ক্রিটে নিউ জিমেইল একাউন্ট। জিমেইল অ্যাকাউন্ট লগ ইন করার নিয়ম

প্রিয় পাঠক বন্ধুগণ, আশা করি এই মুহুর্তে আপনার প্রয়োজন ক্রিটে নিউ জিমেইল একাউন্ট তৈরি অথবা জিমেইল অ্যাকাউন্ট লগ ইন করার নিয়ম। আসুন আজকে আমরা আপনাকে জানাব কিভাবে একটি নতুন জিমেইল একাউন্ট তৈরি করা যায় খুবই সহজ উপায়ে।
জিমেইল-অ্যাকাউন্ট-লগ-ইন-করার-নিয়ম

ভূমিকা

আপনি প্রথমে একটি জিমেইল একাউন্ট তৈরি করে ফেলুন। আপনি আপনার বিভিন্ন দরকার এর জন্য জিমেইল একাউন্ট সাইন ইন এবং সাইন আপ করুন। এর পরে আপনি গুগল একাউন্ট তৈরি করে নিন। এর পরে ইউটিউব ডাওনলোড করুন। এবং এর পরে গুগল প্রেলইস্টর আপস সাইন আপ করুন। এবার গুগল ডিভাইস এ কানেট করুন। এতে আডনার দরকার হবে শুধু নাম ও পাসওয়ার্ড।

আপনি যদি একটি জিমেইল একাউন্ট তৈরি করেন তাহলে এটির দ্বারা আপনি সমস্ত কাজ করতে পারবেন যেমন, গুগল একাউন্ট ব্যবহার করতে পারবেন। ইউটিউব ব্যবহার করতে পারবেন। ইউটিউবের দ্বারা আপনি সমস্ত তথ্য জানতে পারবেন দেশ থেকে বিদেশ যে কোন জায়গায়র সহায়তা করে থাকে ইউটিউব। যার দ্বারা আমরা উপকৃত হয়ে থাকি।

এর পরে জিমেইল একাউন্ট তৈরি করলে আপনি গুগল প্লেইস্টর ব্যবহার করতে পারবেন। এটির দ্বার আপনি অনেক উপকৃত হতে পারেন। আবার এটি আমাদের সবাই ক্ষেত্রেই জরুরি। এটি সবারই দরকার আছে। এটি ব্যবহারে আমরা বিভিন আপস জিমেইল অ্যাকাউন্ট লগ ইন করার নিয়ম এবং বিভিন্ন তথ্য আদান প্রদান করতে পারবেন।

জিমেইল একাউন্ট এর কাজ কি

কাওকে যদি প্রশ্ন করেন একটি জিমেইল একাউন্ট এর কাজ কি তাহলে সে সঠিক উত্তর টি হয়তো দিতে পারবে না। তবে আমরা আজকে আপনাদের সেই প্রশ্নের উত্তর টি জানাতে নিয়ে এসেছি বিভিন কিছু উপায়। যা আপনাকে আপনার জটিলতা দূর করবে। সেই সকল উপায়ের পর্যায় ক্রম অনুসারী টিই হতে পারে সফল। 

আপনি যেই কাজই করতে যাবেন সেখানেই আপনার একটি জিমেইল একাউন্ট দরকার। কারণ এটি দ্বারা নেট দুনিয়ায় সমস্ত কাজ করা যায়। এটি ছাড়া আপনি নেটে কিছুই করতে পারবেন না।
আপনি আপনার হাতে থাকা ফোন দিয়ে প্লেস্টর (play store) এবং তাছাড়া ইউটিউব (you tube) থেকে শুরু করে গুগল ক্রম (Google chrome) বাউজার। এবং তাচাড়া অন্যান্য কোন বাউজারই আপনি ব্যবহার করতে পারবেন না তাই সকল বিষয়ে জানতে আজকে আপনাকে একটি জিমেইল একাউন্ট খুলতে হবে। আর যদি খোলা থাকে তাহলো সেটি লগিং করতে হবে।

