অস্ট্রেলিয়া ওয়ার্ক পারমিট ভিসা ২০২৪ - অস্ট্রেলিয়া কাজের বেতন কত

বর্তমানে অস্ট্রেলিয়া ওয়ার্ক পারমিট ভিসায় কোন কাজের চাহিদা সবচেয়ে বেশি: অস্ট্রেলিয়া ওয়ার্ক পারমিট ভিসা ২০২৪, অস্ট্রেলিয়া কাজের বেতন কত। চাহিদা সবচাইতে বেশি সেগুলো কাজ অস্ট্রেলিয়া এসে করতে চান নিশ্চয়। তাই ইলেকট্রিক্যাল কাজু আপনি করতে পারবেন। সেখানে কি আপনি ইলেক্ট্রিক্যাল এর কাজ করতে পারবেন, আইটেম আজারের কাজ করতে পারবেন, কন্সট্রাকশন এর কাজ করতে পারবেন, আপনি এখানে কৃষি কাজ করতে পারবেন, তাছাড়া ডাইভিং করতে পারবেন, এবং আপনার সাথে যদি না করতে চান তাহলে প্লাম্বার মেকানিক্যাল এর কাজ করতে পারবেন, কাঠমিস্ত্রির কাজ করতে পারবেন, রেস্টুরেন্ট বা হোটেলের কাজ করতে পারবেন, ওয়েল্ডিং এর কাজ করতে পারবেন এবং তাছাড়া আপনি এখানে কবাতে কৌশল লালন পালন করতে পারবেন।
অস্ট্রেলিয়া-ওয়ার্ক-পারমিট-ভিসা-অস্ট্রেলিয়া-কাজের-বেতন-কত
এয়ারপোর্ট ক্লিনার করার জন্য কাজে অস্ট্রেলিয়া লোক নিয়ে যায়। তাছাড়া দেখা যায় যে ফোনের বাগানে তারা কাজের জন্য লোক নিয়ে যায়। আর তার পাশাপাশি বর্তমান সময়ে অস্ট্রেলিয়া যেকোনো কাজের বেতনের অন্যান্য দেশের তুলনায় অনেক বেশি দেয়। সে কারণে আপনি যদি প্রবাস জীবনে যাত্রা করতে চান কোন দেশে না গিয়ে অস্ট্রেলিয়া পছন্দ করতে পারেন। আপনার পছন্দের তালিকা অস্ট্রেলিয়া অবশ্যই রাখবেন কারণ এই দেশে অনেক সুন্দরতম দেশ দিয়ে কাজ করে শান্তি আছে৷ এখানে ফুল টাইম কাজ করতে হয় না, টাইম পাস করে অন্যের তুলনায় বেশি বেতন পাওয়া যায়।
পোস্ট সূচিপত্রঃ 

ভূমিকা - অস্ট্রেলিয়া ওয়ার্ক পারমিট ভিসা । অস্ট্রেলিয়া কাজের বেতন কত

অস্ট্রেলিয়া ওয়ার্ক পারমিট ভিসা ২০২৪ সালে সমস্ত লোকজন অস্ট্রেলিয়া যাওয়ার জন্য বসে আছে। কারণ অস্ট্রেলিয়া তে যাবে যারা তারা কিন্তু ভালো কিছু করতে চাচ্ছে এমনটা ইতিহাসে প্রতি মাসে ইনকাম করতে পারবে। অন্যান্য দেশের তুলনায় সমস্ত কাজের বেতনের অনেক বেশি পাওয়া যায়। আর সেই কারণে আপনি যদি অস্ট্রেলিয়া যাওয়ার সিদ্ধান্ত নিয়ে থাকেন তাহলে আপনার সঠিক সিদ্ধান্ত নিয়েছেন বড় মনে করা যায়।
অস্ট্রেলিয়া সম্পর্কে বিস্তারিত আলোচনা করলে দেখা যায় যে অস্ট্রেলিয়া ওয়ার্ক পারমিট ভিসা সম্পর্কিত যে সকল তথ্য দেওয়া হয়েছে সেগুলো অন্যান্য আর অস্ট্রেলিয়ার কাজের বিশেষ সংক্রান্ত বিষয় সম্পর্কে পরিষ্কার ধারণা পেতে তাহলে আপনাকে অবশ্যই ধৈর্য সহকারে সম্পূর্ণ আর্টিকেলটা মনোযোগ সহকারে করতে হবে। আর তাই দেরি না করে চলুন শুরু করা যাক অস্ট্রেলিয়া ওয়ার্কপারমিট ভিসা সম্পর্কে তথ্য সম্পর্কে আলোচনা করা হবে এখানে। তাছাড়া আলোচনা করা হবে অস্ট্রেলিয়া ওয়ার্ক পারমিট ভিসায় কোন কাজের চাহিদা বেশি জেনে নিন।

