জিপি ইন্টারনেট অফার দেখার নিয়ম - গ্রামীণফোন আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ

প্রক্ত পোস্ট দ্বারা আপনি জিপি ইন্টারনেট অফার দেখার নিয়ম, জিপি অফার সম্পর্কে আপনার বিস্তারিত সকল তথ্য জানতে পারবেন। এবং এই পোস্ট দ্বারা আপনি জিপি ইন্টারনেট অফার চেক করার জন্য তিনটি সহজ ও সেরা পদ্ধতি সম্পর্কে জানতে পারবেন।
জিপি-ইন্টারনেট-অফার-দেখার-নিয়ম-গ্রামীণফোন-আনলিমিটেড-ইন্টারনেট-প্যাকেজ
আমাদের দেশের জনপ্রিয় অপারেটরের গ্রামীণফোন এর শর্টকার্ট নাম হচ্ছে জিপি। বর্তমানে জিপি সিম যা বাংলাদেশে সবচাইতে বেশি ব্যবহৃত হয়ে থাকে।

ভূমিকা

আপনি যদি জিপি সিম ব্যবহার করে থাকেন তাহলে আপনি এই জিপি সিমে কিভাবে ইন্টারনেট অফার চেক করতে হয় সে সম্পর্কে আমরা আপনাকে আজকের এই প্রক্ত পোস্ট দ্বারা জানতে পারবেন। কারণ বর্তমানে সময়ের আমাদের বাংলাদেশে সব রকমের সিমের ইন্টারনেটের অফার সমূহের মূল্য যা কিছুটা বৃদ্ধি হয়েছে। আর কিছু কিছু ইন্টারনেট অফারের পরিমান যেগুলোকে কম করা হয়েছে।

জিপি সিমের আনলিমিটেড ডাটা প্যাকটি কি?

জিপি সিমের প্যাক বলতে মূলত আগে সে সকল ইন্টারনেট প্যাকগুলোকে বুঝাতো যেগুলো ইতি পূর্বে গ্রাহকগণ ব্যবহার করেছেন যেগুলোর ইন্টারনেট প্যাকের মেয়াদ ১দিন, ২দিন, ৩দিন, ৫দিন, ৭দিন, ১৫দিন অথবা ৩০দিনকে বুঝায়। তবে জিপি সিম কম্পানি বর্তমান সময়ে নিয়ে এসেছে আমাদের জন্য আনলিমিটেড ইন্টারনেট প্যাক যার মেয়াদ শেষ হবেনা কোন সময়। 

আবার শেষ হবেনা বললেও ভুল হবে কারণ জিপি সিম কম্পানি আনলিমিটেড েইন্টানেট প্যাকেরও একটা নির্দিষ্ট মেয়াদ দিয়েছেন।তবে জিপি সিম সিম কম্পানি আনলিমিটেড প্যাকের মেয়াদ দিয়েছেন ১৮ ফেব্রুয়ারি ২০৩৩ সাল পর্যন্ত। আর এতো লম্বা সময় ধরে যেহেতু কোন ইন্টারনেট প্যাক কেউ ব্যাবহার করেনা তাই ধরা যায় জিপি সিমরে অঅনলিমিটেড প্যাকটির শেষ হবেনা। 

আমাদের মধ্যে আনেকেই আচেন যারা বলে জিপি সিমের আনলিমিটেড অফারটির মেয়াদ দেওয়া নাই। আমি বলবো আপনি এতোদিন ভুল জানতেন কারন জিপি সিমের আনলিমিটেড অফারটির মেয়াদও রয়েছে।

জিপি ইন্টারনেট অফার দেখার নিয়ম/GP Internet Offer Check Code

জিপি সিমের ইন্টানেট অফার দেখার সহজ নিয়ম হচ্ছে *121*5# ডায়াল করে আপনি খু্ সহজেই জিপি সিমের ইন্টারনেট চেক করতে পারবেন। অথবা আপনি জিপি ইন্টানেট অফার চেক করার জন্য জিপি পাওয়ার লোড থেকেও রিচার্জ করতে পারবেন। আবার আপনি মাই জিপি অ্যাপস থেকেও ইন্টানেট অফার এবং ইন্টারনেট চেক করতে পারবেন। 