আমরা জিমেইল একাউন্ট দ্বারা এক জায়গায় হতে অন্য আরেকটি জায়গায়র গুরুত্বপূর্ণ কিছু তথ্য আদান প্রদান করে থাকি। তাছাড়াও কিছু সোশ্যাল মিডিয়ায় অথবা সামাজিক কিছু যোগাযোগ মাধ্যমে যে কোন জায়গায় আপনি যেটাই ব্যবহহার করতে যাবেন সেখানেই জিমেইল একাউন্ট এর দরকার পরবে। তাই জিমেইল একাউন্ট করা আমাদের জন্য অনকে জরুরি।

ক্রিটে নিউ জিমেইল একাউন্ট

জিমেইল আইডির পাসওয়ার্ড পরিবর্তন করতে গেলে সর্বপ্রথম আপনাকে একটি ফোন নিতে হবে অথবা কম্পিউটার বা ল্যাপটপ নিতে হবে। তার পরে যা যা করা লাগবে সেইটা আমরা আপনাকে নিচে ইস্কিনসট এর মাধ্যমে যানিয়ে দিয়েছি। একটু কষ্ট করে নিচের দিকে দেখুন আশা করি সব কিছু জানতে পারবেন। 

এতে আপনি জানতে পারবেন ক্রিটে নিউ জিমেইল একাউন্ট সম্পর্কে যা আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। চলুন তাহলে আর দেরি না করে তাহলে আমরা জেনে নিয় নতুন একটি জিমেইল একাউন্ট কিভাবে তৈরি করতে হয়।

১ম ধাপেঃ প্রথমে আপনি আপনার ইমেইলের ভিতরে প্রবেশ করুন

মোবাইল কিংবা কম্পিউটার দ্বারা Gmail ব্রাউজার টি ওপেন করুন।
এবার ফোনের ইস্কিনে থাকা প্রোফাইল আইকন টিতে চাপ দিন।

এবার আপনার একটি প্রোফাইল আইকন সিলেক্ট করুন।

এর পরে Manage Your Google Account এ চাপ দিয়ে সেটি সিলেক্ট করুন।

২য় ধাপেঃ Secity Your Page.

এবার আপনি Secity ট্যাবের সঙ্গে বা অধিনে থাকা Signing in to google অপশান টিতে চাপ দিন।

৩য় ধাপঃ পাসওয়ার্ড অফটিমাইজ

এবার আপনি পাসওয়ার্ড লেখা অপশান টিতে চাপ দিন।

৪র্থ ধাপেঃ সিলেক্ট Your পাসওয়ার্ড

এবার যদি আপনার পাসওয়ার্ড মনে থাকে তাহলে আপনি Next অপশান টিতে ক্লিক করুন।

এক্ষেত্রে যদি আপনার পাসওয়ার্ড টি মনে না থাকে তাহলে আপনাকে Forget Password লেখা অপশানে ক্লিক করুন।

৫ম ধাপেঃ New password.

এবার আপনাকে New password বা নতুন একটি পাসওয়ার্ড দিন। এর পরে Conform New password বা আবার পুনরাই পাসওয়ার্ড দিন।

এবার আপনাকে Change password অপশান টিতে ক্লিক করুন।

এবার দেখুন আপনার একটি নতুন পাসওয়ার্ড তৈরি হয়ে গেছে।

জিমেইল একাউন্ট লগ ইন করার নিয়ম

জিমেইল একাউন্ট লগিং করার কিছু নিয়ম রয়েছে আর তা আজকে আমরা আপনাকে দেখাব এবং শিখাব। আপনাকে জিমেইল একাউন্ট লগিং করতে হতে প্রথমে আপনাকে আপনার হাতে থাকা ফোন দিয়ে Play store এ ঢুকতে হবে। এবার আপনাকে উপরে থাকা সোস্যাল আইকনে ঢুকুন। তার পরে সেখান থেকে আপনার নিধ্যারিত জিমেইল একাউন্ট টি সিলেক্ট করুন এবার দেখতে পাবেন Add Another Account সেখানে ক্লিক করুন। 