অস্ট্রেলিয়া টাকার মান কত

আপনি যদি অস্ট্রেলিয়া টাকার মান কত সে সম্পর্কে জানতেই হয়ে থাকেন তাহলে আপনাকে অবশ্যই বাংলাদেশ থেকে বহু দূর প্রবাসী অস্ট্রেলিয়া তে যেমন বসবাসকারী রয়েছে তাদের কারণে কিন্তু অস্ট্রেলিয়া থেকে প্রিয়জনদের টাকা পাঠায় এই অস্ট্রেলিয়া টাকার মান সম্পর্কে জানা জরুরী হয়। তাছাড়া কর্মসূচি সমূহ আমাদের বাংলাদেশের জন্য জানা দরকার যে বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া কে খারাপ বসবাস করতেছে তাড়াতাড়ি বেতন পায় সে বেতন বাংলাদেশের কত টাকা হয়।
আর সে কারণে আমাদের অবশ্য অস্ট্রেলিয়ার ডলারের মহান আপাতত জানতে হবে। তার সাথে আমাদের আরো জানতে হবে যে অস্ট্রেলিয়ার এক টাকা বাংলাদেশের কয় টাকা হয়। কারণ আমরা যখন টাকা এক্সচেঞ্জ করতে যাব বা রেট জানি না তখন সম্পর্কে খুব সমস্যা হবে। তাই আমরা যদি আগে থেকে টাকা রেট জেনে থাকে তাহলে আমাদের খুব সুবিধা হবে।

অস্ট্রেলিয়া ডলার টু বাংলাদেশি টাকা

অস্ট্রেলিয়া ডলার

বাংলাদেশি টাকা

১ ডলার

৭৩.০১৫ টাকা

৫ ডলার

৩৬৫.০৭৫ টাকা

১০ ডলার

৭৩০.১৫ টাকা

২৫ ডলার

১,৮২৫.৩৮ টাকা

৫০ ডলার

৩,৬৫০.৭৫ টাকা

১০০ ডলার

৭,৩০১.৫ টাকা

৫০০ ডলার

৩৬,৫০৭.৫ টাকা

১,০০০ ডলার

৭৩,০১৫ টাকা

৫,০০০ ডলার

৩৬৫,০৭৫ টাকা

১০,০০০ ডলার

৭৩০,১৫০ টাকা

  • ১ ডলার = ৭৩.০১৫ টাকা
  • ৫ ডলার = ৩৬৫.০৭৫ টাকা
  • ১০ ডলার = ৭৩০.১৫ টাকা
  • ২৫ ডলার = ১,৮২৫.৩৮ টাকা
  • ৫০ ডলার = ৩,৬৫০.৭৫ টাকা
  • ১০০ ডলার = ৭,৩০১.৫ টাকা
  • ৫০০ ডলার = ৩৬,৫০৭.৫ টাকা
  • ১,০০০ ডলার = ৭৩,০১৫ টাকা
  • ৫,০০০ ডলার = ৩৬৫,০৭৫ টাকা
  • ১০,০০০ ডলার = ৭৩০,১৫০ টাকা
মানে এই পরিস্থিতিতে অস্ট্রেলিয়ার ডলারের থেকে বাংলাদেশের মানি এক্সচেঞ্জ করলে আপনি উপরের দেওয়া যেগুলো চার থেকে করা আছে এই অনুযায়ী আপনি আপনার ডলার ভাঙ্গাতে পারেন।

