দাউদের ট্যাবলেট এর নাম - দাউদের এন্টিবায়োটিক (নাম, দাম ও নিয়ম)

প্রিয় পাঠক বন্ধুগণ, আপনা হয়তো আজকে এই মুহুর্তে জানতে চাচ্ছেন দাউদের এন্টিবায়োটিক ও দাউদ এর মলম এর নাম বা দাউদের ট্যাবলেট এর নাম সম্পর্কে জানতে চাচ্ছেন? তাছাড়া আপনি আরো জানতে চাচ্ছেন দাউদের নাম ও দাম সম্পর্কে। আমরা কে না বা চাই যে দাউদ রোগ থেকে মুক্তি পেতে? সবাই চাই যেন আমরা দাউদ রোগ থেকে মুক্তি পেতে পারি।আর তাই আজকে আমরা জানতে আগ্রহি যে দাউদের এন্টিবায়োটিক এবং দাউদ এর মলম এর নাম?
দাউদের-ট্যাবলেট-এর-নাম-দাউদের-এন্টিবায়োটিক
সবার করেন তাহলে আপনি জানতে পারবে তাহলে সবচাইতে ভালো মলম কোনটি। এবং আপনার যদি দাওয়াত হয় তাহলে আপনি কি ওষুধ ব্যবহার করবেন। আপনি জানতে পারবেন তাদের যে সব চাইতে ভালো ওষুধ আছে সেটার দাম কত। আবার আপনি সব চাইতে গুন দাউদ বা চর্মরোগ হলে আপনার করণীয় কি? এই পোস্ট করা হয়েছে যাতে করে আপনি আপনার দাউদের এন্টিবায়োটিক ও দাউদ এর মলম এর নাম সম্পর্কে জানাকে জানাতে করা হয়েছে।

দাউদের রোগের চিকিৎসা

দাউদ এক প্রকার চুলকানি জাতীয় সমস্যা। পৃথিবীতে এমন কাউকে খুঁজে পাওয়া মুশকিল যার কোনদিন দাওয়াত হয়নি। কারণ তাও সাধারণত ছত্রাক নামক একটি ভাইরাস। এবং এটি সব সময় ছোঁয়াচে রোগ হিসেবে ব্যবহৃত হয়। তাই সবাই দাউদকে সোয়াচে রোগ বলে থাকে। আমাদের শরীরে সবসময় গরমের সময় এলো একটু বেশি দেখা দেয়। কারণ করনের সময় অনেক গরম থাকে অনেকের গায়ে শক্তি বেশি হয়। 
এটি আমাদের শরীরে এক একজনের ক্ষেত্রে একেক জায়গায় হয়ে থাকে। যেমন- বগল, হাত, কুঁচকি, পা, মাথা, নখ ইত্যাদি। এ রোগ যখন আমাদের দেহে থাকে তখন খুব সীমিত আকারে দেখা যায়। প্রথম অবস্থায় ছোট হয় এবং লাল লাল আকার দেখা দেয়। তাই আপনার যখন প্রথম প্রথম হবে তখন যদি সঠিক চিকিৎসা করেন তাহলে এটার ব্যর্থ হবে না। 

আপনি যদি খুব সীমিত আকার অল্পের মধ্যে যদি আপনি দেখতে পারেন তাহলে আপনি যদি তখন এর চিকিৎসা নেন তাহলে আপনার তাড়াতাড়ি সুস্থ হয়ে যাবেন। এবং আপনার রোগ বার্তি হওয়ার কোন আশঙ্কা নাই। তাই আপনার যদি দাউদ হয়ে থাকে কিংবা আপনি যদি দাউদে আক্রান্ত হন তাহলে আপনি দ্রুত চিকিৎসা নিন। তবে আপনার দাওয়াত চিকিৎসা নিতে গেলে আপনার সব সময় চর্ম বিশেষজ্ঞ ডাক্তারের কাছ থেকে পরামর্শ নিতে হবে।

দাউদের এন্টিবায়োটিক

বর্তমান সময়ে বাংলাদেশ এবং ভারত উভয় দেশে এন্টিবায়োটিক এর ঔষধ বিভিন্ন ধরনের হয়। আমরা যদি এই রোগ থেকে মুক্তি পেতে চাই তাহলে আমাদের বিভিন্ন ধরনের কাজ করতে হবে তা কার্যকরী হিসেবে ব্যবহৃত হবে। তার মধ্যে অন্যতম হবে অ্যান্টিবায়োটিক নামক কিছু ঔষধ সেবন করা যা আমাদের জন্য উপকারী। 

