ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম - facebook video download

ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম, facebook video download এবং ফেসবুক ভিডিও ডাওনলোড করার সহজ উপায় সম্পর্কে জানতে আগ্রহী। তাই আমরা আজকে আপনাদের ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম/ facebook video download করার সঠিক নিয়ম জানানোর জন্য নিয়ে কাজ করছি। যাতে সব সময় আপনাদেরকে সকলকে শ্রদ্ধা জানাতে পারে সেগুলো তথ্য যেন আমরা বুঝতে পারলাম প্রকাশ করছি।
ফেসবুক-ভিডিও-ডাউনলোড-করার-নিয়ম-facebook-video-download
আমরা যদি ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম জানতে পারি তাহলে খুব সহজে আমরা একটি বাজার থেকে ফেসবুকের যেগুলো ভিডিও আছে সেগুলো আপনি ডাউনলোড করতে পারবেন। সেগুলো তথ্য যদি আপনি ডাউনলোড করতে চান তাহলে আপনি অনেক সময় দেখা যায় যে কোন তথ্য আপনার ভালো লেগে থাকলে সেটি আপনি ডাউনলোড করতে পারে না সেটা ডাউনলোড করতে পারেন আপনার কাছে জানাবো। তার তো পোস্টে মনোযোগ সহকার করবেন আশা করি এখানে আপনি ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম সম্পর্কে সকল কিছু জানতে পারবেন।

ভূমিকা

বিশ্বের জনপ্রিয় সকল সামাজিক মাধ্যমের মধ্যে অন্যতম একটি মাধ্যম হল ফেসবুক। আর তাই আমরা বেশিরভাগ সময় এই ফেসবুকে ব্যবহার করে থাকি। যারা ফেসবুক ব্যবহার করে থাকে কয়েক কোটি লোক তাদের মধ্যে রয়েছে যারা লাখ লাখ ভিডিও আপলোড করে কিন্তু এই ভিডিও সরাসরি ডাউনলোড করার উপায় জানেনা। সে কারণে ফেসবুকে অ্যাপ থেকে কোন অপশন দেওয়া হয়নি যে কোন ভিডিও কিভাবে ডাউনলোড করতে হয় কারণ এই ভিডিও আপনি অন্যজন ডাউনলোড করে সেগুলো সোশ্যাল মিডিয়াস থাকলে তো হবে না। সে কারণে অন্য উপায় যদি বিকল্প ভাবে ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম জানা যায় তাহলে তো অবশ্যই ভালো হবে। 

সেই কারণে বিকল্প উপায়ে ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম জেনে নিন। সব ফোন থেকে আপনার এখানে ডাউনলোড করতে পারবেন আপনি এখানে একাধিক ব্রাউজার থেকে সেগুলো ডাউনলোড করতে পারবেন সেগুলো ফেসবুকে লগইন করতেও পরবেন। বিভিন্ন সোশ্যাল মিডিয়ামে প্ল্যাটফর্মের ভিডিও আপলোড করা হয় কিন্তু কিভাবে সেটা করবেন সেগুলো আপনি জানতে পারেন না। আশা করি উত্তর কোরছো মাঝে মাঝে জানতে পারবেন। তাই উত্তর পোস্টে মনোযোগ সহকারে পড়ে না আশা করি সকল কিছু বিস্তারিত সকল কিছু বুঝতে পারবেন এবং জানতে পারবেন এবং কিভাবে ফেসবুক ভিডিও ডাউনলোড করতে হয় সেটা জানতে পারবেন।

ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম। Facebook video download

প্রথম পদ্ধতি

  • প্রথমে ফোন থেকে গুগল ক্রম (Google Chrome) ব্রাউজ একটু ওপেন করবেন।
  • এরপরে address bar টিতে টাইপ করুন facebook.com
  • এবার নিজের ইউজার নেম এবং পাসওয়ার্ড দিয়ে আপনি আপনার ফেসবুক আইডিটি লগইন করতে পারবেন।
  • এরপর ভিডিও ডাউনলোড করতে চান সেটা ওপেন করে আপনি ভিডিওটি প্লে করুন এরপর ভিডিওরদের উপরে ট্যাপ করুন এবং হোল্ড বাটনের ভিডিও অপশনে সিলেক্ট করুন।
  • এই রকম ভাবে ফোন থেকে আপনি ডাউনলোড সেকশনে ভিডিও দেখতে পারবেন।