তবে জিপি পাওয়ার লোড এর মাধ্যমে আপনি যদি জিপি সিমের ইন্টারনেট অফার গুলো দেখতে টপার রিলেটারকে আপনি আপনার জিপি সিমের নাম্বারটি প্রদান করে দিন। এর মাধ্যমে জিপি টপার রিলেটার আপনার সিমের অফার চেক করে দিবেন। এই প্রকৃয়া দিয়েই জিপি ইন্টারনেট অফার গুলো দেখা যায়।

জিপি ইন্টারনেট প্যাকেজ

জিপি সিম কিংবা মোবাইল অপারেটর আপস গুলো গ্রামীণ এলাকাগুলোর মধ্যে অনেক ইন্টারনেট প্যাকেজের অফার রয়েছে। এই অফার গুলো বিভিন্ন এলাকার মানুষদের চাহিদা পুরণ করে থাকে। নিচে জিপি সিমের ইন্টানেট প্যাকেজ অফার দেওয়া হলো।

৭ দিন মেয়াদি জিপি সিমের ইন্টানেট প্যাক
  • ৩০০ এমবি ২৯ টাকা মেয়াদ ৭ দিন।
  • ১ জিবি ৪৮ টাকা মেয়াদ ৭ দিন। 
  • ২ জিবি ৬৯ টাকা মেয়াদ ৭ দিন। 
  • ৩ জিবি ৯৮ টাকা মেয়াদ ৭ দিন। 
  • ৫ জিবি ১৪৮ টাকা মেয়াদ ৭ দিন। 
  • ৭ জিবি ১৬৯ টাকা মেয়াদ ৭ দিন। 
  • ১০ জিবি ১৮৯ টাকা মেয়াদ ৭ দিন। 
  • ১২ জিবি ১৯৮ টাকা মেয়াদ ৭ দিন।
৩০ দিন মেয়াদি জিপি সিমের ইন্টানেট প্যাক
  • ১০০ এমবি ৯৭ টাকা ৩০ দিন।
  • ৫১২ এমবি ৯৭ টাকা মেয়াদ ৩০ দিন। 
  • ২ জিবি ১৯৪ টাকা মেয়াদ ৩০ দিন। 
  • ৫ জিবি ২৯৮ টাকা মেয়াদ ৩০ দিন। 
  • ১০ জিবি ৩৯৯ টাকা মেয়াদ ৩০ দিন।
  • ২০ জিবি ৪৯৯ টাকা মেয়াদ ৩০ দিন। 
  • ৩৫ জিবি ৫৯৯ টাকা মেয়াদ ৩০ দিন। 
  • ৫০ জিবি ৬৯৮ টাকা মেয়াদ ৩০ দিন।

জিপি সিমের আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ লিস্ট

ইন্টারনেট প্যাকমেয়াদ রিচার্জের মূল্য
২৫ জিবিআনলিমিটেড ৮৪৯ টাকা
৫০ জিবিআনলিমিটেড ১৩৪৯ টাকা
৭৫ জিবিআনলিমিটেড ১৭৪৯ টাকা

তিনটি পদ্ধতি দিয়ে জিপি ইন্টারনেট অফার দেখা যায়

নিম্ন উল্লেখিত তিনটি উপায় এর মাধ্যমে আপনি আপনার হাতে থাকা ফোন দিয়ে নিজে নিজেই জিপি সিমের রচিার্জ ও ইন্টারনেট অফার সমূহ জানতে পারবেন।
  • *121*5# ডায়াল করে ইন্টারনেট অফার চেক করতে পারবেন।
  • জিপি ইন্টানেট অফার চেক করার জন্য জিপি পাওয়ার লোড থেকেও রিচার্জ করতে পারবেন।(জিপি পাওয়ার লোড এর মাধ্যমে আপনি যদি জিপি সিমের ইন্টারনেট অফার গুলো দেখতে টপার রিলেটারকে আপনি আপনার জিপি সিমের নাম্বারটি প্রদান করতে হবে এর মাধ্যমে তারা আপনার সিমের অফার গুলো আপনাকে জানিয়ে দিবেন)
  • মাই জিপি অ্যাপস থেকেও ইন্টানেট অফার এবং ইন্টারনেট চেক করতে পারবেন।