রোগ থেকে মুক্তি পেতে চান তাহলে আপনি এন্টিবায়োটিক ওষুধ খেতে চাইলে আপনার দাউদের কার্যকরী এন্টিবায়োটিক ওষুধ সেবন করতে হবে। তাহলে অল্প কিছুদিনের মধ্যে দেখতে পারবেন যে আপনার দাউদ নামে কোন সমস্যা থাকবে না। দাওয়াতের এন্টিবায়োটিক ওষুধ যেগুলো সেগুলোর হচ্ছেঃ-
  • ফ্লুগাল।
  • অ্যামোস্টিক।
  • কানা মাইসিস।
  • প্যারোমোমাইসিন।
  • নোটিলমািসিন।
  • হেরবিমাইসিন।
  • এরটাপেনেম।
  • জেলডানামাইসিন।
  • মেরোপেনেম।
  • ইমিপেনেম।
  • সিলাস্টাটিন।
এতক্ষণ ধরে আপনাকে দাওয়াতের এন্টিবায়োটিক কিছু ওষুধের নাম বলা হয়েছে। আপনাদের মধ্যে যারা এন্টিবায়োটিক ওষুধ খেতে চান দাওয়াত ভালো করার জন্য তারা এই ওষুধগুলো খেতে পারেন। এই ওষুধ গুলো খাওয়ার আগে অবশ্য আপনাকে ডাক্তার পরামর্শ নিতে হবে। কারণ আপনি যদি দাওয়াতের কোনো অসুখ থেকে মুক্তি পেতে চান তাহলে আপনাকে সবসময় পরামর্শ নিতে হবে।

বিঃদ্রঃ তাই ওষুধ গুলো ব্যবহার করা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ হবে। অন্যান্য কোন ওষুধ যেতে ব্যবহার করেন সেক্ষেত্রে আপনার সমস্যা হতে পারে। আর তার সমস্যার সমাধান জানতে আমাদের কষ্ট করতে থাকুন।

দাউদের ট্যাবলেট এর নাম

আমাদের মধ্যে অনেকে আছে যারা সব সময় দাওয়াতে ট্যাবলেটের নাম জানতে চাই। অনেকে জানতে চাই কি করলে তাড়াতাড়ি দাউদ ভালো হবে। তাই আমরা আপনার জন্য কিছু দাউদের ওষুধের নাম সম্পর্কে নিয়ে এসেছে ট্যাবলেট যদি আপনি খেতে পারেন আশা করি এই ট্যাবলেট গুলো যদি আপনি খেতে পারেন তাহলে আপনার কিছুদিনের মধ্যে দেওয়া ভালো হয়ে যাবে।
  • Flugal
  • Lucan-R
  • Canazole
  • Terbin 250 mg Tablet
  • Grisovin Fp 500 mg Tablet
  • Phexin 500 mg Capeule
  • Fluconazole
  • Vori 200 mg Tablet
  • Derma 50 mg Tablet
  • Itra 100 mg Capsule
  • Intracon
  • Rainil
কে পাঠাতে অন্য কোন উপরে যে কাট চুল গুলোর নাম উল্লেখ করা হয়েছে সেগুলো আসলে দাউদের ট্যাবলেট। তাই আমরা আশা করি এই ট্যাবলেট যদি আপনি ব্যবহার করেন তাহলে আপনাকে উপকার হবে। আপনাদের মধ্যে যাদের যাদের সমস্যা হয়েছে তাড়াতাড়ি ওষুধগুলো ব্যবহার করেন আশা করি আপনারা ভালো ফলাফল পাবেন।