দ্বিতীয় পদ্ধতি

  • Facebook আজ থেকে আপনি ভিডিও ডাউনলোড করতে পারবেন সিটি আপনি ওপেন করবেন সেটি আগে সার্জন অপশনে গিয়ে সিলেক্ট করে নিন।
  • এবার আপনি ফোন থেকে সেটা সিলেট করে কপি করুন।
  • এবার আপনি গুগল ক্রোম অপশনে গিয়ে সেটি সিলেট করে সেই অপশনে সার্চ করুন।
  • এবার ওয়েবসাইট থেকে ওপেন হলে ফার্স্ট এই ভিডিওটির লিংক শেয়ার থাকবে সেটা কপি করার লিঙ্ক পোস্ট ডাউনলোড করুন।
  • এরকম ভাবে রেজুলেশন ভিডিও ডাউনলোড করতে চান সেগুলো বেছে নিন এবং সেগুলো ডাউনলোড করে নিন।
আপনি যদি আপেল ফোন ব্যবহারকারী হয়ে থাকে তাহলে আপনি ডাউনলোড করার পর ব্রাউজারে ডাউনলোড বিভাগে কে খুঁজুন। ডান দিকের একটা ছাড়ছে এখন ভার্সন দেখতে পারবেন সেখানে আপনি সিলেট করুন ক্যামেরা চলে আসবে সেখান থেকে আপনি ডাউনলোড করে নিতে পারেন। এরকমভাবে আপনি খুব সহজে অপরাধ দিতে অবলম্বন করে খুব সহজে আপনি ফেসবুক ভিডিওগুলো ডাউনলোড করে নিতে পারবেন। 

আশা করে যে স্কিনের এগুলো ভেসে উঠেছে আপনার এগুলো তথ্য যদি আপনি সঠিক ব্যবহার করতে পারেন তাহলে অবশ্যই সেগুলো হবে আপনার। তাছাড়া যদি কোন সমস্যা হয় ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম সম্পর্কে আপনি জানতে হলে আমাদের মেসেজ করতে পারেন। আমরা সর্বদা আপনাকে চেষ্টা করবো তাদের সঠিক তথ্য দিতে পারি এবং সঠিক তথ্য দিতে আমাদের যারা সবসময় সঙ্গে থাকতে আপনি পাশে থাকবেন।

Facebook Video Download

Facebook video download: ফেসবুকে সারাদিন অসংখ্য ভিজিটর দেখতে পাওয়া যায় এর মধ্যে ভিজিটরের সংখ্যা বেশি পড়ার জুমান ভিডিও দেখার ক্ষেত্রে। তবে তার ভেতরে কিছু ভিডিও ডাউনলোড করার নিয়ম সম্পর্কে জেনে তারপর ভেজিট সেভ করে রাখতে পারবেন প্রয়োজন মত সেগুলো ভিজিটর আপনি ব্যবহার করতে পারবেন। সোশ্যাল মিডিয়ার এই দুনিয়াতে সবথেকে জনপ্রিয় নাম হল ফেসবুক। যেখান থেকে প্লাটফর্মের মাধ্যমে পরিচয় করে দেওয়ার জন্য প্রয়োজন নেই সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে ফিচার সম্পর্কে প্রয়োজনিয়তা সকলেরই জানা। 
ফেসবুক-ভিডিও-ডাউনলোড-করার-নিয়ম-facebook-video-download
তবে এই সোশ্যাল প্লাটফর্মের যদি বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়াতে প্লাটফর্মে কিছু ডিজিটাল বেড়ে থাকে তাহলে সাধারণ ক্ষেত্রে ব্রিটিয়ার ক্ষেত্রে এগুলো নিম্নতম প্রয়োজনীয় হয়ে থাকে। আর তাই চাইলে আপনি facebook অ্যাপ থেকে সেগুলো ডাউনলোড করে নিতে পারেন ভিজিটের ক্ষেত্রে কম্পিউটারের ক্ষেত্রে সেগুলোর আপনি করে নিতে পারবেন। সব ধরনের পতাকা অন্তত ব্রাউজার থেকে আপনি কমবেশির ক্ষেত্রে কম্পিউটার থেকে ব্রাউজার সম্পর্কে ডাউনলোড করতে পারবেন। কোন ভিজিটর ডাউনলোড করার ক্ষেত্রে কয়েকটা নাম দেখে থাকেন।

