দাউদের সবচেয়ে ভালো মলম । দাউদের সবচেয়ে ভালো ঔষধ

প্রিয় পাঠক/পাঠিকা আশা করি আজকে আপনি দাউদের সবচেয়ে ভালো মলম সম্পর্কে জানতে চাচ্ছেন? কিংবা আপনি দাউদের সবচেয়ে ভালো ঔষধ কোনটি সেটি সম্পর্কে জানতে চাচ্ছেন? আর তাই আজকের এই উক্ত পোস্টের মাধ্যমে আপনি জানতে পারবেন দাউদের সবচেয়ে ভালো মলম কোনটি সেটি সম্পর্কে জানতে পারবেন। আপনি জানতে পারবেন বাজারের সবচাইতে ভালো মলম কোনটি। 
দাউদের-সবচেয়ে-ভালো-মলম
আপনার যদি দাওয়াত হয় দাউদের ফলে আপনি কোন মলম মাখলে আপনি তাড়াতাড়ি দাওয়াত ভালো হবে। সেটা সম্পর্কে জানতে পারবেন আজকের এই উক্ত পোস্টের মাধ্যমে। আর দেরি না করে আজকে উক্ত মাধ্যম আপনি জেনে নেন কিভাবে আপনার দেওরের মলম মারতে হবে বা কোন ভালো মাখতে হবে বা দাউদের সবচেয়ে ভালো ঔষধ কোনটি। জেনে নিন?

ভূমিকা

দাউদের সবচেয়ে ভালো মলম কোনটি। বা দাউদের সবচেয়ে ভালো ঔষধ কোনটি? এই বিষয় সম্পর্কে কি আপনি জানতে চাচ্ছেন? হ্যাঁ তাহলে উক্ত পোষ্ট টি আপনার জন্য। জানানো হবে দাউদের সবচাইতে ভালো সাবান কোনটি কোন সাবান ব্যবহার করলে আপনার সবচেয়ে ভালো হবে। আপনাকে জানানো হবে দেওয়ালের সবচাইতে ভালো ক্রিম কোনটি সেই ক্রিমের নাম কি। তাছাড়া আরো জানতে পারবেন তাদের সবচাইতে ভালো এন্টিবায়োটিক ওষুধ কি। 

তাছাড়া আরো জানতে পারবেন তাদের সবচাইতে ভালো চিকিৎসা কোনটি কোন ঔষধের নাম সেটি সম্পর্কে জানতে পারবেন। এবং আপনার যদি দাউদ হয় তাহলে সে দাউদ আপনি কিভাবে ভাল করবেন কোন উপায়ে ভালো করবেন। আশা করি এগুলো আপনাকে জানানোর চেষ্টা করব। আপনি যদি সকল কিছু জানতে চান তাহলে আপনার সবকিছু পরতেই হবে। 

দাওয়াতি স্থায়ীভাবে হোমিও চিকিৎসার মাধ্যমে ভালো হবে ওষুধের মধ্যে ভালো হবে না শিকার। কিভাবে আপনার দাওয়াত ভালো করতে পারবেন সেগুলো তথ্য সম্পর্কে আজকে আমরা জানাবো। হাতে আপনাকে আর দেরি করাবো না উক্ত পোস্টার মনোযোগ সহকারী সবকিছু জেনে নিন।

দাউদের সবচেয়ে ভালো মলম/দাউদের সবচেয়ে ভালো ঔষধ

অনেকে আছে যারা জানে না যে দাউদের সবচেয়ে ভালো মলম বা দাউদের সবচেয়ে ভালো ঔষধ কোনটি। তাই দাউদ হলে আমরা সবাই চাই যে দাউদ যেনও আমাদের তাড়াতাড়ি ভালো হয়ে যায়। আর তাই যখন আমাদের দাউদ হয় তখন আমরা সকলে দাউদ এর মলম ব্যবহার করি। বর্তমান বাজারে দাওয়াতের বিভিন্ন ধরনের মলম পাওয়া যায় তবে সবচাইতে আপনাকে জানতে হবে কারণ ভালো মলম ছাড়া দাওয়াত ভালো হবে না। 

করণ সব মলমে একই রকম কাজ হয় না। যদি আমরা দাওয়াতের মলম কিনতে চাই তাহলে আমাদের দেখে শুনে ভালো মন্দ বলুন কিনতে হবে যাতে আমাদের উপকার হয়। কারণ কোন জিনিস কিনলেন সেটা কেনার পর যদি আপনার উপকার যদি না হয় তাহলে সেটা কি নেতা আপনি লাভ নাই। তবে বাজারে অনেক মলম রয়েছে যেগুলো ব্যবহারের ফলে আমাদের উপকৃত হয় না বরং আপনার ক্ষতি হয়। সে মলম গুলো ব্যবহারের ফলে দেখা যায় যে আপাতত যে স্থানে দাউদ হয়েছিল সেই স্থান পুড়ে গেছে। 