অস্ট্রেলিয়া কোন কাজের চাহিদা বেশি

অস্ট্রেলিয়া কোন কাজের চাহিদায় বেশি সে সম্পর্কে উত্তরের মাধ্যমে আলোচনা করা হয়েছে। কাজের জন্য অস্ট্রেলিয়া যদি আপনি যেতে চান তাহলে আপনাকে অবশ্যই মাথায় রাখতে হবে যে কোন কাজের বেতন বেশি। যারা এর আগে গেছেন তারা হয়তোবা ভুল করতেছেন যে আমরা কোন কাজে আসলাম অন্য কাজে আসলে আরো বেশি টাকা বেতন পেতাম। তাই যারা এখনো যান নাই তাদের জন্য বলতে চাই তারা এখন সতর্ক হয়ে যান না জেনে নিন কোন কাজের সেকেন্ড বেশি। অস্ট্রেলিয়া বাধিতবৃত্তের বিভিন্ন দেশগুলোতে বিভিন্ন কাজের জন্য করবেন নিয়োগ করা হয়।
অস্ট্রেলিয়া-ওয়ার্ক-পারমিট-ভিসা-অস্ট্রেলিয়া-কাজের-বেতন-কত
তবে সে ক্ষেত্রে দক্ষ অভাগ্য ও যোগ্যতা সম্পন্ন কিছু কর্মী নিয়োগ করে তারা। অস্ট্রেলিয়া ব্যতিত বিশ্বের যে কোন দেশ গুলোর মধ্যে কোন কাজে কর্মী নিয়োগ করে থাকেন তারা খুব দক্ষ হয়ে থাকে এবং অপেক্ষা যোগ্যতার কর্মী নিয়োগ করে থাকে। আপনাকে অবশ্য অস্ট্রেলিয়ার কোন কাজের চাহিদায় বেশি সেটি সম্পর্কে জেনে নিতে হবে। আপনি অস্ট্রেলিয়া যায় যে কাজে করতে চান না কেন আপনার দক্ষতা থাকতে হবে খুব বেশি। আপনি এখানে যে কোন কৃষি কাজও করতে পারবেন তবে আপনার দক্ষতা বেশি থাকতে হবে।
বাইরে যেসব দেশের গেলে দক্ষতা প্রয়োজন হয় তার মধ্যে একটি হলো অস্ট্রেলিয়া সব সময় বেতন নির্ধারণ করা হয় আপনার দক্ষতার উপরে। আপনাকে অস্ট্রেলিয়ার কোন কাজের চাহিদা বেশি সেগুলো সম্পর্কে আপনার জানা এবং দক্ষতা থাকা দরকার। তবে একটি কাজের উপর দক্ষতা অর্জন করতে হবে আপনাকে যেকোনো একটি কাজের উপর দক্ষতা করলে চলবে। এবং দক্ষতা এবং অভিজ্ঞতা থাকার জন্য কাজের বেতন এবং মূল্যায়ন করে না তাই আপনাকে যদি অস্ট্রেলিয়া কাজের জন্য যেতে চান তাহলে আপনার আজকের আলোচনাটি পরম্পরা পড়তে হবে এবং জানতে হবে কোন কাজের চাহিদা সেখানে সবচাইতে বেশি।
  • আইটি ম্যানেজার
  • ইলেকট্রিশিয়ান
  • ড্রাইভিং
  • কন্সট্রাকশন
  • গবাদি পশু লালন পালন
  • কাঠমিস্ত্রি
  • কৃষিকাজ
  • ফলের বাগান
  • হোটেল বা রেস্টুরেন্ট এর কাজ
  • প্লাম্বার (plumber)
  • এয়ারপোর্ট ক্লিনার
  • ওয়েল্ডিং এর কাজ
  • ক্লিনার এর কাজ
  • মেকানিক্যাল এর কাজ
বর্তমানে যেগুলো কাদের চাহিদা, অস্ট্রেলিয়ায় বেশি সেগুলো কাজের চাহিদা আপনাকে সামনে তুলে ধরা হয়েছে। অস্ট্রেলিয়া গিয়ে যদি কাজ করতে চান তাহলে আপনাকে ক্যাটাগরি পছন্দ করে অস্ট্রেলিয়া কাজের জন্য যেতে হবে। তবে সেই জন্য বাংলাদেশ থেকে প্রতিবছরে বউ সংখ্যক লোক নিয়োগ করে থাকে অস্ট্রেলিয়ায়। অবশ্যই আপনাকে নিশ্চিত করতে হবে যে বর্তমানে অস্ট্রেলিয়া কোন কোন কাজের চাহিদা আপনার জন্য বেশি।
তাছাড়া অস্ট্রেলিয়া আপনি একটু দিয়ে কাজের জন্য যেতে চান সেগুলো কাদের সর্বনিম্ন শিক্ষাগত যোগ্যতা এইচএসসি পাশ করতে হবে। আর তাই ইংরেজিতে দেখো এবং পড়াশোনা করার জন্য আপনাকে আলোচনা করার জন্য বিশেষ কাজগুলো মধ্য দিয়ে যেগুলো আপনার অভিজ্ঞতা সার্টিফিকেট রয়েছে সেগুলো কাজের অনুযায়ী আপনার ভিসার আবেদন করতে পারবেন।