নিজের পোস্ট করা ভিডিও ডাউনলোড করার নিয়ম

নিজের পোস্ট করা ভিডিও গুলো ডাউনলোড করার জন্য প্রথমে ফেসবুকটি আপনার লগইন করে নিন। তারপরে অ্যালবামে গিয়ে ভিডিওতে ক্লিক করুন এবং ভিডিও ক্লিক করার পরে আপনি পোস্টটা আপলোড করার ক্ষেত্রে ভিডিও দেখতে পারবেন। সেগুলো ভিডিও থেকে ভিডিও ডাউনলোড করতে চান তাহলে আপনি ডাউনলোড করতে পারবেন।

ভিডিওটি নিজের দিক থেকে অপশনগুলো খেয়েদেয়ে ক্লিক করুন এবং অপশনটিতে যাওয়ার পরে আপনি আপনার দুটি অপশন থেকে পাবেন সেগুলো ডাউনলোড করার ক্ষেত্রে আপনি ডাউনলোড করুন। তারপর দেখতে পারবেন আপনার সামনে দুটি অপশন চলে এসেছে সেগুলোর মধ্যে ডাউনলোড এইচডি ডাউনলোড করতে পারবেন এইচডি কোয়ালিটি ফুল ভিডিও ডাউনলোড করা যায়। সেটা তোরে দেখতে পারবেন নির্দিষ্ট সময়ের ভিডিওটি ডাউনলোড হয়ে যাবে।

বন্ধুদের পোস্ট অথবা বা শেয়ার করা ভিডিও ডাউনলোড

আপনি আপনার বন্ধুদের ভিডিও শেয়ার করতে পারবেন এবং সেগুলো ভিডিও যদি আপনি ডাউনলোড করতে চান তাহলে ডাউনলোড করার সুযোগ কিভাবে পাবেন ডাউনলোড করার সুযোগ দেওয়া হয়েছে তবে তা ফেসবুকে দেওয়া হয়নি। তবে আপনি অন্য উপায়ে সফটওয়্যার থেকে সেগুলো ডাউনলোড করতে পারবেন ডাউনলোড করার ক্ষেত্রে ফেসবুকের লগইন ভিডিও ডাউনলোড করতে চান সেগুলো খুঁজে বের করতে পারবেন। 

তবে এর ক্ষেত্রে ভিডিও এক্সচেঞ্জ পাওয়ার ক্ষেত্রে লেংটা সিলেক্ট করতে হবে সেটা সিলেট করার পরে এক্সেস করার ক্ষেত্রে আপনার থেকে করতে পারবেন। WWW এই জায়গাটা থেকে আপনি m চিহ্নটি বসিয়ে সেখানে পরিবর্তন করে নিন। তবে এই জায়গা থেকে আপনি এম বসিয়ে পরিবর্তন করুন পরিবর্তন করার ক্ষেত্রে সেটি ডাউনলোড করতে পারবেন। উদাহরণ- https://m.facebook.com/.....

এটি পরিবর্তন করার পর ইন্টার বাটনে চাপ দিয়ে আপনি ধরে রাখুন। তখন দেখতে পারবেন নতুন একটি ব্রাউজার ওপেন হয়েছে এবং সেখানে আপনার ভিডিওটি ওপেন হয়ে গেছে। এরপর ইন্টার ঘটনা চাপ দিয়ে আপনি সেগুলো ডাউনলোড করতে পারবেন। সে অনুযায়ী নতুন ব্রাউজার ওপেন করার পর save video as বা save target as অথবা Save link as এই তিনটার মধ্যে যখন একটা সিলেক্ট করে নিতে পারবেন তাহলে জায়গাটা থেকে ভিডিও সেভ করতে চান সেই জায়গাটি সিলেট করে শেষবারের মতো চাপ দেন। তোর ব্যাপারটা অটোমেটিক সেভ হয়ে গেছে।

