noteron tablet খাওয়ার কত দিন পর মাসিক হয়

প্রিয় পাঠক বন্ধুগণ, আশা করি আজকে আপনি noteron tablet খাওয়ার কত দিন পর মাসিক হয় সম্পর্কে সকল তথ্য জানতে চাচ্ছেন। অথবা কেউ আছে যারা খাওয়ার নিয়মও জানেন না। আর কেউ বাজানোর সঠিক ব্যবহার কি তাই সঠিক ব্যবহার জানতে বা সঠিকভাবে খাওয়ার নিয়ম জানতে আমাদের উক্ত পোস্টে ভালোভাবে পড়ুন। কারণ আমরা তো প্রশ্নের মাধ্যমে সব কিছু তথ্য তুলে ধরেছি। 
noteron-tablet-খাওয়ার-কত-দিন-পর-মাসিক-হয়
আশা করি আপনি সবকিছু পড়লে সবকিছু বুঝতে পারবেন। তাছাড়া noteron tablet খাওয়ার কত দিন পর মাসিক হয় বা খাওয়ার নিয়ম সম্পর্কে বিভিন্ন জায়গায় বিভিন্ন মত রয়েছে। এছাড়া এখানে তুলে ধরা হয়েছে noteron tablet খাওয়ার কত দিন পর মাসিক হয় বা এটি খাওয়ার কত দিন পর মাসিক হয়। তাই এ সম্পর্কে সকল কিছু জানতে বা সকল তথ্য জানতে আমাদের সাথে থাকুন আশা করি জানতে পারবেন।

ভূমিকা

আপনাদের মধ্যে হয়তবা অনেকে জানেন নোরিক্স ট্যাবলেট খাওয়ার নিয়ম। আবার অনেকে জানেন না ট্যাবলেট খাওয়ার নিয়ম। অনেকে আবার এটি একটি সঠিক ব্যবহার জানেন না উল্টাপাল্টা ভাবে খান। তবে ঔষধি থেকে উল্টাপাল্টা প্রয়োগ করে তাহলে তার ফল হবে না। আর সবচাইতে বেশি ইম্পরট্যান্ট এ বিষয়ে যে এটি খাওয়া ঠিক কতদিন পর আপনার মাসিক হতে পারে। বাক ঠিক কত দিনের মধ্যে মাসিক না হলে আপনার সমস্যা হতে পারে। 

আর উক্ত পোস্টের মাধ্যমে বিভিন্ন মতামত রয়েছে। বিভিন্ন মতামতের মাধ্যমে আমাদের কিভাবে খেলে তার সমাধান পাবো বা তার সম্পর্কে জানানো হয়েছে সকল তথ্য জানতে। যতটা কষ্ট করেছেন আঘাত কষ্ট করেন নিচে একটু পড়েন তাহলে আপনি সকলকে জানতে পারবেন। পড়াশোনা অনেক পোষ্টের মাধ্যমে আপনি ঢোকেন তারপর সঠিক তথ্য পান না। 

আর তাই আমরা আজকে একটা পোস্টার মাধ্যমে আপনাকে সকল করতে জানাতে সক্ষম হব। তবে এর জন্য দরকার আপনার ধৈর্য এবং পড়ার মত আগ্রহ। আর তাই আজকে আমরা আপনার কাছে সকল সত্য জানাতে চেয়েছি তার খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। কারণ এটা প্রত্যেকের জন্য জানা ও সব গুরুত্বপূর্ণ। আমরা কিন্তু অনেক সময় দেখা যায় যে এটা কারো লজ্জার হয়ে কাউকে বলতে পারিনা। সবসময় এটা কাউকে বলা ঠিক হবে না। 

আপনারা google এ সার্চ করেন এটি সম্পর্কে সঠিক তথ্য জানতে এবং কিভাবে করলে কিভাবে কি করলে আপনার সমাধান হবে। আর তাই আপনার সুবিধার্থে আমরা এই উক্ত প্রশ্নের মাধ্যমে আপনাকে সহজ করতে তার তো জানাতে চলেছি। আশা করি আপনি কিছুক্ষণ ধরে আমাদের সঙ্গে থাকবেন তার সাথে ধৈর্য ধরতে হবে। কোন অংশ যাতে বাদ দেন তাহলে পরে আপনার সমস্যা হতে পারে। তাহলে লুন আর দেরি না করে আমরা জেনে নেই noteron tablet খাওয়ার কত দিন পর মাসিক হয়?