আর সে কারণে মলম কেনার আগে আপনাকে অবশ্যই ভালো বন্ধু যাচাই করতে হবে। আর তাই আজকে পড়তে কষ্ট মাধ্যমে আমরা আপনাকে জানাবো কোন ওষুধটি ভালো হবে। আশা করা যায় আমাদের উত্তর মাধ্যমে যাও তথ্য নিয়ে সে অনুযায়ী আপনি যদি দাউদের জন্য মলম কিনতে পারেন বা ওষুধ কিনতে পারেন তাহলে আপনার সবচেয়ে বেশি উপকার হবে। দাউদ এর মধ্যে সবচাইতে সেরা কয়েকটি ওষুধ আছে তার মধ্যে কয়েকটি নাম হলো-
  1. টেনাফিন।
  2. অক্সিফান।
  3. লিওলিজল ক্রিম।
  4. ফ্যাঙ্গিট্যাক ক্রিম।
  5. ফাংগিজল ক্রিম।
  6. ইবারকোনাজল ক্রিম।
  7. ক্লোট্টিমেজল।
দাউদ একটা ছোয়াছে রোগ। আর তাই এই রোগ থেকে মুক্তি পেতে হলে আমাদের অবহেলা করা চলবে না। আর এই রোগ নিয়ে আমাদের মশকরা করাও চলবে না। যখন কোন মোবাইল নাম্বার ক্রিম ব্যবহার করব তার আগে আমাদের অবশ্যই তা যাচাই বাছাই করতে হবে। বিভিন্ন ডাক্তার থেকে পরামর্শ নিতে হবে এটি কি সঠিক নাকি ভুল। কারণ এটি আপনার শরীরকে নিশ্বেষ করে দিতে পারে। আর তাই এটি নিয়ে অব হেলা না করে আপনি ডাক্তারের পরামর্শ নিয়ে সঠিক মলমটি ব্যবহার করুন।

দাউদের সাবানের নাম

মূলত এই পোস্টটি তৈরি করা হয়েছিল দাউদের সবচেয়ে ভালো মলম কোনটি সেই কারণে। তবে দাউদের মলম তার সে তো বড় নয় একটা পোস্ট তৈরি করা যাবে। তাই এর ভেতরে অনেক কিছু ঢুকাতে হয়। সেই কারণে এই পোস্টের মধ্যে আর ঢোকানো হয়েছে সবচাইতে ভালো সাবান কোনটি। কোন সাবানের মাখলে আপনি আপনার দাউদ ভালো করতে পারবেন। দাউদের রোড থেকে মুক্তি পেতে হলে সম্পূর্ণ পরিবারের মুক্তি পেতে হলে তো অনেক ক্ষেত্রে যা সাবান ব্যবহার করতে হয় সেই সাবানের নাম কি। 

বাজারে দাউদের জন্য বেশ কিছু সাবান পাওয়া যায় তবে সেগুলো সাবান সবগুলো ভালো না। কোন কোন সাবান আছে যেগুলো নামে সাবান কিন্তু ওগুলো ব্যবহারের কোন কাজে দেবে না। অনেক সময় কস সাবান গুলো কাজে যাব অনেক সময় দেয় না। আর তাইতো পোস্ট থেকে আপনি যে কোন একটা সাবানের নাম বেছে নিন আশা করি এগুলো দাওয়াতের ক্ষেত্রে সবচাইতে সেরা হবে।
  • অ্যাসিওর শোয়াপঃ অ্যাসিওর শোয়াপ ৭৫ গ্রাম সাবান এর মূল্য ১৮০ টাকা এবং ৫০ গ্রাম সাবান এর মূল্য ১০০ টাকা।
  • লুলি কোনাজলঃ লুলি কোনাজল ৭৫ গ্রাম এর দাম ৬১৭.১৫ টাকা এবং ৫০ গ্রাম এর দাম ২১০ টাকা।
  • কিটো কোনাজলঃ কিটো কোনাজল ৫০ গ্রাম সাবান এর দাম ৪৪৫ টাকা।