কিভাবে facebook ভিডিও ডাউনলোড করবেন

আমেরিকার কিছু কপাল নেটওয়ার্ক সার্ভিস রয়েছে যেগুলো মিডিয়া থেকে আপনি ফেসবুকের মালিক কেউ সংগ্রহ করতে পারেন। কিছু প্লাটফর্ম রয়েছে যেগুলো প্ল্যাটফর্ম ২০১৪ সালের মার্ক জুকারবার্গ এগুলো তৈরি করেছিলেন। সেগুলো থেকে মূলত গান তারা প্রতিষ্ঠিত হয়েছিল চাষের সময় সম্পর্কে সবকিছু তৈরি করা হয়েছে। যাতে সকলকে সকলকে হাইব্রিজ কলেজে ছিলেন যেগুলো কুমিল্লা থেকে আপনি ফেসবুক কোম্পানি সম্পর্কে জানতে পারবেন। কোম্পানির নাম হিসেবে সেগুলো তৈরি করা হয়েছিল প্রায় আশঙ্কা জগতে শিক্ষাগত যোগ্যতা বিতরণ করা হয়েছে। সে ক্ষেত্রে সদস্যর ১৩ বছরের ক্ষেত্রে বেশিরভাগ ক্ষেত্রে তা উপলব্ধ করা হয়েছিল।

ফেসবুক জুলাই থেকে ২০২২ পর্যন্ত ২.৩ বিলিয়ন মেসির সংক্রান্ত ব্যবহারকারীর সাপোর্ট করেছেন সেগুলো অনলাইন ফটো ভিডিও আপলোড করার ক্ষেত্রে শেয়ার করার ক্ষেত্রে সর্বাধিক ঘন ঘন ওয়েবসাইট গুলো তুলে প্রবেশ করে দিতে এখানে থাকে। রিপোর্টার রয়েছে অনলাইন ফটো ভিডিও তৃতীয় স্থানে থাকে সব সময়। তবে যেটাই হোক না কেন ফেসবুক ব্যবহার করার ক্ষেত্রে সংযুক্ত রয়েছে অসংখ্য-অবিধান যেগুলো সর্বদা নেটওয়ার্ক মার্কেটিং এর উপর কাজ করা হয় বিভিন্ন ডিজাইনের ফেসবুক চালু হয়ে থাকে।

আপনি কোন প্ল্যাটফর্ম থেকে ফেসবুক ভিডিও ডাউনলোড করতে পারেন?

ফেসবুক আপনাকে প্ল্যাটফর্ম থেকে সরাসরি ভিডিও ডাউনলোড করার অনুমতি দিয়ে থাকে না তাই অসাধারণ ক্ষেত্রে যেগুলো বন্ধুবান্ধবদের সোশ্যাল মিডিয়াতে ফেসবুকে ভিডিও ডাউনলোড করে থাকে তাদের ভিডিও ডাউনলোড করতে হলে অবশ্যই কিছু লিংক থেকে আপনি ডাউনলোড করতে হবে। অংকগুলো সার্চ করে আপনাদের সেগুলোর উত্তর জেনে নিতে হবে সেখান থেকে আপনি ডাউনলোড করতে পারবেন।

GetlnDevice ব্যবহার করে কিভাবে ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন

  • পর্যন্ত আপনি এটা নিজ থেকে অস্তিত্ব অংশ থাকতে হবে অনুসরণ করতে পারবে না ততক্ষণ আপনি ফেসবুকে ভিডিও ডাউনলোড করতে পারবেন না। তা সকল কথা ডাউনলোড করতে হলে আপনাকে অবশ্যই এটি ব্যবহার করতে হবে।
  • পছন্দমত ভিডিও ডাউনলোড করার ক্ষেত্রে প্রথম ধাপে আপনাকে ফেসবুকে অ্যাকাউন্ট সাইন ইন করতে হবে। আপনার সাথে আগে থেকে facebook ভিডিও লগইন করে রাখেন তাহলে আপনাকে লগইন করার দরকার নেই।
  • সফলতা হওয়ার জন্য ফেসবুক লগইন করলে আপনি ফেসবুক ভিডিওটি ডাউনলোড করতে পারবেন এবং সেটাই দেখতে পারবেন।
  • ডান দিকের উপরে কোন ভালো বিন্দু থেকে আপনি সেগুলো থেকে আলতো চাপ দিয়েছে গুলো ডাউনলোড করতে পারবেন।
  • কবে লেন করার জন্য বিকল্প ক্লিক করুন এবং আপনাকে যে লিঙ্ক অনুসরণ করতে বলা হয়েছে সেগুলো আপনি অনুসরণ করুন।
  • তবে যেহেতু আপনি একবার শুধুমাত্র ভিডিওটি ডাউনলোড করতে পারবেন তবে তাকে সতর্ক থাকতে হবে একেবারে কপি করতে পারবেন না।
  • এরপরে GetlnDevice FB ডাউনলোড অ্যাপ্লিকেশন আপনার ডিভাইস গুলো ইন্সটল করে ওপেন পাওয়ার জন্য করতে পারবেন।
  • ভিডিওটির লিংক অনুসরণ করার পরে এটি ভিডিও এবারের আইকন থেকে লেখা বক্সের পেট পোস্ট করে নেব আপনাকে ওয়েবসাইটের অনুমতি দিয়ে থাকবেন করলে আপনি সকল কিছু জানতে পারবেন।
  • এর পরের পৃষ্ঠায় আপনি প্রোফাইলটি ফ্রেন্ড ডাউনলোড করতে চান সেগুলো আপনি কোন মনে থেকে বেছে নেওয়ার ক্ষেত্রে বিকল্প নিতে পারবেন।
  • ডাউনলোড করার পদ্ধতি কয়েক মিনিটের মধ্যে নিজের শুরু থেকে শেষ পর্যন্ত আপনি অনুসরণ করতে পারবেন মানুষদের মধ্যে সাহায্য প্রয়োজন হবে না।
  • আপনি যে গান অথবা যে ভিডিও টিপেছে নিতে চান সেগুলো আপনি ডাউনলোড করার ক্ষেত্রে আপনার মোবাইল ডিভাইসের গ্যালারিতে দেখুন আপনি সকল কিছু আগ্রহী হতে পারবেন।

প্রায়শই জিজ্ঞাসিত কিছু প্রশ্ন (FAQs)