noteron কিসের ঔষধ

এটি মূলত অবিবাহিত এবং বিবাহিত সব ধরনের মেয়ে দের মাসিক বন্ধ হলে তা আবার পুনরাই চালু করার একটি ঔষধ। noteron ঔষধ কে বিভিন্ন প্রকার ভাবে গবেষণা করে দেখা যায় যে এটাই সঠিক। এটি আবিষ্কার করার আগে মেয়ে দের মাসিক বন্ধ করার কোন নিয়ম বা পদ্ধতি ছিলোনা। যার মাধ্যমে কোন মেয়ের মাসিক বন্ধ হয়ে গেছে তা আবার পুনরাই স্বাভাবিক করা যায়।

noteron tablet খাওয়ার নিয়ম

ডিসফাংশনাল ইউটেরিন বিল্ডিংঃ একটি টি মেমোরাল tablet একটি মেয়ে নরাল ট্যাবলেট দিনে তিনবার করে খেতে হবে। তবে এটি দশদিন এক টানা খেতে হবে। চিকিৎসকগণ বলেন এটি অবশ্যই ১০ দিন খেতে হবে। কোন একদিন বাদ দিলে পরে সমস্যা হতে পারে।

প্রি-মেস্ট্রয়াল সিনড্রোমঃ মাসিক চলাকালে সব সময় একটি দুটি অথবা তিনটি করে মেমোরিয়াল ট্যাবলেট প্রতিদিন খেতে হবে।

মাসিকের সময় নির্ধারণঃ মাসিকের সময় বিভিন্ন ধরনের মেনুরাল এর মাধ্যমে বিভিন্ন রকম ভাবে বিভিন্ন সময় নির্ধারণ করা যায়। যেমন অনেক সময় দেখা যায় যে একটি করে মেমোরিয়াল ট্যাবলেট ভেঙে ২/৩ বার খেতে হয়। আর তাই ট্যাঙ্কিত ম্যাচ শুরু হবার ঠিক তিনদিন আগে মেনুরাল ট্যাবলেট খাওয়া জরুরী। 

তবে কেউ যদি চায় তাহলে ১০ থেকে ১২ দিন আগে খাওয়া শুরু করতে পারে। তবে কোনোভাবেই আপনি ১৫ দিন আগে খেতে পারবেন না। কারণ এটা ঠিক না। তবে মেনুরাল ট্যাবলেট বন্ধ করার দুই থেকে তিন দিনের মধ্যেই ঠিক মাসিকের রক্তপাত হওয়া শুরু কর।

এন্ডো মেট্রোয়সিসঃ তবে স্বাভাবিকভাবে এটি প্রথম দিন থেকে পঞ্চম দিনের ভেতরেই তার চিকিৎসা করা করে দিতে হবে। তবে প্রথম থেকে আপনি একটি করে ম্যানুয়াল ট্যাবলেট প্রতিদিন দুইবার করে খেতে হবে। তবে পরবর্তীতে এটি পরিবর্তন করে দুটি করে ট্যাবলেট খেতে হবে। তবে এই চিকিৎসা ঠিক ৫ থেকে ৬ মাস পর্যন্ত চালিয়ে যেতে হবে। 

তবে চিকিৎসা চলাকালীন সময়ে মাসিক হবে না। তবে খেয়াল রাখতে হবে কোনভাবে যাতে মাঝপথে চিকিৎসা বন্ধ না হয়ে যায়। লক্ষ রাখতে হবে 6 মাস হওয়ার আগে যাতে করে কোন ভাবেই চিকিৎসা দেন বন্ধ না হয়। কারণ এটির ফলে অনেক বিপদ হতে পারে। তবে ঔষধ খাওয়া বন্ধ করলে তার পরে ঠিকই আবার পুনরাই মাসিক শুরু হয়ে যাবে।

মেনোরেজিয়াঃ এটি এক থেকে তিনটি মেমোরিয়াল ট্যাবলেট মাসিক চক্রের ৫ম হতে ২৫ তম দিন পর্যন্ত তা খেতে হবে।

noteron tablet খাওয়ার কত দিন পর মাসিক হয়

আপনাদের মধ্যে অনেকে জানতে চান যে, noteron tablet খাওয়ার কত দিন পর মাসিক হয় বা হয়ে পারে। কিন্তু তারা সেটা জানে না তবে জানতে চাই অনেক জায়গায় আপনারা খোঁজাখুঁজি করেছেন কিন্তু জানতে পারেন নাই। ঠিক আপনার জন্য আজকে এই পোস্ট করা হয়েছে। যাতে করে আমরা আপনাকে জানাতে পারি। অনেকে আছেন যারা এ কথা কাউকে বলতে পারেন না। 