জিপি অফার চেক কোড সংখ্যা কতো

জিপি ইন্টারনেট অফার দেখার নিয়ম! আপনি আপনার জিপি সিমের অফার চেক করার জন্য আপনার হাতে থাকা মোবাইলে *121# ডায়াল করতে হবে। আপনার ফেনের জিপি সিমের অফার গুলো চেক করার জন্য *121#সমূহ ডায়াল করুন।
  • এর ফলে আপনি আপনার সিমের অবশিষ্ট্য ইন্টারনেট গুলো চেক করতে পারবেন।
  • আপনার সিমের অবশিষ্ট্য মিনিট দেখতে পারবেন।

জিপি সিমের নাম্বার দেখতে

আপনি আপনার সিমে *2# অথবা শুধু 2 ডায়াল করে আপনি আপনার সিমের নাম্বারটি খুব সহজেই দেখতে পারবেন।তাছাড়া আমাদের এই উক্ত পোস্ট দ্বারা আপনি জিপি ইন্টারনেট অফার দেখা ছাড়াও আপনি খুব সহজেই গ্রামীণ ফোনের অফিসিয়াল ওয়েব সািইট দিয়ে জিপি সিম অথবা গ্রামীণ ফোনেরসব ধরনের সেবা সমূহ জানতে পারবেন। কারণ গ্রামীণ সিম কম্পানির নিজস্ব ওয়েবসাইট রয়েছে।
  • যা দ্বারা আপনি জিপি সিমের এমবি প্যাকেজ সমূহ দেখতে পারবেন।
  • এছাড়াও গ্রামীন সিমের এসএমএস চেক করতে পারবেন।
  • ইন্টারনেট চেক করতে পারবেন।
  • এবং মিনিটও দেখতে পারবেন।(সাথে জিপি বোনাস অফার দেখতে পারবেন)

জিপি সিমে ইন্টারনেট ব্যালেন্স দেখার উপায়

আপনি যদি আপনার জিপি সিমের ইন্টারনেটের ব্যালেন্স চেক করতে*121*1*4# ডায়াল করুন। এই নিয়মেই আপনি সঠিক প্রদ্ধতিতে জিপি অথবা গ্রামিন সিমের অফার সমূহের ব্যালেন্স চেক করতে ও দেখতে পারবেন। আর এই পোস্ট পুরোটাই পড়লে আশা করি আপনার গ্রামীন সিমের অফার ও সেবা সম্পর্কে বিস্তারিত সহ সমস্থ তত্ব জানতে পারবেন। 

আবার সারা দেশে সব সিমের চাইতে গ্রামীন সিমের নেট যা সারা দেশে অনেক জনপ্রিয়তা অর্জন করেছেন। এবং এই সিমের নেট সারা দেশে অনেক ভালো দেখা যায়। আর আপনি যেহেতু জিপি সিম ব্যাবহার করেন তাই আপনি জিপি অফার খুব ভালো ভালো জিপি অফার বা পাকেজ নিতে আজই জিপি সিমের ওয়েবসাইটের সাথে যুক্ত থাকুন।

