তা চলাচল খুব সহজ হবে। আর আপনার যাতা আর যদি সহজ হয়ে যায় তাহলে আপনার অনেক ভাল হবে। তবে সেজন্য আপনাকে আগে পুরো পোস্ট মনোযোগ সহকারে জানতে পরবেন। 
যদি আপনি জানতে পারেন তাহলে সম্পূর্ণ পোস্টটি করে আপনি উপকৃত হতে পারবেন। তাই সরকারের হিসাবে আপনার সকল পোস্ট করা দরকারের ক্ষেত্রে আপনার অনেক সাহায্য হবে। সান্তাহার টু ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪, সান্তাহার টু ঢাকা ট্রেনের ভাড়া, রাজশাহী টু সান্তাহার ট্রেনের সময়সূচী, সান্তাহার টু সৈয়দপুর ট্রেনের সময়সূচী, সান্তাহার টু রাজশাহী ট্রেনের সময়সূচী, ঢাকা টু সান্তাহার ট্রেনের সময়সূচী, ঢাকা টু সান্তাহার ট্রেনের সময়সূচী, সান্তাহার টু কুষ্টিয়া ট্রেনের সময়সূচী, সান্তাহার টু রংপুর ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে পারবেন।

সান্তাহার টু ঢাকা যেসব ট্রেন চলাচল করে

প্রিয় পাঠক বন্ধুগণ আপনি যদি সান্তাহার টু ঢাকা ট্রেনে করে প্রতিনিয়ত আপনি সবসময় যদি যেতে চান তাহলে আপনি যেসব ট্রেন পাবেন সেগুলো ট্রেনে আপনি যেতে পারবেন। আপনাকে সব সময় খেয়াল রাখতে হবে কোন ট্রেন আপনাদের সব সময় নিয়ে যাবে। কোন টাইমগুলো প্রতিদিন যাতায়াত করে। কিছু কিছু ট্রেন আছে যেগুলো সপ্তাহে একজন করে বন্ধ থাকে। আপনাকে খেয়াল রাখতে হবে কোন দিন কোন ট্রেন বন্ধ থাকে সেরকম সময় যদি আপনি নিতে চান তাহলে আপনার সাথে টাইম পাবেন না।
সান্তাহার টু ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সম্পর্কিত যাবতীয় তথ্য আপনাকে দিয়ে থাকব। আর তাই সান্তাহার টু ঢাকা অনেক কয়েকটি ট্রেন চলাচল করে। তবে প্রতিদিন নিয়মিত যাতায়াত করে এমন কিছু ট্রেন রয়েছে। তবে সান্তাহার টু ঢাকা যেতে হলে আপনাকে সময় মত যেতে হলে কিছু নিয়ম কারণ মেনে যেতে হবে তবে কিছু পাবেন আপনি অন্য কোন ট্রেন পাবেন না সেই সময়। ট্রেনগুলো ছাড়া অন্য কোন ট্রেন থাকেনা। আবার কিছু কিছু ট্রেন আছে যেগুলো সব সময় পাওয়া যায় না।
সান্তাহার-টু-ঢাকা-ট্রেনের-সময়সূচী-এবং-ভাড়ার-তালিকা

সান্তাহার টু ঢাকা ট্রেনের সময়সূচী

সান্তাহার টু ঢাকা যেতে হলে প্রায় দূরত্ব পরে ২৩২ কিলোমিটার। তবে সান্তাহার থেকে ঢাকা যেতে হলে একতা এক্সপ্রেস (৭০৬), নীলসাগর এক্সপ্রেস (৭৬৬), দ্রুতযান এক্সপ্রেস (৭৫৮), রংপুর এক্সপ্রেস (৭৭২), কুড়িগ্রাম এক্সপ্রেস (৭৯৮), এবং পঞ্চগড় এক্সপ্রেস (৭৯৪) ট্রেন গুলো সব সময় চলাচল করে। সেগুলো আপনাকে জানিয়ে দেওয়া হয়েছে। এই ট্রেনগুলো যখন শান্তার স্টেশন থেকে ছাড়ে এবং সেখান থেকে একবার একে ঢাকা স্টেশনে গিয়ে পৌঁছায়। নিচে সেগুলোর সময়সূচি দেওয়া হলঃ-

ট্রেনের নামছুটির দিনছাড়ার সময়পৌঠার সময়
একতা এক্সপ্রেস (৭০৬)সপ্তাহে ৭ দিন১৩ঃ৪০০৭ঃ২০
লালমনি এক্সপ্রেস (৭৫২)শুক্রবার ছটি১৩ঃ৪০১৯ঃ৪০
দ্রুতযান এক্সপ্রেস (৭৫৮)সপ্তাহে ৭ দিন১২ঃ৩৫১৮ঃ৫৫
নীল সাগড় এক্সপ্রেস (৭৬৬)রবিবার ছুটি২৩ঃ২৫০৫ঃ৩০
রংপুর এক্সপ্রেস (৭৭২)রবিবার ছুটি০০ঃ১২০৬ঃ০৫
পঞ্চগড় এক্সপ্রেস (৭৯৪)সপ্তাহে ৭ দিন১৬ঃ৫৫২১ঃ৫৫
কুড়িগ্রাম এক্সপ্রেস (৭৯৮)বুধবার ছুটি১১ঃ২৫১৭ঃ১৫
চিলাহাটি এক্সপ্রেস (৮০৬)শনিবার ছুটি০৯ঃ২০১৪ঃ৫০