তাই আপনাকে কারো কাছে যাইতে হবেনা। কারণ গুগল এমন একটা প্লাটফর্ম সবকিছু জানতে পারা যায়। আপনার যে কোন সমস্যা থাকলে সেটাতে গুগলে সার্চ দেন সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন। ঠিক তেমনি আজকে noteron tablet খাওয়ার কতো দিন পর মাসিক হয় সেটি আজকে আমরা আপনাকে জানাতে চলেছি। যেহেতু অনেক ক্ষন যাবৎ আপনি অপেক্ষা করতেছেন তাই আপনাকে আর বেশিক্ষণ দেরি করাতে চাচ্ছিনা। 

এবার তাহলে জেনে নিন? অনেকে আছেন যারা বিভিন্ন সময় মাসিকের সমস্যায় ভুগতেছেন। আপনারা নানা ধরনের সমস্যায় ভুগতেছেন তাই এ বিষয়ে জানতে ইচ্ছুক। কারণ বিবাহিত অবিবাহিত সকল মেয়েরাই এই জটিল সমস্যায় ভুগে থাকেন। আর সব সময় যদি মাসিক না হয় তাহলে আপনি অসুস্থ আছেন। অথবা আপনি সেগুলা বন্ধ করে রাখার জন্য বিভিন্ন ধরনের ঔষধ খেয়ে থাকেন।

মাসিক মেয়েদের জন্য শরিল বৃত্তিয় প্রক্রিয়া। এটি মহান আল্লাহ তায়ালার দান। তাই এই বিষয়ে কারো সন্দেহ নাই। তবে নারিরা কখনই লজ্জার কারণে তা কাওকে বলতে পারেনা। তাই তারা অনেক সময় অনেক ধরনের সমস্যায় পড়ে থাকে তবু কালকে বলতে চান না। আর তাই আপনি Google তা ছার্জ করে জানতে চাচ্ছেন। কারণ এখানে বললে কেউ জানতেও পারবেনা দেখতেও পারবেনা। আবার সব সময় গুগল থেকে পরামর্শ নিয়ে অনেক ভালো ফলাফল পাওয়া যায়।

আর এই noteron tablet খাওয়ার জন্য কিছু নিয়ম রয়েছে। এটি সর্বনিম্ন বা কমপক্ষে ১০ দিন খেতে হবে অথবা এটি আপনি সর্বোচ্চ ১৪ দিন খেতে পারবেন। তবে এটি প্রতিদিন একটি করে খেতে হবে। ১০ অথবা ১৪ দিন পর থেকে আপনার এটি খাওয়া বন্ধ করে দিতে হবে। আবার noteron tablet খাওয়া পরে কারো ক্ষেত্রে ১ দিন কারো ক্ষেত্রে ২ দিন আবার কারো ক্ষেত্রে ৩ দিন পর্যন্ত সময় লাগতে পারে। এর মধ্যে ঠিক আপনার মাসিক হবে। স্বাস্থ্য কর্মকর্তা বলেন এটি ১০০% গ্যারান্টি।

ঔষধ খাওয়া ১০ থেকে ১৪ দিনের মধ্যে যদি বন্ধ করেন তাহলে কথা কাজ করবে ন। এবং এটা খাওয়া বন্ধ করার পর যে তিন দিনের মধ্যে যদি আপনার মাসিক না হয় তাহলে আপনি আবার পুনরায় সাত দিন সাতটার ট্যাবলেট সেবন করবেন। হয় তাহলে পরেরবার থেকে ২১ দিন লাগার একবারে সবুর করবেন। 

তবে এসবের পরাজিত কাজ না হয় তাহলে আপনাকে উন্নত চিকিৎসার জন্য ব্যবস্থা নিতে হবে। সেক্ষেত্রে আপনার দেশের বাইরে যাওয়ার প্রয়োজন পড়তে পারে। আশা করি এই মুহূর্তে আপনি noteron tablet খাওয়ার কত দিন পর মাসিক হয় আশা করি এই উত্তরটা পেয়ে গেছেন।

noteron tablet খাওয়ার সতর্কতা কি কি

হাইপারটেনশনঃ
  • এটি সিভিএস নামক রোগ।
  • যা হেপাটিক বৈকল্য নামে পরিচিত।
  • স্তন্যপান করানোর।
  • মাইগ্রেন জাতীয় মাথাব্যথার নতুন একটা ওষুধ হিসেবে কাজ করে।
  • আজমা নামেও খুব পরিচিত।
  • অনেক সময় এটিকে রেনাল বৈশিষ্ট্য বলে থাকে অনেকে।
  • এটি একটি ক্লিনিক্যাল ডিপ্রেশনের ইতিহাস।