জিপি সিমের কম্বো প্যাকেজ

জিপি সিম কম্পানি আপনাদের জন্য নিয়ে এসেছে নতুন একটি কম্বো প্যাকেজ। নিচে কম্বো প্যাকেজটির আইডি অফার দেওয়া হলো-
ইন্টারনেট প্যাকমেয়াদ ট্যান্জেকশান আইডিরিচার্জের মূল্যডায়াল কোড
১০০এমবি৭দিনGPD230250A২৯টাকা
১০০এমবি৩০দিনGPD230250B৯৭টাকা*121*3097#
১জিবি৭দিনGPD230251A৬৯টাকা*121*3069#
১জিবি৩০দিনGPD230251B১৯৪টাকা*121*3194#
২জিবি৭দিনGPD230252A৯৮টাকা*121*3098#
২জিবি৩০দিনGPD230252B২৯৮টাকা*121*3458#
৩জিবি৭দিনGPD230253A১৪৮টাকা*121*3148#
৩জিবি৩০দিনGPD230253B৩৯৯টাকা*121*3370#
৫জিবি৭দিনGPD230254A১৬৯টাকা*121*3057#
৫জিবি৩০দিনGPD230254B৪৯৯টাকা*121*3419#
১০জিবি৭দিনGPD230255A১৯৮টাকা*121*3286#
১০জিবি৩০দিনGPD230255B৫৯৯টাকা*121*3439#
১৫জিবি৭দিনGPD230256A২৪৯টাকা*121*3425#
১৫জিবি৩০দিনGPD230256B৬৮৯টাকা*121*3248#
২৫জিবিআনলিমিটেডGPU230260X৮৪৯টাকা*121*3017#
৫০জিবিআনলিমিটেড১৩৪৯টাকা*121*3318#
৭৫জিবিআনলিমিটেড১৭৪৯টাকা*121*3319#
১০০মিনিট ১.২জিবি৩০দিনGPC230402B৩৯৭টাকা*121*397#
২৫০মিনিট ২৫৬এমবি৩০দিনGPC230403B২১৮টাকা*121*218#
১০০মিনিট ২.৫জিবি৭দিনGPC230405A১৯৯টাকা*121*199#
১০০মিনিট ২.৫জিবি৩০দিনGPC230405B৪৯৮টাকা*121*498#
৫০০মিনিট ১৫জিবি৩০দিনGPC230406B৭৯৯টাকা*121*799#
৮০০মিনিট ২৫জিবি ৫০০এসএমএস৩০দিনGPC230407B৯৯৮টাকা*121*998#

৩৬৫দিন মেয়াদি জিপি আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ

শুধু মাত্র জিপি সিমেই পাচ্ছেন সর্বোচ্চ মেয়াদি ইন্টারনেট প্যাকেজ। যার মেয়াদ আপনি আপনার নিজ  ইচ্ছা মতো করে নিতে পারবেন। আপনি একটি আপস ব্যাবহার করেই সকল ধরনের আপনার ইচ্ছো মতো মেয়াদ বসিয়ে নিতে পারবেন।

২০ জিবি ১০৯৯ টাকায় মেয়াদ ৩৬৫ দিনঃ জিপি সিমের আনলিমিটেড ডাটা প্যাক এর মধ্যে একটি হলো ১০৯৯ টাকায় ২০ জিবি যার মেয়াদ রয়েছে ৩৬৫ দিন।

৮ জিবি ৪৯৯ টাকায় মেয়াদ ৩৬৫ দিনঃ জিপি সিমের আনলিমিটেড ডাটা প্যাক এর মধ্যে আরেকটি প্যাক যা হলো ৪৯৯ টাকায় ৮ জিবি যেইটার মেয়াদ ৩৬৫ দিন পরযন্ত।

২ জিবি ১৮৮ টাকায় মেয়াদ ৩৬৫ দিনঃ জিপি সিমের আনলিমিটেড ডাটা প্যাক এর মধ্যে আরেকটি প্যাক যা হলো ১৮৮ টাকায় ২ জিবি যেইটার মেয়াদ ৩৬৫ দিন পরযন্ত।

গ্রামীণফোন আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ

২০ জিবি আনলিমিটেড ইন্টারনেট প্যাকঃ ২০ জিবি আনলিমিটেড অফারটির আনলিমিটেড মেয়াদ হলো ৭১৪ টাকা লাগবে।

২৫ জিবি আনলিমিটেড মেয়াদঃ ২৫ জিবি আনলিমিটেড অফারটির আনলিমিটেড মেয়াদ হলো ১৮ ফেব্রুয়ারি ২০৩৩ পর্যন্ত। এটি কিনতে প্রায় ৮৪৯ টাকা লাগবে। এই অফারের ইন্টারনেট ব্যালেন্স জানতে *121*1*4# ডায়াল করুন।