অস্ট্রেলিয়া কাজের ভিসা ২০২৪

বর্তমান সময়ে অস্ট্রেলিয়া কাজের ভিসা এবং অস্ট্রেলিয়া ওয়ার্ক পারমিট ভিসা করতে চাইলে যদি আপনার লোকাল দলের মাধ্যমে অস্ট্রেলিয়ার ভিসা করতে চান তাহলে সর্বোচ্চ আপনার থেকে তারা টাকা নেবে ১ লক্ষ ৬০ হাজার টাকা থেকে শুরু করে ২ লক্ষ ২৫ হাজার টাকা পর্যন্ত। আর তাই আপনি যদি অস্ট্রেলিয়া ওয়ার্ক পারমিট ভিসা কাজে যেতে চান তাহলে আপনার কাজের ভিসার প্রসেসিং করতে শুরু করে অস্ট্রেলিয়ার পাওয়ার পর্যন্ত কত টাকা লাগবে আপনার সম্পর্কে আপনার যদি কোন ধারণা না থেকে থাকে তাহলে তা আপনাকে জানতে হবে।
অস্ট্রেলিয়া-ওয়ার্ক-পারমিট-ভিসা-অস্ট্রেলিয়া-কাজের-বেতন-কত
আপনি দালাল এবং এজেন্টের মাধ্যমে তার ঠকবেন না আপনি যদি জানতে চান যে কত টাকা আপনার সর্বোচ্চ লাগতে পারে। অস্ট্রেলিয়া ভিসা খরচ করতে কত টাকা খরচ হতে পারবেন না ভিন্ন কাজে সেগুলো কাটা করে দিক থেকে তা উদ্দেশ্য করার প্রয়োজন মেয়াদ ভিন্ন হয়ে থাকার কারণে অস্ট্রেলিয়া ওয়ার্ক পারমিট ভিসা আবেদন করে আপনি সেখানে যেতে পারবেন। তবে সেজন্য স্টুডেন্ট যদি আপনি হয়ে থাকেন তাহলে আপনার ভিসার প্রদর্শন করতে খরচ তুলনামূলক কম লাগবে।
আআর তাই তুলনামূলকভাবে কর্মতাব ব্যক্তিগত কারণে অস্ট্রেলিয়ায় গিয়ে আপনি তার বৈধভাবে কাজ করার সুযোগ পাবেন না। সেহেতু আপনি যদি দালালের মাধ্যমে যান তাহলে কয়েকগুণ বেশি খরচ লাগবে। তবে আপনি সেখানে গিয়ে আপনি যদি সরকারিভাবে সেখানে যেতে চান তাহলে অল্প টাকার মধ্যে আপনি সেখানে যেতে পারবেন। তবে সে ক্ষেত্রে আপনাকে এজেন্টের দালালের থেকে কোন অংশে কম নেই বর্তমানের ফ্রেন্ডের ভিসা নিয়ে অস্ট্রেলিয়াতে তেমন অনেক ভাবে আপনার ৮ লক্ষ টাকা থেকে ১২ লক্ষ টাকা খরচ হতে পারে।