এতি পার্শ্বপ্রতিক্রিয়া মুক্ত কিনা

দিয়ে পাঠক বন্ধগণ, উপরের নিম্নে লিখিত ক্ষেত্রে যেভাবে মেমোরিয়াল ব্যবহার রয়েছে তা ব্যবহার করা যাবে না যে যে সময়।
  • গর্ভবতি অবস্থায়।
  • যকৃতক অকার্যকারিতা অবস্থায।
  • দুগ্ধ দানকারীর অবস্থায়।
  • যকৃতক পূর্ববর্তী অবস্থায়।
  • ডায়াবেটিস অবস্থায়।
  • থ্রম্বো এম্বোলিক অবস্থায়।
  • হরমোন জনিত ক্যান্সার অবস্থায।
  • যকৃতক টিউমার থাকা অবস্থায়।
  • অতি সংবেদনশীল অবস্থায়।

গর্ভবতী অবস্থায় noteron tablet ব্যবহার

গর্ভাবতী অবস্থায় কোন ব্যক্তির গবেষণায় ভ্রমণ কাজের জন্য অস্বাভাবিক কিছু তথ্য প্রমাণিত হয়েছে। অতএব মানব দেহের অভিজ্ঞতা বা উভয় পক্ষের অভিজ্ঞতার উপর ভিত্তি করে ভ্রুণের ঝুঁকের জন্য অনেক ক্ষতিকারক হতে পারে। তাছাড়া গর্ভবতী মহিলাদের জন্য ড্রাগ ব্যবহারের ঝুঁকি অনেকটাই কোন না কোন দিক থেকে সম্ভাব্য উপকারের চেয়ে অনেক বেশি কার্যকরী। তাই ড্রাগগুলো একজন গর্ভবতী মহিলার জন্য বা গর্ভবতী হতে পারে এমন মহিলার জন্য এটি একটি নির্দেশক।

noteron tablet 5mg এর সঠিক কাজ কি

noteron tablet 5mg আসল কাজ হল মেয়েদের মাসিক যদি বন্ধ হলে আমার পুনরায় তা চালু করে দেয়। সে ক্ষেত্রে এটি একটি অনেক কার্যকর একটা ওষুধ। তোর ব্যাপক পরিমাণে জনপ্রিয়তা রয়েছে। এটি পাঁচ গ্রাম হতে পারে তবে এটার কাজ অনেক বেশি। ছোট বলে এটিকে অবহেলা করবেন না। কারণ ওষুধ অনেক জনপ্রিয়তা একটিও লাভ করেছে। এটি ছাড়া মাসিক বন্ধ হৱে আবার তা চালু করার মতো কোন ঔষধ নাই। কেউ যদি কোন ঔষধের কথা বলে তা ভুল ধারনা।

লেখকের মন্তব্য

noteron tablet খাওয়ার কত দিন পর মাসিক হয় আশা এ সম্পন্ন পোষ্টের মাধ্যমে আপনি তা জানতে পেরেছেন। তাছাড়া ওষুধ সম্পর্কে নানা ধরনের আলোচনা করা হয়েছে। আশা করি সেগুলো আপনার অনেক কাজে দেবে। সম্পন্ন পোস্ট না পড়ে থাকেন তাহলে একবার করে নেবেন। কারণ যেমন কোন ওষুধ কে এড়ানো ঠিক না। ঠিক তেমন এই ওষুধটাকেও এড়ানো ঠিক হবেনা।

আর তাই আজকের আমাদের এই পোস্টের মাধ্যমে যদি আপনি উপকৃত হতে পারেন তাহলে অবশ্যই একটা কমেন্টের মাধ্যমে আমাদের জানিয়ে দেবেন। আপনার একটা পোস্ট আমাদের আরো নতুন পোস্ট করতে সাহায্য করবে। তাছাড়া আপনার যদি ভালো লাগে তাহলে আপনি শেয়ার দিয়ে আমাদের পাশে থাকতে পারেন। অনেকে এটাকে শেয়ার দিতে লজ্জা বোধ করে। তবে এটি আপনি চাইলে আপনার ফেন্ডদের সাথে শেয়ার দিতে পারেন যাতে তারাও উপকৃত হতে পারে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

শামিম বিডির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url