দাউদের মলমের নাম

দাউদ এমন এক রোগ যা খুবই অস্বস্তিকর এক রোগ। যেই ব্যাক্তি এই রোহে আক্রান্ত হয় সেই ব্যাক্তি যানে এর জ্বালা কেমন। আর তাই সবাই চাইলে দাউদ রোগ থেকে যেন মুক্তি পাওয়া যায়। তবে সে ক্ষেত্রে ভারতের রোগ থেকে মুক্তি পাওয়ার জন্য বাজার অনেক ধরনের মলম পাওয়া যায়। তবে এগুলো সবগুলা কিন্তু কার্যকর অসুখ না। তবে এর মধ্যে কার্যকরী কিছু ওষুধের তালিকা দেওয়া হলো আপনি সেগুলো দেখে নিতে পারেন এবং সে ওষুধ খেতে পারেন।
  • Topicazole Plus
  • Pevsione
  • Fungidal Caream
  • Ring Guard 12 mg
  • Terbifin
  • Fungidal-HC
উক্ত প্রশ্নের মাধ্যমে আপনাকে কিছু ওষুধ নাম দেওয়া হয়েছে। মূলত ডাক্তারের কাছে যেগুলো ভালো ভালো ওষুধের নাম দেওয়া হয় তাহলে সেগুলো আপনাকে দেওয়া হয়েছে। তবে সেক্ষেত্রের কার্যকরে কিছু মহলমের নাম উল্লেখ করা হয়েছে। আপনাদের মধ্যে যাতে রোগের আক্রান্ত হয়েছে তাদের ক্ষেত্রে মলমের ব্যবহার করতে পারবেন। আর তাই মামা গুলো যদি আপনি ব্যবহার করেন তাহলে আপনাকে তাড়াতাড়ি দাউদ নামক রোগ থেকে মুক্ত পাবেন।

বিঃদ্রঃ তবে মলম করে বাবার ক্ষেত্রে ডাক্তারের পরামর্শ মেনে নিতে হবে।

দাউদের ঔষধের নাম কি

আমাদের দেশে বর্তমানে দেশের বেশিরভাগ লোকই দাউদের রোগে আক্রান্ত হয়ে থাকে। দাউদ মূলত একটি ছত্রাক নামক অসুখ। আর তাই আমাদের উচিত থেকে সব সময়ই সতর্ক থাকা। আর এ রোগ সাধারণত গরমের সময় বেশি হয়ে থাকে। এ রোকে আমাদের শরীরে বিভিন্ন জায়গা হয়ে থাকে। বিভিন্ন ধরনের সংবেদনা হতে পারে যেমন-
  1. পুরুষের মাঝখানের ফাঁকা জায়গায় হতে পারে।
  2. গলার নিচেও হতে পারে।
  3. কোমরে হতে পারে।
  4. বগলের নিচে হতে পারে।
  5. মাতৃ স্তনে হতে পারে।
  6. আবার কেউ যদি মোটা অথবা স্বাস্থ্যবান হয়ে থাকে তাহলে তার চামড়ার ভাজো হয়ে থাকে। এবং তাছাড়া আরও বিভিন্ন জায়গা হতে পারে।
যদিও এটি একটি সাধারণ রোগ। তবে আপনি যদি সঠিক সময় সঠিক ওষুধ সেবন করতে পারেন তাহলে আপনার সমস্যা জটিল হতে পারে। আর তাই দাউদের ওষুধের নাম গুলো আমাদের সকলের জানা উচিত। আর তাই দেরি না করে চলুন আজকে আমরা জেনে নেওয়ার জন্য ওষুধের নাম গুলো কি কি।
  1. অক্সিফান লোশন।
  2. ফাঙ্গিট্যাস ক্রিম।
  3. লিউলিজল ক্রিম।
  4. ক্লোট্রিমেজোল ক্রিম।
  5. ফাঙ্গিডল ক্রিম।
  6. ইবার কোনাজল ক্রিম।
যেহেতু আমাদের তক্ষবি সেন্সেটিভ একটি জায়গা। তাই যে কোন ওষুধ সেবন করার পর অবশ্যই ডাক্তারের পরামর্শ নিতে হবে। যাতে করে পরে আমাদেরকোন সমস্যা না দেখা দেয়। কারণ দাউদ হলে অবহেলা করা ঠিক না। ডাক্তার কোন কলেজে দাও তাহলে কেউ যদি অবহেলা করা পরবর্তী হতে পারে। আর আপনার যদি তাদের নাম এবং দাম সম্পর্কে কোন তথ্য জানা না থাকে তাহলে আমি উক্ত পোস্ট পুরোটাই পড়ুন তাহলে আপনার সকলকে জানতে পারবেন আশা করি।