জিমেইল অ্যাকাউন্ট লগ ইন করার নিয়ম আপনার ফোন নাম্বার অথবা জিমেইল নাম চাইবে সেটি দিন। এবার আপনার থেকে আপনাকে একটি পাসওয়ার্ড দিতে হবে। তার পরে নিচে Next অপশনে ক্লিক করুন। এবার আপনার জিমেইল একাউন্ট টি লগিং হয়ে যাবে। এভাবেই আপনি আপনার জিমেইল একাউন্ট টি নিজে নিজেই লগিং করত৷ পারবেন।
এবার যদি আপনি চান তাহলে আডনি টুষ্টপ ভেরিফিােশন নামক অপশান অন কর রাখতে পারেন। এতে আপনার জিমেইল একাউন্ট টি হ্যাক হওয়া থেকে বেঁচে যাবে। আপনাকে নিরাপদ থাকতে হলে অবশ্যই টুস্টপ ভেরিফিকেশ অন রাখতে হবে এতে আপনি রিরাপদ থাকবেন আপনার ফোনও নিরাপদ থাকবে।

এভাবেই ঠিক জিমেইল একাউন্ট লগিং করতে হয় এবাং সেটিকে নিরাপদ রাখতে পারবেন। আপনি যদি টু স্টপ ভেরিফিকেশন অন করে না রাখেন তাহলে আপনি ভুল করবেন কারণ এর ফৱে আপনার জিমেইল একাউন্ট টি হ্যাক হয়ে যেতে পারে। আর আপনার জিমেইল একাউন্ট টি যদি একবার হ্যাঁক হয়ে যায় তাহলে আপনার ফোনে থাকা সকল তথ্য সেই হ্যাকারের কাছে চলে যাবে। 

অনেকে ভাবে কেমন করে সম্ভব? হ্যাঁ এটি আসলেই সম্ভব। জিমেইল অ্যাকাউন্ট লগ ইন করার নিয়ম  কারণ জিমেইল একাউন্ট টি লগিং করার ফলে তার ফোনে কিছু তথ্য যায়। হ্যাঁকার গণ চাইলে সেই ক্লু অথবা ভাইরাস থেকেই তারা আপনার ফোন কন্ট্রোল করতে সক্ষম হবে।

শেষ কথা

জিমেইল একাউন্ট খুবই গুরুত্ব পূর্ণ একটি বিষয়। যা দ্বারা আপনি চাইরে বিভিন্ন ধরনের তথ্য আদান প্রদান করতে পারবেন। অনেক সময় জিমেইল একাউন্ট এর মাধ্যমে আমরা বিভিন্ন প্রকার কাজের এক্সেস পেয়ে থাকি। আর কেউ যদি জিমেইল লগিং করে থাকে তাহলে সে আপনার ফোনে থাকা সকল তথ্যই পেয়ে যাবে তাই আপনি আগে আপনার একাউন্ট টি নিরাপদ রাখুন সেটি টু স্টপ ভেরিফিকেশন এর মাধ্যমে।

প্রিয় পাঠক, আমরা আমাদের এই samim bd একাউন্ট দ্বারা সব সময় আপনাদের বিভিন্ন ধরনের সমস্যার সমাধান করে থাকি। আশা করি আজকে আপনাকেও সাহায্য করতে পেরেছি। আপন যদি নিত্ব নতুন বিষয় নিয়ে জানতে চান তাহলে আমাতের এফ ওয়েবসাইট টির স্টার অপসানে ক্লিক করে ফলো করে রাখুন এর ফলে আমাদের সকল প্রকার সেবা আপনি জানতে পারবেন। 
আর আপনার যদি কোন বিষয় সম্পর্কে জানার খুব বেশি ইচ্ছা থেকে থাকে তাহলে আপনি কমেন্টর মাধ্যমে তা জানাবেন। আমরা চেষ্টা করব আপনার সমস্যার সমাধান করতে। আর আমাদের পোস্টটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন। এতে তারাও উপকৃত হবে। এতোক্ষনে জিমেইল অ্যাকাউন্ট লগ ইন করার নিয়ম সম্পর্কে জেনেছেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

শামিম বিডির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url