সান্তাহার টু ঢাকা ট্রেনের ভাড়ার তালিকা

আপনি যদি শান্তার থেকে ঢাকায় একতা এক্সপ্রেস এ যান তাহলে আপনি যেতে পারবেন। আবার আপনি যদি চান লালমনি এক্সপ্রেস এ যাবেন তাহলেও যেতে পারবেন। কিংবা আপনি চাইলে দ্রুতগামী এক্সপ্রেসে যেতে পারবেন। আবার আপনি চাইলে নীলসাগর এক্সপ্রেসও যেতে পারবেন। অথবা আপনি চাইলে রংপুর এক্সপ্রেসও যেতে পারবেন। ট্রেনে যদি আপনি যেতে চান তাহলে সে টিকেটের মূল্য হবে বেশ বিভিন্ন আকৃতির। আপনি দাঁড়িয়ে থেকে যাবেন নাকি বসে থেকে যাবেন না এসের ভিতরে বসে থেকে যাবেন। সে অনুযায়ী নির্ধারিত করা হয় ভাড়ার তালিকা। আর নিচে আপনাকে সেই আমার তালিকা গুলো জানিয়ে দেওয়া হলোঃ-

আসন বিভাগটিকেটের মূল্য
শোভন৩০০ টাকা
শোভন চেয়ার৩৬০ টাকা
প্রথম সিট৪৮০ টাকা
প্রথম বার্থ৭১৫ টাকা
স্নিগ্ধা৬০০ টাকা
এসি সিট৭১৫ টাকা
এসি বার্থ১০৭৫ টাকা

সান্তাহার টু ঢাকা ট্রেন সম্পর্কিত কিছু সাধারণ প্রশ্নের উত্তর (FAQ)