তবে আপনি যদি সেখানে যেতে চান তাহলে আপনার ৬ থেকে ৮ লক্ষ টাকা খরচ হবে। তবে সেজন্য অস্ট্রেলিয়া কাজের বিষয় নিয়ে যদি আপনি আমার যেতে চান তাহলে বেশি খরচ করে পরিচিত লোকের মাধ্যমে গেলে কম খরচ হবে আপনার। সেজন্য আপনি যদি অস্ট্রেলিয়া যেতে চান কাজের জন্য তাহলে আপনার ১৫ থেকে ১৬ লক্ষ টাকা খরচ হবে। আর তাই অস্ট্রেলিয়া ভিসা খরচ সম্পর্কে সর্বশেষ সঠিক তথ্য জানতে আমাদের অফিসিয়াল এই ওয়েবসাইট ভিজিট করতে পারবেন সব সময় আপনি জানতে পারবেন।

অস্ট্রেলিয়া ওয়ার্কার পারমিট ভিসা ২০২৪

অস্ট্রেলিয়া ওয়ার্ক পারমিট ভিসা সম্পর্কে বিষয়গুলো জানার পরে ওয়ারকার তথ্য নিয়ম কানুন আপনাকে জানতে হবে সেগুলো কাজ রয়েছে অস্ট্রেলিয়ার ওয়ার্ক পারমিট ভিসা যাওয়ার জন্য বিভিন্ন ধরনের কাজ যা রয়েছে। আপনারা হয়তো অনেক এসএমএস যে বিষয়ে আমার অনেকে জানেন না যে আপনারা কিভাবে অস্ট্রেলিয়া ওয়ার্ক পারমিট ভিসা যেতে পারেন। তা জানার জন্য বিভিন্ন ধরনের কাজ রয়েছে সেগুলো সম্পর্কে আপনাকে জানতেও অবশ্যই আপনাকে জানাতে হবে।
আর সেগুলো তথ্য অবশ্য আপনার জানা জরুরী। আর তাই চলুন দেরি না করে জেনে নেওয়া যাক অস্ট্রেলিয়া ওয়ার্ক পারমিট ভিসা ২০২৪ বিষয়বস্তু সম্পর্কিত যাবতীয় সকল তথ্য সহ অস্ট্রেলিয়া ওয়ার্ক পারমিট ভিসার কারণে অবশ্যই আপনাকে যেতে হবে যে সমস্ত কাজগুলো করতে হবে তা হলো-
  • আইটি ম্যানেজার
  • আইটে ইঞ্জিনিয়ার
  • ইলেক্ট্রশিয়ান
  • ড্রাইভিং
  • কন্সট্রাকশন
  • গবাদি পশু পালন
  • কাঠমিস্ত্রি
  • কৃষিকাজ
  • ফলের বাগান পরিচর্যা
  • রেস্টুরেন্ট বা হোটেলের কাজ
  • এয়ারপোর্ট ক্লিনার
  • ক্লিনার
  • ওয়েল্ডিং
  • ফুড প্যাকেজিং
  • লেবার
  • মেকানিক্যাল
অবশ্যই আপনাকে নিশ্চিতভাবে বুঝতে হবে যে অস্ট্রেলিয়া ওয়াকার পারমিট ভিসা ২০২৪ এর মধ্যে কি কি কাজ রয়েছে যেগুলো সম্পর্কে জানার পরে আমাদের তা জানতে হবে। তবে সেজন্য বিভিন্ন ধরনের কাজ রয়েছে যেগুলো অস্ট্রেলিয়াতে যাওয়ার ফলে সকল কাজ গুলোর মধ্যে উপরে সবচাইতে বেশি ডিমান্ড দেওয়া রয়েছে। তবে সে কারণে বর্তমানে কাজগুলোর মধ্যে থেকে উপরে ওখানে অভিজ্ঞতা দক্ষতা সার্টিফিকেট থাকলে তা কাজের জন্য ব্যবহার করতে পারবেন।

