ফেসবুক পেজ ডিলিট করার নিয়ম - Facebook Page Delete

আপনি যে উদ্দেশ্যে ফেজবুক পেজ তৈরি করেছেন। আকোন তার দরকান নেই তাই ফেসবুক পেজ ডিলিট করার নিয়ম জানতে চাচ্ছেন আপনি পেজটিকে ডিলেট করতে চাচ্ছেন। এক্ষেত্রে আপনাকে ফেসবুক পেজ সেটিং অপসানে কিছু কাজ করতে হবে।
ফেসবুক পেজ-ডিলিট-করার-নিয়ম-Facebook-Page-Delete
যে কাজটি করার জন্য ফেসবুকে একটি পেজ তৈরী করেছিলেন, উদ্দেশ্যটা যদি আপনার সফল না হয়ে থাকে তাহলে আর তো শুধু শুধুেই একটি পেইজ রাখার কোনও দরকান নেই। এতে কোন লাভ হবে না। তাই ফেসবুক পেজ ডিলিট করার নিয়ম জানার মাধ্যমে আপনি আপনার ফেজবুকের একটি পেজকে খুব সহজেই ডিলিট করে দিতে পারবেন।

ভুমিকা

অনলাইন এর কেনা কাটার সাথে আকোন বর্তমান সময়ে অনেকেই কমবেশি পরিচিত রয়েছে আবার কেউ কেউ নিয়মিত সেখান থেকে কিনেও থাকে। এই প্রক্রিয়াক সব্রদা ই-কমার্স প্রক্রিয়া বলা হয়। আমাদের মধ্যে অনেকেই একটি ফেসবুক পেজ খুলে ইকমার্স এ বিজনেস করলে সেটিকেই, এফ কমার্স বলা হয়েছে। 

এর জন্য আমাদের টাকা খরচ করে কোন প্রকার ওয়েবসাইট তৈরি করার প্রয়োজন নাই। কারণ শুধুমাত্র একটি সুন্দর ভাবে ফেসবুক পেজ খুলে সেখান থেকে আপনি ব্যবসা শুরু করে দিতে পারেন। তবে সে ক্ষেত্রে প্রথমে আপনার কাছে একটি ফেসবুক পেজ থাকতে হবে। আর সব সময় এসবকিছু দেখতে আকর্ষণীয় মনে হবে। যা আপনার প্রডাক্ট বিক্রির ক্ষেত্রে অনেক বৃদ্ধি পায়।

Facebook Page Delete

সেক্ষেত্রে আমরা সবাই Facebook Page Delete করার জন্য কোন না কোন রকমে বিভিন্ন মাধ্যম খুঁজতে থাকি। চিন্তাই পড়ে যাই কিভাবে একটি ফেজবুক পেজ ডিলিট করবেন। Facebook Page Delete করার ক্ষেত্রে সর্ব প্রথম অ্যাডভান্স স্বরুপ ছোট একটি টিপস ফলো করতে হবে। যাতে আপনি খুব সহজেই মাত্র কয়েকটি অপশানে ক্লিক করেই কার্যকরী ভাবে একটি Facebook Page Delete করতে পারবেন।

ফেজবুক পেজ ডিলেট করলে করনিয়

আপনি যদি ভুল বশতো আপনার ফেসবুক পেজটিকে যদি ডিলিট করে ফেলেন তাহলে আপনি সেটি আবার ফিরে পেতে পারেন। সেক্ষেত্রে ফেসবুক কর্তৃপক্ষ গণ কর্তৃকভাবে আপনি Facebook Page Delete করার জন্য হাতে ১৪ দিন পর‌যন্ত সময় পেয়ে যাবেন। আপনি চাইলে এই ১৪ দিনের মধ্যেই আপনার সিদ্ধান্তকে আপনি আবার বদলাতে পারবেন।

ফেজবুক পেজটি ডিলিট করার পরে সেটিকে আবার ফিরিয়ে আনার নিয়ম

আপনি যদি ভুল করে অথবা হঠাৎ করেও যে কোনো খারাপ পারফরমেন্স এর কারণে আপনি আপনার ফেসবুক পেজটি ডিলিট করতে চান। অথবা কিছুদিন পর আবার লক্ষ্য করে দেখলেন সেটি আবার সচরাচর ভাবে দরকার। তাহলে সেক্ষেত্রে আপনি আবার সেটিকে ক্যানসেল করে নিতে পারেন।