ফেসবুক কি?
ফেসবুকে একটি সামাজের নেটওয়ার্ক মার্কেটিং প্লাটফর্ম ২০০৪ সালে এটা মার্ক জুকারবার্গ আবিষ্কার করেন। এর পেছনে এডওয়ার্ড সেভেরিন, ডাস্টিন মস্কোভিটজ, প্লিজ হিউজ সো আর নানা কয়েকজন মিলে এটি প্রতিষ্ঠা করেছিল। যাদের সকলের চার্ভার কলেজের ছাত্র ছিলেন প্লাটফর্ম ব্যবহার করেন যে কেউ তাদের ফটো ভিডিও চিন্তাভাবনা বিশ্ব ব্যাপি দশক দের সাথে শেয়ার করতে পারেন।
একটি আইফোন GetlnDevice ব্যবহার করা যেতে পারে?
হ্যাঁ অবশ্যই GetlnDevice আইফোনে ব্যবহার করা যেতে পারে অবশ্যই।
GetlnDevice এর Facebook ভিডিও ডাউনলোড ব্যবহার করার জন্য কি ফি মাধ্যম আছে?
টুলস ব্যবহার করার জন্য জড়িত কোন লুকানো ফ্রি নেই। তবে ওয়াটার মার্ক রাতে তো ফেসবুক ভিডিওতে বিনামূল্যে একশনস এর জন্য GetlnDevice টুলটি ব্যবহার করুন।
GetlnDevice ভিডিও গুণমান কতটা চমৎকার?
GetlnDevice-এ ভিডিও গুলোর কোয়ালিটি ভিডিওটি আসল ভিডিও গুলোর মতই ভালো হয়।
GetlnDevice ব্যবহার করে আমি কি আসলেই কোন ফেসবুক ভিডিও ডাউনলোড করতে পারি?
GetlnDevice মাধ্যমকে ব্যবহার করে আপনি আপনার ইচ্ছে মতো যেকোন ভিডিও ডাউনলোড করতে পারবেন।
GetlnDevice কি ফেসবুক ভিডিও ডাউনলোড করার জন্য একটি নিরাপদ পদ্ধতি?
GetlnDevice এর দ্বারা ডাউনলোড করার জন্য আপনাকে নিয়ম বন্ধন যে বা যে কোন ব্যক্তিগত তথ্য প্রদানের প্রয়োজন নেই।
আপনার ডিভাইসে GetlnDevice ব্যবহার করে আমি কতগুলো ভিডিও ডাউনলোড করতে পারি?
GetlnDevice ব্যবহার করে আপনি যতগুলো সম্ভব ফেসবুক ভিডিও ডাউনলোড করতে পারবেন। GetlnDevice এর সাহায্য নিয়ে আপনি যত খুশি ফেসবুক ভিডিও ডাউনলোড করতে পারবেন খুব সহজেই।
ফেসবুক ভিডিও কত প্রকার?
ফেসবুক ভিডিও অনেক ধরনের হতে পারে তবে তার মধ্যে মূল ফেসবুক ভিডিও হল পাঁচ প্রকার।
বিনামূল্যে ফেসবুকের ভিডিও ডাউনলোড করার নিয়ম?
আপনি যদি বিনামূল্যে ফেসবুকের ভিডিও গুলো ডাউনলোড করতে চান তাহলে GetlnDevice FB ভিডিও ডাউনলোড ব্যবহার করুন তবে সে ক্ষেত্রে বিনামূল্যে আপনার ডিভাইসে আপনার প্রিয় ভিডিওগুলো সংগ্রহ করুন।
কি কি ধরনের ফেসবুক ভিডিও হতে পারে?
  • ফেসবুক ফিট ভিডিও।
  • ফেসবুক রিল।
  • ফেসবুক ভিডিও বিজ্ঞাপন।
  • ফেসবুক লাইভ স্ট্রিমিং ভিডিও সম্প্রচার।
ফেসবুক ভিডিও কন্টেন্ট ৫ ধরনের কি কি?
  • টিউটোরিয়াল।
  • ক্লায়েন্ট প্রশংসাপত্র ভিডিও।
  • পণ্য প্রচার।
  • ব্যাখ্যাকারি ভিডিও।
  • কর্পোরেট সংস্কৃতির ভিডিও।
ফেসবুক ভিডিও মার্কেটিং টিপস?
  • সম্পূন্ন্য অভিপ্রায় পরিষ্কার রাখুন।
  • সাউন্ড অফ রেডি হয়ে নিন।
  • সঠিক দৈর্ঘ্য চয়ন করুন।
  • মোবাইলের জন্য আপডেট করুন।
  • প্রথম সেকেন্ড বিবেচনা করুন।
  • আপনার লোগো দেখান।
  • একটি কাস্টম থাম্বেল সম্পর্কে চিন্তা করেন।
  • অ্যানিমেশন নিয়োগ করুন।
  • আপনার কপি উন্নত করুন।

শেষ কথা

এটি একটি GetlnDevice Facebook ভিডিও গুলো ডাউনলোড করার ক্ষেত্রে যখন আপনি কোন নেটওয়ার্কের মাধ্যমে পরিচালনা প্রথম দিকে ছিলো। আমরা আশা করি যে এটা নিবন্ধন করার পরে এই পৃষ্ঠাতে সম্পর্কে কিভাবে পাঁচ সেকেন্ডের মাধ্যমে আপনি ভিডিও ডাউনলোড করতে পারবেন সেটা সম্পর্কে আপনি অনেক ভালোভাবে জানতে পেরেছেন। তাই আপনি যদি এখনি চান তাহলে আপনি আপনার ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম সম্পর্কে জানতে পারবেন। আর সেগুলো সম্পর্কে জানতে আমাদের উক্ত প্রশ্ন করে উত্তর করে দেখো আসুন আশা করি সকল কিছু সেখানে পেয়ে যাবেন।

অন্যান্য গুরুত্বপূর্ণ কিছু পোস্ট সমূহ

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

শামিম বিডির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url