প্রশ্নঃ সান্তাহার টু ঢাকা মোট কয়টি আন্তর্জাতিক ট্রেন চলাচল করে?
উত্তরঃ সান্তাহার টু ঢাকা রোডে সর্বমোট ৮টি আন্তর্জাতিক ট্রেন নিয়মিত চলাচল করে।
প্রশ্নঃ একতা এক্সপ্রেস সপ্তাহে কয়দিন ছুটি থাকে এবং কোন কোন দিন ছুটি থাকে?
উত্তরঃ একতা এক্সপ্রেস সপ্তাহের সাত দিন খোলা থাকে কোন দিন ছুটি থাকে না।
প্রশ্নঃ লালমনি এক্সপ্রেস সপ্তাহে কয়দিন ছুটি থাকে এবং কোন কোন দিন ছুটি থাকে?
উত্তরঃ লালমনি এক্সপ্রেস সপ্তাহে একদিন ছুটি থাকে সপ্তাহে একদিন যেইদিন ছুটি থাকে সেটি হলো শুক্রবার।
প্রশ্নঃ দ্রুতযান এক্সপ্রেস সপ্তাহে কয়দিন ছুটি থাকে এবং কোন কোন দিন ছুটি থাকে?
উত্তরঃ দ্রুতযান এক্সপ্রেসে কোন ছুটি থাকেনা সপ্তাহে সাত দিন খোলা থাকে।
প্রশ্নঃ নীলসাগর এক্সপ্রেস সপ্তাহে কয়দিন ছুটি থাকে এবং কোন কোন দিন ছুটি থাকে?
উত্তরঃ নীলসাগর এক্সপ্রেস সপ্তাহে একদিন ছুটি থাকে। আর সেটি হল রবিবার।
প্রশ্নঃ রংপুর এক্সপ্রেস সপ্তাহে কয়দিন ছুটি থাকে এবং কোন কোন দিন ছুটি থাকে?
উত্তরঃ রংপুর এক্সপ্রেস সপ্তাহে একদিন ছুটি থাকে। আর সেটি হল রবিবার।
প্রশ্নঃ পঞ্চগড় এক্সপ্রেস সপ্তাহে কয়দিন ছুটি থাকে এবং কোন কোন দিন ছুটি থাকে?
উত্তরঃ পঞ্চগড় এক্সপ্রেস সপ্তাহে সাত দিন চলে, পঞ্চগড় এক্সপ্রেসে কোন ছুটি থাকে না।
প্রশ্নঃ কুড়িগ্রাম এক্সপ্রেস সপ্তাহে কয়দিন ছুটি থাকে এবং কোন কোন দিন ছুটি থাকে?
উত্তরঃ কুড়িগ্রাম এক্সপ্রেস সপ্তাহে একদিন ছুটি থাকে। আর সেটি হল বুধবার।
প্রশ্নঃ চিলাহাটি এক্সপ্রেস সপ্তাহে কয়দিন ছুটি থাকে এবং কোন কোন দিন ছুটি থাকে?
উত্তরঃ চিলাহাটি এক্সপ্রেস সপ্তাহে একদিন ছুটি থাকে। আর সেটি হলো শনিবার।
প্রশ্নঃ একতা এক্সপ্রেস সান্তাহার স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছাড়ার সময়?
উত্তরঃ একতাই এক্সপ্রেস শান্তার স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছাড়ার সময় হল ০২:২০ মিনিট। এবং এটি ঢাকা পৌঁছাবে ০৭:২০ মিনিট।
প্রশ্নঃ লালমনি এক্সপ্রেস সান্তাহার স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছাড়ার সময়?
উত্তরঃ লালমনির এক্সপ্রেস সান্তাহার স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছাড়ার সময় হলো ১৩:৪০ মিনিট। এবং ঢাকা পৌঁছাবে ১৯:৪০ মিনিটে।
প্রশ্নঃ দ্রুতযান এক্সপ্রেস সান্তাহার স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছাড়ার সময়?
উত্তরঃ দ্রুতযান এক্সপ্রেস সান্তাহার স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছাড়ার সময় হলো ১২:৩৫ মিনিট। এবং এটি সেখানে গিয়ে পৌঁছাবে ১৮:৫৫ মিনিটে।
প্রশ্নঃ নীলসাগড় এক্সপ্রেস সান্তাহার স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছাড়ার সময়?
উত্তরঃ নীলসাগর এক্সপ্রেস সান্তাহার থেকে ঢাকার উদ্দেশ্যে ছাড়ার সময় হল ২৩:২৫ মিনিট। এবং এটি ঢাকা গিয়ে পৌঁছাবে ০৫:৩০ মিনিটে।
প্রশ্নঃ রংপুর এক্সপ্রেস সান্তাহার স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছাড়ার সময়?
উত্তরঃ রংপুর এক্সপ্রেস সান্তাহার স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছাড়ার সময় হল ০০:১২ মিনিট। আর এটি সেখানে গিয়ে পৌঁছাবে ০৬:০৫ মিনিটে।
প্রশ্নঃ পঞ্চগড় এক্সপ্রেস সান্তাহার স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছাড়ার সময়?
উত্তরঃ পঞ্চগড় এক্সপ্রেস সান্তাহার স্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছাড়ার সময় হল ১৬:৫৫ মিনিট। আর এটি ঢাকা থেকে পৌঁছাবে ২১:৫৫ মিনিটে।
প্রশ্নঃ কুড়িগ্রাম এক্সপ্রেস সান্তাহার স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছাড়ার সময়?
উত্তরঃ কুড়িগ্রাম এক্সপ্রেস সান্তাহার স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে যাওয়ার সময় হলো ১১:২৫ মিনিট। আর এটি ঢাকা থেকে পৌঁছাবে ১৭:১৫ মিনিটে।
প্রশ্নঃ চিলাহাটি এক্সপ্রেস সান্তাহার স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছাড়ার সময়?
উত্তরঃ চিলাহাটি এক্সপ্রেস সান্তাহার স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছাড়ার সময় হলো ০৯:২০ মিনিট। এবং এটা ঢাকা থেকে পৌঁছাবে ১৪:৫০ মিনিটে।

শেষ কথা - সান্তাহার টু ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আশাকরি আজকের অর্থ আর্টিকেল টি আপনি সম্পন্ন পড়েছেন। এবং আজকের উত্তরটা গেল মূলত আলোচনা করা হয়েছিল সান্তাহার টু ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সম্পর্কে। তাচাড়া আরো বেশ কিছু তথ্য সম্পর্কে আমরা আলোচনা করেছি। আশা করি সেগুলো আপনি বুঝতে পেরেছেন। ইচ্ছে গুলোর মধ্যে যদি আপনার কোন বস্তা সমস্যা হয়ে থাকে তাহলে আপনি কমেন্টের মাধ্যমে সেগুলো আমাদের জানাতে পারেন। 
যথাসাধ্য চেষ্টা করব আপনার প্রশ্নের যেন সঠিক উত্তর দিতে পারি। ভালো লাগে তাহলে একটা কমেন্ট করে জানাবেন। যদি ভালো লেগে থাকে তাহলে একটা শেয়ার দিয়ে সকলকে পড়ার সুযোগ করে দেবেন। আর প্রত্যেকদিন এরকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আর্টিকেলের সঙ্গে থাকুন। আশা করা যায় আমরা আপনাকে সব সময় নিত্য নতুন পোস্ট দিতে পারব। আরো অনেক ধরনের পোস্ট আমরা আর্টে গেলে ভেতর করে থাকে সেগুলো সম্পর্কে আপনি যদি জানেন তাহলে আপনার অনেক উপকারে আসবে। পরে দেখা হবে পরের উত্তর পোস্টে এবং ততক্ষণ পর্যন্ত আপনারা ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

শামিম বিডির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url