অস্ট্রেলিয়া কাজের বেতন কত । অস্ট্রেলিয়া কৃষি কাজের বেতন কত

যদি আপনি অস্ট্রেলিয়াতে যেতে চান তাহলে কৃষিকাজ আর করতে চান তাহলে আপনার জন্য আগে থেকে জানা উচিত যে অস্ট্রেলিয়া কোন কাজের জন্য গেলে আপনার ভালো হবে। অস্ট্রেলিয়া কাজের বেতন কত সেটি সম্পর্কে আপনার জানা দরকার। আর সেই কারণে অবশ্যই আপনাকে জেনে নিতে হবে যে অস্ট্রেলিয়া কাদের বেতন বর্তমানে ৩ লক্ষ টাকা থেকে শুরু করে ৬ লক্ষ টাকা পর্যন্ত। আর তাই বর্তমান সময়ে প্রবাসীদের জন্য কিন্তু অস্ট্রেলিয়ার মন্দ দেশ রয়েছে যেগুলো দেশে যাওয়া আপনার জন্য অনেকটাই আগ্রহ রয়েছে।
অস্ট্রেলিয়া-ওয়ার্ক-পারমিট-ভিসা-অস্ট্রেলিয়া-কাজের-বেতন-কত
অস্ট্রেলিয়া উন্নত জীবনযাত্রার জন্য আকর্ষণ করতে চাইলে আপনাকে বেতন পাবেন এখানে সুযোগ-সুবিধা থাকবে অনেক। সেগুলো কাছের লোকজনে তার জন্য আপনাকে অস্ট্রেলিয়া কৃষি কাজের ভিসা যেতে যোগ্যতা এবং অভিজ্ঞতার সম্মুখ কর্মীদের অস্ট্রেলিয়া প্রবেশ করতে চান তাহলে কাজের সুযোগ দিয়ে আপনি অস্ট্রেলিয়া প্রকৃতির সম্পদের সমৃদ্ধ তোমায় একটি দেশ যাও অস্ট্রেলিয়ার কাজের জন্য চাহিদা অনেক কমতে থাকে এবং সেক্টরের প্রতি শ্রমিকদের সংকট হয়ে পরে।
তবে সে ক্ষেত্রে বিশ্বের অন্যতম দেশ অস্ট্রেলিয়া যেখানে কৃষিকাজের জন্য আকর্ষণীয় বেতন এবং বেশ কিছু সুযোগ সুবিধা থাকে। তবে সেখানে কৃষি কাজের বেতন নির্ভর তো করে ধরন অভিজ্ঞতা এবং দক্ষতা এবং কাজের স্থানের উপর তা অষ্টলে কৃষিকাজের বেতন আপনার জন্য ৩ থেকে ৬ লক্ষ টাকা পর্যন্ত বরাদ্দ করা থাকবে। আর তাই অপেক্ষা শ্রমিকদের বেতন কম দেওয়া হয়। তবে দক্ষতা যদি আপনার বেশি থাকে তাহলে আপনি কাজের তুলনায় বেতনের বেশি পাবেন।

আরকিতবে এ কাজের জন্য যেকোন দেশে আপনি যেতে পারেন সেই দেশের কাজের পেছনে বেশি পাবেন তবে তার মধ্যে কৃষিকাজের জন্য যদি আপনি অস্ট্রেলিয়া যান তাহলে কাজের বেতন অনেক বেশি পাবেন। পৃথিবীর অন্য কোন দেশে গেল আপনি পাবেন তবে এখানে আপনি আরো বেশি পাবেন। আপনারা বুঝতে পেরেছেন যে অস্ট্রেলিয়াতে কৃষি কাজের বেতন কত টাকা করে দেয়।

সরকারিভাবে অস্ট্রেলিয়া যাওয়ার আবেদন

আপনি যদি সরকারিভাবে অগ্রহী হয়ে থাকেন যে আপনি অস্ট্রেলিয়া যাবেন তাহলে আপনি সরকারিভাবে অস্ট্রেলিয়া যেতে পারেন। সে ক্ষেত্রে আপনি যদি সরকারিভাবে অস্ট্রেলিয়া যাওয়ার আবেদন করতে চান তাহলে আপনাকে আবেদন করতে হবে অতি তাড়াতাড়ি। কারণ সরকারি ভাবে যদি আপনি আবেদন করতে চান তাহলে অনেক ধাপ আপনাকে পার করে যেতে হবে সে ক্ষেত্রে আপনার একটা সময় লাগে। তাই আপনি যদি এখন থেকে সেগুলো কাজ করতে পারে তাহলে আশা করা যায় আপনার সময় কমে যাবে এবং আপনি আর তাড়াতাড়ি যেতে পারবেন।