৫০ জিবি আনলিমিটেড ইন্টারনেট প্যাকঃ ৫০ জিবি আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজেটির মেয়াদ হলো ৫০ জিপি যার মূল্য 1349টাকা। প্যাকেজটি কেনার জন্য কোড হলো *121*3318# ডায়াল করতে হবে। ব্যালেন্স জানতে *121*1*4# নাম্বারে ডায়াল করুন।

৭৫ জিবি জিপি আনলিমিটেড ইন্টারনেট প্যাকঃ ৭৫ জিবি আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজেটির মেয়াদ হলো ৭৫ জিপি যার মূল্য 1৭49টাকা। প্যাকেজটি কেনার জন্য কোড হলো *121*3319# ডায়াল করতে হবে। ব্যালেন্স জানতে *121*1*4# নাম্বারে ডায়াল করুন।

গ্রামীণফোন মেয়াদহীন ইন্টারনেট প্যাক কেনার নিয়ম

জিপি সিমের একাধিক অনেক মেয়াদ বিহীন ইন্টারনেট প্যাকেজ রয়েছে। সেগুলো নামে মেয়াদ বিহীন বলা হয়। তবে আসলে এসব প্যাকেজের নির্দিষ্ট কিছু মেয়াদ থাকে। ২০৩৩ সালের ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত এসব প্যাকের মেয়াদ থাকবে। ২৫ জিবি, ৫০ জিবি এবং ৭৫ জিবি ভলিউম গুলোর এই সমস্ত ডাটা প্যাক গুলোর যেকোনো জিপি সিম ব্যবহারকারী গন কিনতে পারবেন।

২০৩৩ সাল পর্যন্ত যেহেতু প্যাকেজ টির মেয়াদ আছে, তাই সেগুলোকেই এক ধরনের আনলিমিটেড মেয়াদ বলা হয় যা শেষ করার আগেই শেষ হয়ে যাবে। আর এগুলোই হলো এর ইন্টারনেট প্যাক।

মেয়াদহীন ইন্টারনেট প্যাক এর শর্তসমূহ

যেহেতু জিপি সিমের অফারগুলো আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট। এবং এই প্যাকের মেয়াদ ১৮ ফেব্রুয়ারি ২০৩৩ সাল পর্যন্ত। তাই এর পরবর্তী নোটিশ না আশা পর্যন্ত উক্ত প্যাকগুলো কিনতে পারবেন সকল জিপি সিম ব্যবহারকারী গণ। সে সকল জিপি সিমের গ্রাহক প্যাকেজ গুলো কিনতে পারেন। তবে স্কিটো সিম ব্যবহারকারী গণ এই প্যাকেজ গুলো কিনতে পারবেন না। 

এসব প্যাকেজের ক্ষেত্রে কোনো ধরনের অটো রিনিউলার কোন ফিচার ইমেজ নেই। এই জিপি আনলিমিটেড মেয়াদগুলোকে ইন্টারনেট প্যাক ব্যালেন্স চেক করা যায় যেখানে *121*1*4#  নাম্বারে ডায়াল করুন। আপনি যদি আনলিমিটেড ইন্টারনেট প্যাক কিনতে চান তাহলে অবশ্যই মেইন একাউন্টের মেয়াদ থাকতে হবে ও নিয়মিত সেখানে রিচার্জ করে একাউন্ট গুলোকে বজায় রাখতে হবে।

শেষ কথা

প্রিয পাঠক আশা করি আপনি আপনার জিপি সিমের ইন্টানেট চেক করা। ও ইন্টানেট অফার সম্পর্কে জানতে পেরেছেন। এই রকম ভাবে যদি আপনি ইন্টারনেট অফার দেখে ইন্টারনেট কিনতে পারেন তাহলে আপনার অনেক টাকা বেচে যাবে।

প্রিয় পাঠক, উক্ত পোস্ট দ্বারা যদি আপনি উপকৃত হন তাহলে একটি কমেন্টের মাধ্যমে আপনি আপনার মতামত জানাবেন। এবং একটি শেয়ার দিয়ে সকলকে দেখার সুযোগ করে দিবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

শামিম বিডির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url