দাউদের ক্রিমের নাম ও দাম

যেহেতু দাউদ একটা ছোঁয়াচে রোগ। আর সে কারণে এই দাউদ রোগ কে কোন সময় অবহেলা করা যাবে না। কোন ক্রিম ব্যবহার করলে ডাক্তারের পরামর্শ অনুযায়ী সেটা সঠিক তা আজকে তুরে ধরেছি আমরা। যেহেতু ডাক্তার পরামর্শের কোন ক্রিম ব্যবহার করা উচিত না। সে কারণে আমরা ঢাকার পরামর্শ অনুযায়ী কিছু ক্রিম ব্যবহার করেছি যা আপনার জন্য খুবই কাজে দেবে।
  1. মাই কোনাজল ক্রিম। যার মূল্য বর্তমানে ৫৫ টাকা।
  2. টার্বিনাপ ক্রিম। যার মূল্য বর্তমানে ৫৫ টাকা।
  3. ইকো নাজল ক্রিম। যার মূল্য বর্তমানে ৩২ টাকা।
  4. ফ্রেকোনা জল ক্রিম। যার মূল্য বর্তমানে ৫৬টাকা।
  5. ফাভিসন ক্রিম। যার মূল্য বর্তমানে ৫৫ টাকা।
  6. এক্সফিন ক্রিম। যার মূল্য বর্তমানে ৮০ টাকা।
  7. ফাঙ্গিশন ক্রিম। যার মূল্য বর্তমানে ৩৪ টাকা।
  8. আফান ক্রিম। যার মূল্য বর্তমানে ৩৫ টাকা।
  9. মাইকোফিন ক্রিম। যার মূল্য বর্তমানে ৬৫ টাকা।

দাউদ রোগের চিকিৎসা এবং ঔষধ

দাউদ রোগ অত্যন্ত ভয়াবহ একটি রোগ তাই এই রোগ থেকে আমাদের সতর্ক থাকা দরকার। তবে যেকোনো রোগের ওষুধ খাওয়ার জন্য ডাক্তারের পরামর্শ নেওয়া জরুরী। এটা মানে তো আপনি যদি রোগ হয় তাহলে আপনাদের যাত্রা পারমিশন নিতে হবে। অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি সমস্যা। অথবা দেখা যাবে এক সময় গিয়ে আপনার যে জায়গায় কাওয়া হয় সেখানে কেটে বসে ফেলে দিতে হবে। 

তাই ডাক্তারের পরামর্শ ছাড়া কোন ঔষধ সেবন করা ঠিক না। তবে আমরা ডাক্তার পরামর্শ নিয়ে এই রোগের ঔষধ সম্পর্কে জানতে পেরেছি। নিচে তা তুলে ধরা হলো-
  1. ট্যাবলেট রাইনিল।
  2. ক্যাপসুল ফ্লুগাল।
  3. লুকান আর।
  4. ক্যাপসুল ইন্ট্রাকন।
  5. ওয়েন্টমেন্ট লুলিডার।
  6. অমস্টিন।

দাউদের এন্টিবায়োটিক

আপনার যদি যেকোনো রকমের রোগ হয় তাহলে আপনি যাত্রা পরামর্শ নিয়ে তারপর আপনি ডাক্তারের পরামর্শ নিয়ে তার পরেই ঔষধ সেবন করবেন। সেক্ষেত্রে আপনি যদি আপনার ত্বকের যত্ন নিতে চান তাহলে আপনাকে অবশ্যই দেখার পরামর্শ গ্রহণ করতে হবে। 

কারণ আপনার তো আপনার জন্য কোন ওষুধটি কার্যকরী হবে বা কোন ওষুধে অ্যান্টিবায়োটিক মলম আপনার সাথে ম্যাচ করবে সেটি আপনাকে জানা জরুরী। কারণে অনেক রোগের অ্যান্টিবায়োটিক ওষুধ থাকে যা যাত্রাবা সমস্যা ছাড়া গ্রহণ করার সঠিক না হবে না। আর নিচে কিছু দাউদের ঔষধ এর নাম দেওয়া হলো যেগুলো এন্টিবায়োটিক ঔষধ।
  1. আমোস্টিক।
  2. ফ্লুগাল।

দাউদের স্থায়ী চিকিৎসা

দাউদের বিভিন্ন রকম ভাবে চিকিৎসা করা যায়। তবে সেগুলা থেকে বাংলাদেশের কিছু নিয়ম আছে যে চিকিৎসা করলে আপনি তাড়া তাড়ি দাউদ থেকে মুক্তি পেতে পারেন। তার জন্য আপনাকে দেশের বাহিরে যাওয়া লাগবে না। যদি আপনার শরীরের বিভিন্ন জায়গায় দাওয়াত হয়ে থাকে তাহলে আপনি সেটি স্থায়ীভাবে চিকিৎসা করতে চান তাহলে যে কোন মেডিকেল ডাক্তারের কাছে যান। কারণ মেডিকেল ডাক্তারের তত্ত্বাবধানে বেশ কিছু অভিজ্ঞ এবং বিশেষজ্ঞ ডাক্তার রয়েছে। 