এজন্য অস্ট্রেলিয়াতে যাওয়ার জন্য আপনাকে অবশ্যই সরকার এভাবে আবেদন করতে হবে সে ক্ষেত্রে আপনার খরচ অনেক কম পড়বে। বর্তমানে অনেকে আছে যারা অস্ট্রেলিয়াতে যাওয়ার জন্য আগ্রহে কিন্তু সরকার এভাবে কিভাবে যেতে হয় তারা জানে না। শর্তসাপেক্ষে আপনি প্রতি বছর বাংলাদেশ থেকে যেতে পারবেন না। কারণ বাংলাদেশ থেকে শর্তসাপেক্ষে প্রতি বছর সরকারের ভাবে অস্ট্রেলিয়া সরকার থেকে কাজের জন্য লোক নেয়। আর তাই আপনি শ্রমিক হিসেবে সেগুলো নিয়ে যেতে পারবেন আপনি প্রতি বছর সেখান থেকে দুই থেকে আড়াই লক্ষ টাকা ইনকাম করতে পারবেন খুব সহজে।
তাই আপনি বিদেশের বিভিন্ন দেশে যেতে পারবেন সেখানে আপনার দালানের কোন অভিযোগ তথ্য হবে না আপনি সরকারীভাবে যেকোনো দেশে যেতে পারবেন। তাই আপনি সরকার ভাবে বাংলাদেশ থেকে যে কোন শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে আপনি অস্ট্রেলিয়া কাদের বিষয় নিয়ে যেতে পারবেন। এজন্য আপনার বয়স হতে হবে থাকতে হবে আপনাকে প্রোগ্রামের জন্য স্থায়ী ভিসার জন্য আবেদন করতে হবে। সেজন্য আপনার আবেদনকারীর শরীর ধারণা থেকে হয়েছে এই প্রোগ্রামের মধ্যে প্রার্থীরা স্থানীয়ভাবে বিশ্বের জন্য আবেদন করতে পারবেন। তবে সে কারণে অবশ্য অস্ট্রেলিয়া সরকারের শর্ত মোতাবেক আপনাকে দক্ষতা অর্জন করতে হবে।

সিরিয়াল নাম্বার

দরকারি ডকুমেন্টস

১/

নিয়োগ কর্তার অফার লেটার

২/

শিক্ষা প্রতিষ্ঠানের ভর্তি লেটার

৩/

কাজের প্রমান

৪/

স্কিল সার্টিফিকেট

৫/

আর্থিক সক্ষমতার প্রমান

৬/

পরিচয় পত্র

৭/

শিক্ষাগত যোগ্যতা

৮/

ভ্রমন বিমা

৯/

দক্ষতার প্রমান

১০/

পাসপোট সাইজের ছবি

১১/

ই-পাসপোর্ট

১২/

পুলিশ ভেরিফিকেশন সার্টিফিকেট

১৩/

মেডিকেল সার্টিফিকেট
সরকারিভাবে অস্ট্রেলিয়া যাওয়ার আবেদন শুরু কবে থেকে সেটা জানতে হলে আপনাকে অবশ্যই নিয়মিত বাংলাদেশ সরকারের ওয়েবসাইট করতে হবে। নিয়মিত সরকারে যে ভিজিট ওয়েবসাইট রয়েছে সে ওয়েবসাইট সব সময় ফলো করতে হবে। নিয়মিত যদি আপনি সে ওয়েবসাইটের নজর রাখতে পারেন তাহলে অস্ট্রেলিয়া ক্রোমেনিয়াস হিসেবে প্রকাশিত করলে সঙ্গে সঙ্গে তা আপনি জানতে পারবেন। সে ক্ষেত্রে অস্ট্রেলিয়ার কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করলে ওয়েবসাইট সার্কুলার আকারে প্রকাশিত করে থাকে তাই নিয়মিত আপডেট সব সময় নজর রাখুন তাহলে আপনি জানতে পারবেন।