ফেসবুকে আপনার ব্যবহিত পেজটি ডিলিট করার জন্য ১৪ দিন সেটি ডিলিট করার পরেও আপনি ভাবার সময় পাবেন। এই ১৪ দিনে আপনি চাইলে সেটিকে আবার ফিরে পাবেন। 

ফেসবুক পেজ ডিলিট করার নিয়ম

ফেসবুক পেজ ডিলিট করার জন্যে আপনার প্রথম থেকেই আপনার ফেসবুক পেইজেটি Edit setting নামক অপশনে গিয়ে, এরপর সেখান থেকে generel Setting নামক এই অপশানের উপর ক্লিক করুন।
তারপর যথাক্রমে একে একে আপনি remove page নামক সেকশনটিতে ক্লিক করুন সেখান থেকে Delete  বাটনে চাপ দিন। এর পরে ক্লিক করার পর এটাকে কনফার্ম করে নিতে হবে।
এরপর আপনি চাইলে আপনার ফেইসবুক পেইজটি ১৪ দিনের জন্যও ডিলেট মুডে রাখতে পারবেন, ১৪ দিন হওয়ার আগে আপনি আবার আপনার সিদ্ধান্তটিকে পরিবর্তন করে নিতে পারবেন।

আর যখন আপনার ১৪ দিন পার হয়ে যাবে ঠিক তখনই আপনি চাইলে আবার আপনার সেই Facebook Page Delete করার মুড অপশানে আসলে সেটি আবার পার্মানেন্ট ভাবে ডিলিট করতে পারবেন। 

সেখানে ক্লিক করলে আবার আপনার Facebook Page চিরতরে আপনার কাছ থেকে ডিলিট হয়ে চলে যাবে। তখন আপনি চাইলেও আর এভাবেই খুব সহজে আপনার Facebook Page টি আর ফিরে পাবেন না।

ফেসবুক অ্যাকাউন্ট কেউ মুছে ফেলতে চাইলে করণিয়

আপনি যদি কিছু প্রয়োজনীয় পথ অবল্মন করেন তবে খুব তাড়াতাড়ি আপনি আপনার ফেজবুক পেজটি ডিলিট করতে পারবেন। এবং আপনি চাইলে একটি ফেজবুক পেজ দিয়ে আপনি অতি সহজেই একটি মেটা বিজনেস করতে পারবেন। এবং এটি করতে ম্যানেজারে আপনার ব্যবসা করার জন্য একটি অ্যাকাউন্ট দরকার। 

তবে কেউ যদি আপনার পেজটি মুছে ফেলার চেষ্টা করে তাহলে আপনি সেখান থেকে ত্রুটি সম্মত একটি বার্তা পেয়ে যাবেন। এর উদাহরণ হিসেবে আপনি চাইলে কয়েকটি বিজ্ঞাপন সহ অ্যাকাউন্ট, পৃষ্ঠা, ব্যক্তি ও অন্যান্য কিছুর সংযোগটি ব্যবসাগুলোর জন্য আপনি মুছতে পারবেন না। আপনি যদি প্রথমেই সংযোগ গুলোকে কয়েকটি সারিতে সরিয়ে না দেন৷

শেষ কথা

আপনি যদি আপনার ফেজবুক পেজ ডিলিট করতে চান তাহলে উপরিউক্ত সকল তত্বকে সঠিক ভাবে ব্যবহার করতে হবে। আবার আপনি আজকে চাইলেন ফেজবুক পেজ ডিলিট করবেন এবং কিছুদিন পরে যদি আবার সেই ফেজবুক পেজ ফিরে পেতে চান তাহলে ১৪ দিনের ভিতরে সেটিকে আবারফিরে পেতে পারেন।

প্রিয় পাঠক বন্ধুগন, আশা করি পুরো পোস্ট আপনি মনোযোগ সহকারে পড়েছেন। এবং এই প্রক্রিয়াটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে আপনি একটি কমেন্ট করে দিবেন। এবং একটি শেয়ার দিয়ে আপনার বন্ধুদের দেখার সুযোগ করে দিবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

শামিম বিডির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url