যাদের কাছ থেকে যদি আপনি চিকিৎসা নিতে পারেন তাহলে আপনি তাড়াতাড়ি সুস্থ হয়ে যাবেন। বিভিন্ন গবেষণা করে দেখা যায় যে দেওয়াত সর্বোচ্চ দুই মৌসুমে হয়ে থাকে। তাই বিভিন্ন ডাক্তার না দেখে একজন ভালো ডাক্তার যদি আপনি দেখান। বা তারা পরামর্শ অনুযায়ী যদি আপনি চিকিৎসা গ্রহণ করেন তাহলে আপনার খুব তাড়াতাড়ি দাওয়াত ভালো হয়ে যাবে। এবং তা স্থায়ীভাবে ভালো হয়ে যাবে। কাল অবশ্যই আপনাকে বিশেষজ্ঞ ডাক্তার পরামর্শ গ্রহণ করতে হবে।

দাউদ কিভাবে ভালো হয়

আমার কিন্তু আপনার সাথে দাওয়াত হয়ে থাকে তাহলে আমাদের উচিত হলে খুব তাড়াতাড়ি চিকিৎসা নেওয়া। কারণ দাউদ খুব তাড়াতাড়ি বিভিন্ন উপায়ে তা ভালো করতে পারবেন। নিতে চান সে ক্ষেত্রে আপনার খুব উপকার হবে। কারণ এ দাউদ রোগ এত ছোঁয়াচে রোগ। যা আজকে আপনার আছে পরের দিন আমার আগে অথবা তারপরের দিন আরো আপনার আত্মীয়-স্বজনদের হবে বিভিন্ন রকম ভাবে বাড়তেই থাকবে। 

সে ক্ষেত্রে ওষুধ সাবানের ক্ষেত্রে খুবই উপকারী একটি ওষুধ হিসেবে কাজ করে থাকে। আর যেহেতু একটা গুরুত্বপূর্ণ একটা ওষুধ তাই এটার উপকারিতা অনেক। যা সর্বদা আপনাকে উতসর মুখী হতে সাহায্য করবে। তাছাড়া আপনি যদি চান ঘরোয়া ভাবে আপনি সেটা সলভ করতে পারবেন। যদি আপনার দাওয়াত হয়ে থাকে তাহলে আপনাকে অত্যন্ত পরিমাণে অ্যালোভেরা ব্যবহার করতে হবে।

বেশ কিছুদিন এলোভেরা ব্যবহার করার ফলে দেখবেন খুব তাড়াতাড়ি আপনার দাউদ ভালো হয়ে যাচ্ছে। ভিতরে রয়েছে এন্টি ব্যাকটেরিয়াল ও এর সাথে রয়েছে আন্টি ফাঙ্গাল। তাছাড়া এলোভেরা দাউদের চুলকানোর জন্য অত্যন্ত আবেদন প্রধান একটি লক্ষণ তাই এগুলোকে কমাতে এটি অনেক সাহায্য করে থাকে।

শেষ কথাঃ দাউদের সবচেয়ে ভালো ঔষধ

কে পাঠাও বন্ধুগণ, আশা করি এতক্ষণ ধরে আপনি জানতে পেরেছেন দাউদের সবচেয়ে ভালো মলম কোনটি। এবং তার সাথে আরো জানতে পেরেছেন দাউদের সবচেয়ে ভালো ঔষধ কোনটি? এবং তার পাশাপাশি আমরা আপনাকে জানানোর চেষ্টা করেছি দাউদের সবচাইতে ভালো মলম কোনটি? তাছাড়া আমরা আপনাকে জানার চেষ্টা করেছি দাউদের ক্রিমের নাম এবং দাম কতো? দাউদ রোগ আমাদের থেকে আমরা কিভাবে মুক্তি পাবো। 

দাওয়াত রোগ আমাদের যেতে হয় তাহলে সেটি ভয় থেকে আপনার স্থায়ীভাবে কিভাবে মুক্তি পাবো সেটার ওষুধ সম্পর্কে আমরা জানতে পেরেছি। আমাদের জানা জরুরী চলে যায় আমি ভাবছি সম্পর্কে কিছু তথ্য। আশা করি আমরা দাউদের এন্টি ব্যাকটেরিয়া সম্পর্কে বেশ কিছু তথ্য জানতে পেরেছি। তাছাড়া আমরা আরো যানতে পেরেছি দাউদের বিভিন্ন ধরনের ঔষধ এর নাম এ সেই ওষুধের দাম কত।

আর তারা যতক্ষণ কিছু জানার দরকার থাকে তাহলে আমাদের তো পেজে কমেন্ট করতে পারেন। আমরা আপনার সকল সমস্যার সমাধান দেওয়ার চেষ্টা করব। তাই আপনার হতাশ না হয় আমাদের এত পোস্টে কমেন্ট করতে পারেন আশা করি আমরা আপনাকে সঠিক তথ্য দেওয়ার চেষ্টা করব।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

শামিম বিডির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url