FAQ - অস্ট্রেলিয়া ওয়ার্ক পারমিট ভিসা ২০২৪ । অস্ট্রেলিয়া কাজের বেতন কত

অস্ট্রেলিয়া যেতে কত টাকা লাগে?
বর্তমানে অস্ট্রেলিয়া যেতে কত টাকা লাগে সেটি সম্পর্কে আমরা অনেক সময় জানতে চাই তবে কিছু কিছু ক্ষেত্রে জালালের মাধ্যমে গেলে আমাদের অনেক সময় দেখা যায় যে ১৫ থেকে ২০ লক্ষ টাকা পর্যন্ত খরচ হয়।

অস্ট্রেলিয়া কি কি কাজের ভিসা রয়েছে?
অস্ট্রেলিয়াতে বিভিন্ন রকমের কাজের ভিসা পাওয়া যায়।
  • আইটি ম্যানেজার
  • ইলেকট্রিশিয়ান
  • ড্রাইভিং
  • কন্সট্রাকশন
  • গবাদি পশু লালন পালন
  • কাঠমিস্ত্রি
  • কৃষিকাজ
  • ফলের বাগান
  • হোটেল বা রেস্টুরেন্ট এর কাজ
  • প্লাম্বার (plumber)
  • এয়ারপোর্ট ক্লিনার
  • ওয়েল্ডিং এর কাজ
  • ক্লিনার এর কাজ
  • মেকানিক্যাল এর কাজ
অস্ট্রেলিয়া কৃষি কাজের বেতন কত?
বর্তমান সময়ে অস্ট্রেলিয়াতে কৃষি কাজের বেতন ৩ লক্ষ থেকে শুরু করে ছয় লক্ষ টাকা পর্যন্ত। তবে সে সময় কৃষি কাজের ভিসা তো অস্ট্রেলিয়া যেতে পারলে আপনি অনেক টাকা উপার্জন করতে পারবেন।

অস্ট্রেলিয়া যেতে কত টাকা লাগে?
বর্তমান সময়ে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য ভিসা প্রসেসিং করতে হলে তাই সময় অনুযায়ী 20 থেকে 25 কর্ম দিবসের মধ্যে কোন একদিন ভিসা প্রসেসিং এর কাজ সম্পূর্ণ হবে৷ তবে সময়ে ভিসা প্রসেসিং এর কাজ বেশি লাগতে পারে।

অস্ট্রেলিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা?
আজকে আপনারা জানতে পারবেন অস্ট্রেলিয়ার ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা হয়। আপনি যদি অস্ট্রেলিয়ার এক টাকার বিপরীতে বাংলাদেশ থেকে টাকা লাইসেন্স করে নিতে চান তাহলে আপনাকে দেওয়া হবে ৭৩.০১৫ টাকা। আমরা আশা করি যে আপনারা বুঝতে পেরেছেন অস্ট্রেলিয়ার এক ডলার সমান সমান বাংলাদেশের কত টাকা পাবেন আপনারা।

অস্ট্রেলিয়ার ১০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা?
বর্তমানে সময়ের জন্য আপনি যদি অস্ট্রেলিয়ার ১০০ টাকা কিংবা অস্ট্রেলিয়ার ১০০ ডলার যদিভাঙাতে চান বাংলাদেশি টাকায় কনভার্ট করতে চান তাহলে আপনাকে ৭,৩০১.৫ টাকা দেওয়া হবে।

শেষ কথা - অস্ট্রেলিয়া কাজের বেতন কত । অস্ট্রেলিয়া ওয়ার্ক পারমিট ভিসা ২০২৪

অস্ট্রেলিয়া ওয়ার্কার পানির ভিসা কাদের চাহিদা অনেক বেশি রয়েছে। এবং অস্ট্রেলিয়া কাজের ভিসার বেতন কত তা জানা হয়ে গেছে আশা করি, সেখানে অনেক টাকা বেতন দেওয়া হয়। তবে সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে উক্ত পোস্টের মাধ্যমে। তবে উপকারে মনে হয় থাকলে তাহলে আপনার পরিচিতজনদের সাথে শেয়ার করতে পারেন তার ছাড়া আপনি আলোচনাটি সম্পন্ন করছেন এটাই আমাদের জন্য অসংখ্য এবং ঘর বানিয়ে একটি বিষয়।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

শামিম বিডির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url