দাউদের ক্রিম এর নাম ও দাম

আমাদের মত অনেকে আছে যারা দাউদের প্রেমের নাম জানান এবং দামও জানেনা তবে সে সম্পর্কে জানতে চাই। আর তাই তাদের জন্য মূলত কাটাকাদের একটা পোস্ট তৈরি করা হয়েছে যেখানে আপনি সকলকে জানতে পারবেন।
  1. ইকোনাজল ঔষধ এর দাম ৩২ টাকা।
  2. মাইকোনাজল ঔষধ টির দাম ৫৫ টাকা।
  3. টারবিনাপি ঔষধ টির দাম হবে ৭৫ টাকা।
  4. Afun এর দাম পরবে ৩৫ টাকা।
  5. Xfin 1% এর দাম পরবে ৮০ টাকা।
  6. Favisone এর দাম ৫৫ টাকা।
  7. Mycofin 5/10 mg এর দাম ৫০ টাকা।
  8. Cream (SK+F) এরা দাম ৭০ টাকা।

দাউদের সাবানের দাম

বর্তমান সময়ে দাউদের যেমন ঔষধ পাওয়া যায় ঠিক তেমনি বর্তমান সময়ে দাওয়াতের কথা শাবানা পাওয়া যায়। আপনি ওষুধ খেলে যেমন উপকার পাবেন ঠিক তেমনি সাবান ব্যবহার করলেও আপনি উপকারিতা পাবেন। আর তাই আমাদের এই উক্ত পোস্টের মাধ্যমে যেমন দাউদা রোগের ওষুধের নাম দেওয়া হয়েছে, ঠিক তেমনি তার দামও দেওয়া হয়েছে। উপরে আমরা জানাই ছিলাম দাউদ রোগের ক্রিম এর নাম এবং দাম। 
আর এখন আমরা আপনাকে জানাচ্ছি দাউদ রোগের সাবানের নাম ও দাম। আর এগুলোর নাম এবং দাম শুনে যদি আপনি ওষুধ কিনতে চান তাহলে আপনাকে থেকে কেউ বেশি দাম নিতে পারবে না। ঠিক তেমনে আপনি খুব ভালো একটি ওষুধ পাবেন। নিচে দাউদের সাবানের নাম ও দামের তালিকা দেওয়া হল-
  1. কিটোকোনাজল ৫০ মিঃলিঃ এর দাম বর্তমানে ৪৫০ টাকা।
  2. লুলিকোনাজল ৫০ মিঃলিঃ এর দাম বর্তমানে ২০৮ টাকা।
  3. Assure 75 mg এর দাম ২০০ টাকা।
  4. Clopirox এর দাম ৩৫০ টাকা।

লেখকের মতে শেষ কিছু কথা

প্রিয় পাঠক বন্ধুগণ, আশা করি এতক্ষণ ধরে আমাদের সঙ্গে থেকে আপনি খুব ক্লান্ত হয়ে গেছেন আবার এতক্ষণ ধরে থাকার পরও আপনার মনোভাব চলে যেতে পারা তাই আর কিছু বাড়ালাম না আজকে। এতক্ষণ ধরে আমরা জানাইছি দাউদের ট্যাবলেট এর নাম কি? এবং তার পাশাপাশি জানতে পেরেছেন দাউদের এন্টিবায়োটিক ওষুধের নাম, দাম ও খাওয়ার নিয়ম সম্পর্কে। তাছাড়া এতক্ষণ ধরে আরো জানানোর চেষ্টা করেছি আপনাকে। 

হয়তো সেগুলা বুঝতে পেরেছেন আশা করি। তবে আমাদের মূলত যেগুলো উদ্দেশ্য ছিল আমার সাগরে আমরা সেগুলো আপনাকে জানাতে পেরেছি। আর সেগুলা যদি আপনি বাঁচাতে কিনে এনে ব্যবহার করেন তাহলে আপনি ভালো ফলাফল পাবেন। আর বলতো সেগুলো ওষুধ খাওয়ার পূর্বে ডাক্তারের পরামর্শ নিতে হবে। তাহলে আপনার জন্য খুব ভালো হবে। আশা করে আজকে আপনাদের সমস্ত তথ্য সম্পর্কে যেগুলো আপনাকে জানানো হয়েছে আশা করি সেগুলো আপনি বুঝতে পেরেছেন। 

আর কোন জায়গা যদি আপনার সমস্যা হয়ে থাকে তাহলে আপনি সে কমেন্টের মাধ্যমে আমাদের জানাবেন আমরা আশা করি আমরা সেগুলো আপনাকে জানানোর চেষ্টা করব। আরে তো পোস্ট থেকে যদি আপনার উপকৃত হতে পারেন তাহলে একটা কমেন্ট করবেন। এবং আপনার পোস্টে যে আরো ভালো লাগে থাকে তাহলে আপনাদের পোস্ট শেয়ার করে আমাদের পাশে থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

শামিম বিডির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url